ই-পেপার বিজ্ঞাপনের তালিকা  বুধবার ২৭ জানুয়ারি ২০২১ ১৩ মাঘ ১৪২৭
ই-পেপার  বুধবার ২৭ জানুয়ারি ২০২১

ফিঞ্চ-স্মিথের জোড়া সেঞ্চুরির কাছে হারলো ভারত
সময়ের আলো অনলাইন
প্রকাশ: শুক্রবার, ২৭ নভেম্বর, ২০২০, ৮:৩৩ পিএম | অনলাইন সংস্করণ  Count : 181

অধিনায়ক অ্যারন ফিঞ্চ ও সাবেক দলপতি স্টিভেন স্মিথের জোড়া সেঞ্চুরিতে সিরিজের প্রথম ওয়ানডেতে ভারতকে ৬৬ রানে হারিয়েছে স্বাগতিক অস্ট্রেলিয়া। ফিঞ্চ ১১৪ ও স্মিথ ১০৫ রান করেন। তিন ম্যাচের সিরিজে ১-০ ব্যবধানে এগিয়ে গেল অস্ট্রেলিয়া।

সিডনি ক্রিকেট গ্রাউন্ডে টস জিতে প্রথমে ব্যাট করতে নামে অস্ট্রেলিয়া। দলকে দুর্দান্ত সূচনা এনে দেন অস্ট্রেলিয়ার দুই ওপেনার ডেভিড ওয়ার্নার ও ফিঞ্চ। ২৭ দশমিক ৫ ওভারে ১৫৬ রান যোগ করেন তারা। এরমধ্যে ৬৯ রান করেন ওয়ার্নার। ৭৬ বলের ইনিংসে ৬টি চার মারেন তিনি।

ওয়ার্নারের বিদায়ের পর দলকে বড় স্কোর গড়ার পথ তৈরি করে দেন ফিঞ্চ ও স্মিথ। ৭৩ বলে ১০৮ রান যোগ করেন তারা। ওয়ানডে ক্যারিয়ারের ১৭তম সেঞ্চুরির স্বাদ নেন ফিঞ্চ। আর অস্ট্রেলিয়ার পক্ষে তৃতীয় দ্রুততম ৬২ বলে সেঞ্চুরির স্বাদ নেন স্মিথ। ওয়ানডে ক্যারিয়ারে এটি তার ১০ম সেঞ্চুরি।

৯টি চার ও ২টি ছক্কায় ১১৪ রান করেন ফিঞ্চ। ১১টি চার ও ৪টি ছক্কায় ৬৬ বলে ১০৫ রান করেন স্মিথ। এছাড়া গ্লেন ম্যাক্সওয়েল ১৯ বলে ৫টি চার ও ৩টি ছক্কায় ৪৫ রান করেন । ফলে ৫০ ওভারে ৬ উইকেটে ৩৭৪ রান করে অস্ট্রেলিয়া। ভারতের বিপক্ষে এটিই সর্বোচ্চ দলীয় সংগ্রহ অস্ট্রেলিয়ার। ভারতীয় পেসার মোহাম্মদ সামি ৫৯ রানে ৩ উইকেট নেন।

৩৭৫ রানের বড় টার্গেটে খেলতে ব্যর্থতার পরিচয় দেয় ভারতের টপ-অর্ডার। ১০১ রানে ৪ উইকেট হারায় তারা। তবে আরেক ওপেনার শিখর ধাওয়ান-হার্ডিক পান্ডিয়া দারুন লড়াই করে দলকে খেলায় ফেরান।

পঞ্চম উইকেটে ১২৭ বলে ১২৮ রান যোগ করেন ধাওয়ান-হার্ডিক। তবে দু’জনই থামিয়ে অস্ট্রেলিয়ার জয়কে সহজ করে ফেলেন স্পিনার এডাম জাম্পা। ধাওয়ান ৭৪ ও হার্ডিক ৯০ রান করেন। ৭৬ বল খেলে ৭টি চার ও ৪টি ছক্কায় নিজের ইনিংস সাজান হার্ডিক। ভারত করে ৫০ ওভারে ৮ উইকেটে ৩০৮ রান। অস্ট্রেলিয়ার জাম্পা ৪ উইকেট নেন। অস্ট্রেলিয়ার স্মিথ ম্যাচ সেরা হন।

সিডনিতেই আগামী ২৯ নভেম্বর হবে সিরিজের দ্বিতীয় ওয়ানডে।বাসস 




সর্বশেষ সংবাদ

সর্বাধিক পঠিত


ভারপ্রাপ্ত সম্পাদক: কমলেশ রায়, নির্বাহী সম্পাদক : শাহনেওয়াজ দুলাল, আমিন মোহাম্মদ মিডিয়া কমিউনিকেশন লিমিটেড-এর পক্ষে
প্রকাশক গাজী আহমেদ উল্লাহ। নাসির ট্রেড সেন্টার, ৮৯, বীর উত্তম সি আর দত্ত সড়ক (সোনারগাঁও রোড), বাংলামোটর, ঢাকা।

ফোন : +৮৮-০২-৯৬৩২৩৬৮-৭৪, ফ্যাক্স : +৮৮-০২-৯৬৩২৩৭৫। ই-মেইল : [email protected]