ই-পেপার বিজ্ঞাপনের তালিকা শনিবার ১৬ জানুয়ারি ২০২১ ২ মাঘ ১৪২৭
ই-পেপার শনিবার ১৬ জানুয়ারি ২০২১

ডিজিটাল বাংলাদেশ এখন রূপকথা নয় : পলক
নিজস্ব প্রতিবেদক
প্রকাশ: শনিবার, ২৮ নভেম্বর, ২০২০, ১০:৫৪ পিএম | প্রিন্ট সংস্করণ  Count : 37

ডিজিটাল বাংলাদেশ এখন কোনো রূপকথা নয় মন্তব্য করে তথ্য ও যোগাযোগ প্রযুক্তি প্রতিমন্ত্রী জুনাইদ আহমেদ পলক বলেছেন, এটা এখন আর একক নেতা বা আওয়ামী লীগের রূপকল্পও নয়। ডিজিটাল বাংলাদেশ এখন দেশের ১৭ কোটি মানুষের।
শুক্রবার রাজধানীর আগারগাঁওয়ে আইসিটি টাওয়ারে চতুর্থ ডিজিটাল বাংলাদেশ দিবস উদযাপন উপলক্ষে সংবাদ সম্মেলনে তিনি এ কথা বলেন। তখন বাংলাদেশ ছিল একটা নিম্ন আয়ের দরিদ্র দেশ। কিন্তু লক্ষ্য ছিল ২০২১ সালে বাংলাদেশ হবে মধ্যম আয়ের প্রযুক্তিনির্ভর ডিজিটাল বাংলাদেশ। বাংলাদেশের অর্থনীতি হবে প্রযুক্তিনির্ভর। তখন অনেকেই বিশ^াস করতে পারেননি। মাত্র ১৩ বছরে একটা দেশকে এভাবে পরিবর্তন করার নজির বিশে^র ইতিহাসে নেই। কিন্তু সেই অসম্ভবকে সম্ভব করেছেন প্রধানমন্ত্রী শেখ হাসিনা।
আইসিটি প্রতিমন্ত্রী বলেন, করোনা সংক্রমণের পর গত আট মাসে সরকারি কোনো কার্যক্রম বন্ধ ছিল না। সরকারিভাবে ১০ লাখ ই-ফাইল সম্পাদনা করা হয়েছে। তিনি প্রধানমন্ত্রী ও তার আইসিটি বিষয়ক উপদেষ্টা সজীব ওয়াজেদের প্রতি কৃতজ্ঞতা প্রকাশ করেন।
সংবাদ সম্মেলনে জানানো হয়, ১২ ডিসেম্বর চতুর্থ ডিজিটাল বাংলাদেশ দিবস উদযাপন করা হবে। এবারের প্রতিপাদ্য ‘যদিও মানছি দূরত্ব, তবুও আছি সংযুক্ত।’ ডিজিটাল বাংলাদেশের ১২ বছর উপলক্ষে সভা-সেমিনার, টক শো, কুইজ, চিত্রাঙ্কন, রচনা, বক্তৃতা ও নাটকসহ নানা আয়োজন করা হবে। সংবাদ সম্মেলনে আইসিটি বিভাগের জ্যেষ্ঠ সচিব এনএম জিয়াউল আলমের সভাপতিত্বে আরও বক্তব্য রাখেন আইসিটি অধিদফতরের মহাপরিচালক এবিএম আরশাদ হোসেন ও অধিদফতরের পরিচালক (অর্থ এবং প্রশাসন) মোহাম্মদ আবুল হাশেম ও প্রিয়ডটকমের জাকারিয়া স্বপন।






সর্বশেষ সংবাদ

সর্বাধিক পঠিত


ভারপ্রাপ্ত সম্পাদক: কমলেশ রায়, নির্বাহী সম্পাদক : শাহনেওয়াজ দুলাল, আমিন মোহাম্মদ মিডিয়া কমিউনিকেশন লিমিটেড-এর পক্ষে
প্রকাশক গাজী আহমেদ উল্লাহ। নাসির ট্রেড সেন্টার, ৮৯, বীর উত্তম সি আর দত্ত সড়ক (সোনারগাঁও রোড), বাংলামোটর, ঢাকা।

ফোন : +৮৮-০২-৯৬৩২৩৬৮-৭৪, ফ্যাক্স : +৮৮-০২-৯৬৩২৩৭৫। ই-মেইল : [email protected]