ই-পেপার বিজ্ঞাপনের তালিকা বৃহস্পতিবার ২৮ জানুয়ারি ২০২১ ১৪ মাঘ ১৪২৭
ই-পেপার বৃহস্পতিবার ২৮ জানুয়ারি ২০২১

মুন্সীগঞ্জের পদ্মার তীরে ইলিশ উৎসব
মুন্সীগঞ্জ প্রতিনিধি
প্রকাশ: শনিবার, ২৮ নভেম্বর, ২০২০, ১১:২৮ পিএম আপডেট: ২৭.১১.২০২০ ১১:৪৫ পিএম | প্রিন্ট সংস্করণ  Count : 44

মুন্সীগঞ্জের পদ্মা নদীর তীরে প্রথমবারের মতো ইলিশ উৎসব পালন করা হয়েছে। শুক্রবার বেলা সাড়ে ১১টার দিকে লৌহজংয়ের শিমুলিয়া ফেরিঘাটের নদীবন্দর মাঠে উৎসবটি শুরু হয়। ফিতা কেটে অনুষ্ঠানের উদ্বোধন করেন মুন্সীগঞ্জ-২ আসনের সংসদ সদস্য অধ্যাপিকা সাগুফতা ইয়াসমিন এমিলি। অনুষ্ঠানের উদ্বোধক হিসেবে অধ্যাপিকা সাগুফতা ইয়াসমিন এমিলি তার বক্তৃতায় বলেন, আমরা যে বাঙালিÑ আমাদের শিক্ষা, ঐতিহ্য, কৃষ্টি, সব কিছুর সঙ্গে গভীরভাবে জড়িয়ে আছে প্রিয় ইলিশ মাছ। ইলিশ মাছ পৃথিবীর সবাই পছন্দ করে, বিশেষ করে মাছে-
ভাতে বাঙালি যারা। ইলিশ মাছ দেখলেই ভালো লাগে, দেখলেই খেতে ইচ্ছে করে। পৃথিবীজুড়ে ইলিশ মাছের মনে হয় একশর ওপরে নাম আছে। ইলিশ মাছ রফতানি করে বাংলাদেশ অনেক অর্থ উপার্জন করে থাকে। প্রধানমন্ত্রী শেখ হাসিনা সততার মুক্ত প্রতীক, যিনি দিন-রাত দেশের উন্নয়নে কাজ করে যাচ্ছেন।
কৃষি ও মৎস্য খাতে বিপুল পরিমাণের বরাদ্দ দেওয়ায় মৎস্য উৎপাদনে এখন বাংলাদেশ পৃথিবীর একেবারে ওপরের দিকে অবস্থান করছে।
প্রজন্ম বিক্রমপুরের আয়োজনে অনুষ্ঠানে আরও বক্তব্য রাখেন মুন্সীগঞ্জ-৩ আসনের সংসদ সদস্য অ্যাডভোকেট মৃণাল কান্তি দাস, ঢাকা-৪ আসনের সাবেক এমপি সানজিদা খানম, মুন্সীগঞ্জ জেলা প্রশাসক মনিরুজ্জামান তালুকদার, চট্টগ্রাম জেলা দায়রা জজ আব্দুল হালিম, পুলিশ সুপার আব্দুল মোমেন, সিরাজদিখান উপজেলা চেয়ারম্যান মহিউদ্দিন আহাম্মেদ, ব্যাংক এশিয়ার ব্যবস্থাপনা পরিচালক আরফান আলী, বাংলাদেশে ফেডারেল সাংবাদিক ইউনিয়নের সাবেক সভাপতি মঞ্জুরুল আহসান বুলবুল, সাবেক মহাসচিব ওমর ফারুক।
ইলিশ উৎসব উদযাপন কমিটির আহŸায়ক মীর নাসির উদ্দিন উজ্জ্বলের সভাপতিত্বে এ সময় উপস্থিত ছিলেন লৌহজং উপজেলা পরিষদের চেয়ারম্যান ওসমান গনি তালুকদার, উপজেলা নির্বাহী কর্মকর্তা হুমায়ুন কবির, স্থানীয় ইউপি চেয়ারম্যান হাজী মোজাম্মেল হক, উদযাপন কমিটির সদস্য সচিব ব্যারিস্টার কিবরিয়া শিমুল, উদযাপন কমিটির সদস্য সাইদুল ইসলাম অপু, জেলা আওয়ামী লীগের সাবেক সাধারণ সম্পাদক ঢালী মোয়াজ্জেম হোসেন ও বলরাম বাহাদুর প্রমুখ। অনুষ্ঠানের পৃষ্ঠপোষকতায় ছিল ব্যাংক এশিয়া।






সর্বশেষ সংবাদ

সর্বাধিক পঠিত


ভারপ্রাপ্ত সম্পাদক: কমলেশ রায়, নির্বাহী সম্পাদক : শাহনেওয়াজ দুলাল, আমিন মোহাম্মদ মিডিয়া কমিউনিকেশন লিমিটেড-এর পক্ষে
প্রকাশক গাজী আহমেদ উল্লাহ। নাসির ট্রেড সেন্টার, ৮৯, বীর উত্তম সি আর দত্ত সড়ক (সোনারগাঁও রোড), বাংলামোটর, ঢাকা।

ফোন : +৮৮-০২-৯৬৩২৩৬৮-৭৪, ফ্যাক্স : +৮৮-০২-৯৬৩২৩৭৫। ই-মেইল : [email protected]