ই-পেপার বিজ্ঞাপনের তালিকা রোববার ১৭ জানুয়ারি ২০২১ ২ মাঘ ১৪২৭
ই-পেপার রোববার ১৭ জানুয়ারি ২০২১

বস্তিতে আগুন কী জ্বীনের বাদশা লাগাচ্ছে : জাফরুল্লাহ চৌধুরী
নিজস্ব প্রতিবেদক
প্রকাশ: শনিবার, ২৮ নভেম্বর, ২০২০, ৬:৩৭ পিএম | অনলাইন সংস্করণ  Count : 201

গণস্বাস্থ্যের প্রতিষ্ঠাতা ডা. জাফরুল্লাহ চৌধুরী বলেছেন, এই করোনা বিপদের মধ্যে যোগ হয়েছে- বস্তিতে আগুন লাগছে। এটা কী জ্বীনের বাদশা লাগাচ্ছে, না সরকারের কোনো জায়গায় হাত আছে? ঢাকার মোহাম্মদপুরের বিহারী পল্লী, মহাখালীর সাততলা বস্তি এবং অন্যান সব বস্তিওত একের পর আগুনের ঘটনা ঘটছে।

শনিবার জাতীয় প্রেস ক্লাবের তোফাজ্জল হোসেন মানিক মিয়া হলে বাংলাদেশ নাগরিক সমিতির উদ্যোগে ‘করোনোকালীন সময়ে ২ কোটি গরীব ও মধ্যবিত্ত পরিবারকে মাসে ৫ হাজার টাকা করে অনুদান ও ভাড়াটিয়াদের ঘর ভাড়া অর্ধেক করা’র দাবিতে মতবিনিময় সভা হয়। 

সভায় জাফরুল্লাহ বলেন, সরকারি দলের লোকেরাই তো আগুন লাগিয়েছে। যখন তারা বিপদে পড়েন- ড্র এটেনশন ডাইভারশন বলে এটাকে। যখন তারা দেখলো যে, আমেরিকার জো বাইডেনকে আমরা অভিনন্দন পাঠানোর পরও কোনো রকম প্রতিউত্তর দিচ্ছেন না, তখনই দেশে জঙ্গি আবিষ্কার হল। আমেরিকানরা জঙ্গি ও ইসলাম ফোবিয়ায় ভোগে।

করোনাভাইরাসের টিকা নিয়ে দেশে ব্যবসার পাঁয়তারা হচ্ছে বলে অভিযোগ করেন গণস্বাস্থ্যের প্রতিষ্ঠাতা। তিনি বলেন, ভ্যাকসিন নিয়ে এতো তাড়াহুড়া করার কিছু নেই। আমাদেরকে ধৈর্য ধরতে হবে। এটা প্রমাণিত হলে বিনা পয়সায় আমরা পাব। তার জন্য গ্যাভি আছে, ইউনিসেফ আছে। 

টিকা প্রাপ্তিতে বাংলাদেশের সুযোগ হারানোর বিষয়টি তুলে ধরে তিনি বলেন, আমরা ভারতের দিকে চেয়ে আছি। আমরা কীভাবে সুযোগ হারিয়েছি? সিনোভ্যাক বিনা পয়সায় আসতে চাইল বাংলাদেশে ট্রায়ালের জন্য, আমরা দেইনি। আমরা এখন পিছনে ঘুরছি, তারা বলছে আমাদের সময় নেই। এই জাতীয় জিনিস কারা করে? যদি সরকার জনগণের না হয়, যারা জনগণের কথা চিন্তাই আনে না।

সংগঠনের সভাপতি মো. সাইদুর রহমানের সভাপতিত্বে ও মুহাম্মদ উল্ল্যাহ মধুর পরিচালনায় মতবিনিময় সভায় গণফোরাম নেতা মোস্তফা মহসিন মন্টু ও সুপ্রিম কোর্টের আইনজীবী মহসিন রশিদ বক্তব্য দেন।




সর্বশেষ সংবাদ

সর্বাধিক পঠিত


ভারপ্রাপ্ত সম্পাদক: কমলেশ রায়, নির্বাহী সম্পাদক : শাহনেওয়াজ দুলাল, আমিন মোহাম্মদ মিডিয়া কমিউনিকেশন লিমিটেড-এর পক্ষে
প্রকাশক গাজী আহমেদ উল্লাহ। নাসির ট্রেড সেন্টার, ৮৯, বীর উত্তম সি আর দত্ত সড়ক (সোনারগাঁও রোড), বাংলামোটর, ঢাকা।

ফোন : +৮৮-০২-৯৬৩২৩৬৮-৭৪, ফ্যাক্স : +৮৮-০২-৯৬৩২৩৭৫। ই-মেইল : [email protected]