ই-পেপার বিজ্ঞাপনের তালিকা সোমবার ২৫ জানুয়ারি ২০২১ ১১ মাঘ ১৪২৭
ই-পেপার সোমবার ২৫ জানুয়ারি ২০২১

লাউয়াছড়ায় পর্যটকদের উপচে পড়া ভিড়
সজীব দেবরায় কমলগঞ্জ
প্রকাশ: সোমবার, ৩০ নভেম্বর, ২০২০, ১১:৩৯ পিএম আপডেট: ৩০.১১.২০২০ ১২:১৯ এএম | প্রিন্ট সংস্করণ  Count : 68

করোনায় দীর্ঘদিন বন্ধ থাকার পর গত ১ নভেম্বর মৌলভীবাজারের কমলগঞ্জ উপজেলার লাউয়াছড়া জাতীয় উদ্যান পর্যটকদের জন্য খুলে দেওয়া হয়। এরপর আবারও পর্যটকদের পদভারে মুখরিত হয়ে ওঠে উদ্যানটি।
শুক্র ও শনিবার সরকারি ছুটির দিন থাকায় এই উদ্যানে পর্যটকদের উপচে পড়া ভিড় দেখা গেছে। শনিবার বিকালে দেশের বিভিন্ন প্রান্ত থেকে আসা পর্যটকদের পদভারে মুখরিত ছিল কমলগঞ্জের লাউয়াছড়া জাতীয় উদ্যান। সরকারি নির্দেশনা মতে, স্বাস্থ্যবিধি মেনে উদ্যানে প্রবেশ করতে হচ্ছে পর্যটকদের।
ঢাকা থেকে ঘুরতে আসা একদল পর্যটক জানায়, উদ্যানটি ঘুরে সত্যিই ভালো লেগেছে। বিভিন্ন বন্যপ্রাণীর ছোটাছুটি দেখে খুবই আনন্দ উপভোগ করেছি। পরিবেশবাদী মো. আহাদ মিয়া জানান, শুক্র ও শনিবার সরকারি বন্ধের দিন থাকায় লাউয়াছড়ায় পর্যটকদের উপচে পড়া ভিড় দেখা গেছে। প্রায় সব বয়সি পর্যটকের পদচারণা ছিল উদ্যানে। অধিকাংশ পর্যটক মাস্ক ব্যবহার করলেও কিছু পর্যটক মাস্ক ছাড়াই ঘোরাফেরা করছে।
এখানে আগত পর্যটকদের মাস্ক ব্যবহারে আরও সচেতন করতে হবে। মাস্ক ছাড়া যাতে কেউ ভেতরে প্রবেশ করতে না পারে সেদিকে বিশেষ নজরদারি রাখতে হবে সংশ্লিষ্ট কর্তৃপক্ষকে।
উদ্যানে নিরাপত্তার দায়িত্বে থাকা পর্যটন পুলিশের এসআই নাসিরউদ্দিন জানান, স্বাস্থ্যবিধি মেনে চলার জন্য পর্যটকদের আহ্বান জানানো হচ্ছে। যাদের মাস্ক নেই তাদের টিকেট কাউন্টার থেকে মাস্ক সংগ্রহ করে ভেতরে প্রবেশ করতে দিচ্ছি। পাশাপাশি পর্যটকদের সার্বিক নিরাপত্তায় কাজ করছে পুলিশ।





সর্বশেষ সংবাদ

সর্বাধিক পঠিত


ভারপ্রাপ্ত সম্পাদক: কমলেশ রায়, নির্বাহী সম্পাদক : শাহনেওয়াজ দুলাল, আমিন মোহাম্মদ মিডিয়া কমিউনিকেশন লিমিটেড-এর পক্ষে
প্রকাশক গাজী আহমেদ উল্লাহ। নাসির ট্রেড সেন্টার, ৮৯, বীর উত্তম সি আর দত্ত সড়ক (সোনারগাঁও রোড), বাংলামোটর, ঢাকা।

ফোন : +৮৮-০২-৯৬৩২৩৬৮-৭৪, ফ্যাক্স : +৮৮-০২-৯৬৩২৩৭৫। ই-মেইল : [email protected]