ই-পেপার বিজ্ঞাপনের তালিকা বৃহস্পতিবার ২১ জানুয়ারি ২০২১ ৭ মাঘ ১৪২৭
ই-পেপার বৃহস্পতিবার ২১ জানুয়ারি ২০২১

নড়াইলে ইঞ্জিনিয়ারিং কলেজের জন্য অধিগ্রহণকৃত জমির মূল্যের দাবিতে মানববন্ধন
প্রকাশ: মঙ্গলবার, ১ ডিসেম্বর, ২০২০, ১১:৩০ পিএম | প্রিন্ট সংস্করণ  Count : 14

ষ নড়াইল প্রতিনিধি
নড়াইলে প্রস্তাবিত ‘প্রকৌশলী খান হাতেম আলী ইঞ্জিনিয়ারিং কলেজের নামে অধিগ্রহণকৃত জমির দাম বর্তমান বাজার মূল্যে পরিশোধের দাবিতে মানববন্ধন অনুষ্ঠিত হয়েছে। সোমবার ক্ষতিগ্রস্ত জমির মালিকদের আয়োজনে প্রস্তাবিত জমির সামনে মানববন্ধন করা হয়।
মানববন্ধন শেষে জমির মালিকরা মিছিলসহ নড়াইল আদালত সড়কে এসে আবারও মানববন্ধন করে। পরে ক্ষতিগ্রস্ত জমির মালিক ও তাদের পরিবারের সদস্যরা উপস্থিত থেকে জেলা প্রশাসকের মাধ্যমে প্রধানমন্ত্রী বরাবর স্মারকলিপি দেন।
মানববন্ধনে বক্তরা বলেন, নড়াইলের শহরতলি মালিবাগ এলাকায় প্রকৌশলী খান হাতেম আলীর নামে ইঞ্জিনিয়ারিং কলেজ প্রতিষ্ঠার জন্য ৩৯ জন থেকে মোট ৮ একর ত্রি-ফসলি জমি অধিগ্রহণ করা হচ্ছে। সরকারি আইনে আছেÑ ত্রি-ফসলি জমিতে কোনোকিছু করা যাবে না। আমরা এ জমিতে বিভিন্ন ফসল উৎপাদন করি। এভাবেই আমাদের সংসার চলে। যদি সরকারি মূল্যে জমির দাম দেওয়া হয় তাহলে আর কোথাও জমি কিনতে পারব না। কিন্তু সরকারিভাবে শতক প্রতি মাত্র ১৮ হাজার ৫০০ টাকা নির্ধারণ করা হয়েছে। যা বাজার মূল্যের চেয়ে কয়েকগুণ কম। বর্তমানে এ জমি শতকপ্রতি বিক্রি হচ্ছে ৩ থেকে ৪ লাখ টাকায়। আমরা জমির মূল্য নির্ধারণের জন্য জেলা প্রশাসকের কাছে একটি দরখাস্ত করলেও তার কোনো লাভ হয়নি। আমরা জমির ন্যায্যমূল্য পেতে সরকারের কাছে জোর দাবি জানাচ্ছি। যদি আমাদের এ জমির বর্তমান বাজার মূল্য না দেওয়া হয়। তাহলে আমরা জমির টাকা নেব না। প্রয়োজনে দান করে দেব।





সর্বশেষ সংবাদ

সর্বাধিক পঠিত


ভারপ্রাপ্ত সম্পাদক: কমলেশ রায়, নির্বাহী সম্পাদক : শাহনেওয়াজ দুলাল, আমিন মোহাম্মদ মিডিয়া কমিউনিকেশন লিমিটেড-এর পক্ষে
প্রকাশক গাজী আহমেদ উল্লাহ। নাসির ট্রেড সেন্টার, ৮৯, বীর উত্তম সি আর দত্ত সড়ক (সোনারগাঁও রোড), বাংলামোটর, ঢাকা।

ফোন : +৮৮-০২-৯৬৩২৩৬৮-৭৪, ফ্যাক্স : +৮৮-০২-৯৬৩২৩৭৫। ই-মেইল : [email protected]