ই-পেপার বিজ্ঞাপনের তালিকা বৃহস্পতিবার ২৮ জানুয়ারি ২০২১ ১৪ মাঘ ১৪২৭
ই-পেপার বৃহস্পতিবার ২৮ জানুয়ারি ২০২১

করোনা সংক্রমণ বাড়ার জের
শ্রীলঙ্কায় কারাগারে সংঘর্ষ : নিহত ৮
আহত ৫৫ জন
সময়ের আলো ডেস্ক
প্রকাশ: মঙ্গলবার, ১ ডিসেম্বর, ২০২০, ১১:৫৮ পিএম আপডেট: ০১.১২.২০২০ ১২:৩৪ এএম | প্রিন্ট সংস্করণ  Count : 68

শ্রীলঙ্কার একটি কারাগারে নিরাপত্তারক্ষীদের সঙ্গে বন্দিদের সংঘর্ষের ঘটনায় কমপক্ষে ৮ জন নিহত এবং আরও ৫৫ জন আহত হয়েছে। এএফপির এক প্রতিবেদনে এ তথ্য নিশ্চিত করা হয়েছে। কারাগারের ভেতরে করোনা সংক্রমণ বাড়তে থাকায় বন্দিরা সময়ের আগেই মুক্তি চাইছে এবং উন্নত সুযোগ-সুবিধার দাবি জানিয়ে আসছে। কিন্তু কর্তৃপক্ষ তাদের এই দাবি মেনে না নেওয়ায় তারা সংঘাতে জড়িয়ে পড়ে। পুলিশের মুখপাত্র অজিত রোহানা জানিয়েছেন, মাহারা কারাগারে সংঘাত শুরু হলে পরিস্থিতি নিয়ন্ত্রণের চেষ্টা করে নিরাপত্তারক্ষীরা। কারাগারে সংক্রমণ বেড়ে যাওয়ায় বন্দিরা কর্তৃপক্ষের কাছে কিছু সুযোগ-সুবিধা দাবি করেছে। এ ছাড়াও বন্দিদের মধ্যে অনেকেই আবার সময়ের আগেই তাদের মুক্তি দেওয়ার দাবি জানিয়েছে। দেশটির এই জনাকীর্ণ কারাগারে প্রায় ১ হাজার সংক্রমণের রেকর্ড হয়েছে। বিভিন্ন গণমাধ্যমের খবরে বলা হয়েছে, কারাগারের নিরাপত্তারক্ষীরা পরিস্থিতি নিয়ন্ত্রণে আনতে এলোপাতাড়ি গুলি চালিয়েছে। এক পুলিশ কর্মকর্তা জানিয়েছেন, সংঘাতে আহতদের স্থানীয় রাগামা হাসপাতালে ভর্তি করা হয়েছে।
দুপক্ষের এই সংঘর্ষের পর রাজধানী কলম্বোর বাইরে অবস্থিত মাহারা কারাগারের বাইরে নিরাপত্তা জোরদারে শত শত পুলিশ মোতায়েন করা হয়। স্থানীয় বাসিন্দা এবং পুলিশ বলছে, রোববার রাতে নিরাপত্তারক্ষীদের সঙ্গে সংঘাতে জড়িয়ে পড়ে সেখানকার বন্দিরা।
তারা দুজনকে জিম্মি করেছিল এবং ভেতরের একটি রান্নাঘরে আগুন ধরিয়ে দেয় বলে জানা যায়। ওই সংঘর্ষের পর দুই পুলিশ কর্মকর্তাকে সেখান থেকে উদ্ধার করে হাসপাতালে ভর্তি করা হয়েছে। পুলিশের মুখপাত্র অজিত রোহানা জানিয়েছেন, পরিস্থিতি এখন নিয়ন্ত্রণে রয়েছে। তিনি জানিয়েছেন, ৬শ কর্মকর্তাকে সেখানে মোতায়েন করা হয়েছে। একটি মেডিকেল সূত্র জানিয়েছে, সংঘাতের পর আটজনের মরদেহ কাছাকাছি রাগামা হাসপাতালে নেওয়া হয়েছে এবং আহত ৫৫ জনকে হাসপাতালে ভর্তি করা হয়েছে। এদের মধ্যে বেশ কয়েকজনের অবস্থা আশঙ্কাজনক বলে জানানো হয়েছে। ওই কারাগারে ইতোমধ্যেই দুই করোনা রোগীর মৃত্যু হয়েছে। তাই সংক্রমণ বাড়তে থাকায় বন্দিদের মধ্যে আতঙ্ক ছড়িয়ে পড়েছে।







সর্বশেষ সংবাদ

সর্বাধিক পঠিত


ভারপ্রাপ্ত সম্পাদক: কমলেশ রায়, নির্বাহী সম্পাদক : শাহনেওয়াজ দুলাল, আমিন মোহাম্মদ মিডিয়া কমিউনিকেশন লিমিটেড-এর পক্ষে
প্রকাশক গাজী আহমেদ উল্লাহ। নাসির ট্রেড সেন্টার, ৮৯, বীর উত্তম সি আর দত্ত সড়ক (সোনারগাঁও রোড), বাংলামোটর, ঢাকা।

ফোন : +৮৮-০২-৯৬৩২৩৬৮-৭৪, ফ্যাক্স : +৮৮-০২-৯৬৩২৩৭৫। ই-মেইল : [email protected]