ই-পেপার বিজ্ঞাপনের তালিকা বৃহস্পতিবার ২৮ জানুয়ারি ২০২১ ১৪ মাঘ ১৪২৭
ই-পেপার বৃহস্পতিবার ২৮ জানুয়ারি ২০২১

ডিআরইউ নির্বাচন : সভাপতি নোমানী সম্পাদক মশিউর
প্রকাশ: মঙ্গলবার, ১ ডিসেম্বর, ২০২০, ১২:০০ এএম | প্রিন্ট সংস্করণ  Count : 25

ষ নিজস্ব প্রতিবেদক
ঢাকা রিপোর্টার্স ইউনিটির (ডিআরইউ) কার্যনির্বাহী কমিটিতে সভাপতি হিসেবে বাংলাদেশ সংবাদ সংস্থার মুরসালীন নোমানী এবং সাধারণ সম্পাদক হিসেবে সমকালের মসিউর রহমান খান নির্বাচিত হয়েছেন। সোমবার সন্ধ্যায় এ ফল ঘোষণা করা হয়। এর আগে রাজধানীর সেগুনবাগিচায় সংগঠনটির কার্যালয়ে সকাল ৯টা থেকে বিকাল ৫টা পর্যন্ত এ ভোটগ্রহণ অনুষ্ঠিত হয়।
সভাপতি পদে মুরসালীন নোমানী পেয়েছেন ৫২৬ ভোট। তার নিকটতম প্রতিদ্বন্দ্বী সময়ের আলোর নির্বাহী সম্পাদক শাহনেওয়াজ দুলাল পেয়েছেন ৪৪৭ ভোট। অন্যদিকে ৩৯৮ ভোট পেয়ে সভাপতি পদে তৃতীয় হয়েছেন নজরুল ইসলাম মিঠু। সাধারণ সম্পাদক পদে মসিউর রহমান পেয়েছেন ৬৯২ ভোট। তার নিকটতম প্রতিদ্বন্দ্বী তোফাজ্জল হোসেন পেয়েছেন ৪২৬ ভোট। এ ছাড়া সহসভাপতি পদে ওসমান গণি বাবুল ৫৫৩ ভোট পেয়ে নির্বাচিত হয়েছেন। তার নিকটতম প্রতিদ্বন্দ্বী নজরুল কবির ৪৮৬ ভোট ও আবুল বাশার নুরু পেয়েছেন ২৭৩ ভোট। যুগ্ম সম্পাদক পদে আরাফাত দাড়িয়া ৩২৬ ভোট পেয়ে নির্বাচিত হয়েছেন। তার নিকটতম প্রতিদ্বন্দ্বী মেহেদী আজাদ মাসুম ২৭০ ভোট, গোলাম মইনুল আহসান ২৫৮ ভোট, হাফিজ আল আসাদ (সাঈদ খান) ২৩৭ ভোট ও ফারুক খান ২২০ ভোট পেয়েছেন। সাংগঠনিক সম্পাদক পদে মইনুল হাসান সোহেল ৭৭০ ভোট পেয়ে নির্বাচিত হয়েছেন। তার নিকটতম প্রতিদ্বন্দ্বী আব্দুল্লাহ আল কাফি ২৯৬ ভোট ও আব্দুল হাই তুহিন পেয়েছেন ২৭৩ ভোট। দফতর সম্পাদক পদে মো. জাফর ইকবাল ৬৫০ ভোট পেয়ে নির্বাচিত হয়েছেন। তার নিকটতম প্রতিদ্বন্দ্বী জান্নাতুল ফেরদৌস পান্না পেয়েছেন ৬৪৬ ভোট। তথ্যপ্রযুক্তি ও প্রশিক্ষণ সম্পাদক পদে হালিম মোহাম্মদ ৬৪৬ ভোট পেয়ে নির্বাচিত হয়েছেন। তার নিকটতম প্রতিদ্বন্দ্বী কামাল মোশারেফ পেয়েছেন ৫৫৯ ভোট। ক্রীড়া সম্পাদক পদে মাকসুদা লিজা ৭৯২ ভোট পেয়ে নির্বচিত হয়েছেন। তার নিকটতম প্রতিদ্বন্দ্বী মজিবর রহমান পেয়েছেন ৫২৯ ভোট ও সাংস্কৃতিক সম্পাদক পদে মিজান চৌধুরী ৭৬০ ভোট পেয়ে নির্বাচিত হয়েছেন। তার নিকটতম প্রতিদ্বন্দ্বী সাহাবুদ্দিন মাহতাব ৪৪১ ভোট পেয়েছেন। এর আগে তিনটি সম্পাদকীয় পদে বিনাপ্রতিদ্বন্দ্বিতায় তিনজন নির্বাচিত হয়েছেন। তারা হলেনÑ নারী বিষয়ক সম্পাদক রীতা নাহার, প্রচার ও প্রকাশনা সম্পাদক মাইদুর রহমান রুবেল এবং কল্যাণ সম্পাদক পদে খালিদ সাইফুল্লাহ। কমিটিতে কার্যনির্বাহী সাতটি সদস্য পদে নয়জন নির্বাচন করছেন। সদস্য পদে এমএম জসিম ৭৯২ ভোট, আজিজুর রহমান (রহমান আজিজ) ৭৭০ ভোট, রুমানা জামান ৭১৩ ভোট, মো. মাহবুবুর রহমান ৬৯০ ভোট, রফিক রাফি ৬৬৬ ভোট, নার্গিস জুঁই ৬০৮ এবং জাহাঙ্গীর কিরণ ৫৫১ ভোট পেয়েছে নির্বাচিত হয়েছেন। বাকি দুজনের সায়ীদ আব্দুল মালিক ৩৯১ ও সলিমুল্লাহ মেসবাহ ৩৯১ ভোট পেয়েছেন।
নির্বাচনে মোট ১ হাজার ৬৯৩ জন ভোটার ভোটাধিকার প্রয়োগ করেন। এদিকে নির্বাচনে সভাপতি, সহসভাপতি, সাধারণ সম্পাদক, যুগ্ম সাধারণ সম্পাদক, অর্থ সম্পাদকসহ ২১টি পদের মধ্যে ১৮ পদে ৩৮ জন প্রতিদ্বন্দ্বিতা করেছেন।
নির্বাচনে প্রধান নির্বাচন কমিশনারের দায়িত্বে ছিলেন জাতীয় প্রেসক্লাবের সাবেক সভাপতি রিয়াজ উদ্দিন আহমেদ। তবে তিনি অসুস্থ থাকায় প্রধান নির্বাচন কমিশনারের দায়িত্ব পালন করেন বাংলাদেশ ফেডারেল সাংবাদিক ইউনিয়নের সাবেক সভাপতি মনজুরুল আহসান বুলবুল।







সর্বশেষ সংবাদ

সর্বাধিক পঠিত


ভারপ্রাপ্ত সম্পাদক: কমলেশ রায়, নির্বাহী সম্পাদক : শাহনেওয়াজ দুলাল, আমিন মোহাম্মদ মিডিয়া কমিউনিকেশন লিমিটেড-এর পক্ষে
প্রকাশক গাজী আহমেদ উল্লাহ। নাসির ট্রেড সেন্টার, ৮৯, বীর উত্তম সি আর দত্ত সড়ক (সোনারগাঁও রোড), বাংলামোটর, ঢাকা।

ফোন : +৮৮-০২-৯৬৩২৩৬৮-৭৪, ফ্যাক্স : +৮৮-০২-৯৬৩২৩৭৫। ই-মেইল : [email protected]