ই-পেপার বিজ্ঞাপনের তালিকা বৃহস্পতিবার ২১ জানুয়ারি ২০২১ ৭ মাঘ ১৪২৭
ই-পেপার বৃহস্পতিবার ২১ জানুয়ারি ২০২১

ম্যানইউর অপেক্ষা বাড়ল পিএসজির জয়ে
ক্রীড়া ডেস্ক
প্রকাশ: শুক্রবার, ৪ ডিসেম্বর, ২০২০, ১১:০৫ পিএম | প্রিন্ট সংস্করণ  Count : 21

ড্র যথেষ্ট ছিল চ্যাম্পিয়ন্স লিগের নকআউট পর্ব নিশ্চিত করতে। কিন্তু সহজ এই সমীকরণ মেলাতে পারল না ম্যানচেস্টার ইউনাইটেড। ঘরের মাঠ ওল্ড ট্রাফোর্ডে পিএসজির কাছে ৩-১ ব্যবধানে হেরে অপেক্ষা বাড়িয়েছে ওলে গুনার সুলশারের দল। বুধবার একই রাতে লাজিও সঙ্গে ১-১ গোলে ড্র করেও শেষ ষোলো নিশ্চিত করেছে বরুসিয়া ডর্টমুন্ড। অপরদিকে জয়রথেই লিওনেল মেসিহীন বার্সেলোনা, ৩-০ ব্যবধানে জিতেছে ফেরেঙ্কভারোসের মাঠে।
ম্যানইউ মাঠে পিএসজির জয়ের নায়ক নেইমার। ওল্ড ট্রাফোর্ডে স্বাগতিকরা কিছু বুঝে ওঠার আগেই ষষ্ঠ মিনিটে ফরাসি জায়ান্টদের এগিয়ে নেন ব্রাজিলিয়ান তারকা। যদিও লিড আগলে বিরতিতে যাওয়ার সৌভাগ্য হয়নি অতিথিদের। ৩২ মিনিটে গোল শোধ দেন মার্কাস রাশফোর্ড। কিন্তু দ্বিতীয়ার্ধে আর পেরে ওঠেনি রেড ডেভিলসরা। উল্টো ৭০ মিনিটে দশ জনের দলে পরিণত হয় ফ্রেড দ্বিতীয় হলুদ কার্ড দেখলে। এর আগের মিনিটেই পিএসজি ফের এগিয়ে যায় মার্কুইনহোসের স্ট্রাইকে।
পরে ইনজুরি সময়ে লিগ ওয়ান চ্যাম্পিয়নদের জয়ের ব্যবধান ৩-০ করেন নেইমার। একই রাতে ‘এইচ’ গ্রæপের আরেক ম্যাচে ইস্তানবুলের বিপক্ষে ৪-৩ গোলে ঘাম ঝরানো জয় পেয়েছে লিপজিগ। এতে দারুণ দারুণ জমে উঠেছে এই গ্রæপের লড়াই। ৫ ম্যাচ শেষে সমান ৯ পয়েন্ট নিয়ে টেবিলের এক, দুই ও তিনে যথাক্রমে পিএসজি, ম্যানইউ এবং লিপজিগ। অর্থাৎ তিন দলেরই গ্রæপ পর্বের বাধা টপকানোর সুযোগ রয়েছে।
‘এফ’ গ্রæপ থেকে নকআউট নিশ্চিত করেছে ডর্টমুন্ড। লাজিওর বিপক্ষে নিজেদের মাঠ  ৪৪ মিনিটে দলটি এগিয়ে যায় রাফায়েল গুয়েরেইরোর গোলে। ৬৭ মিনিটে চিরো ইম্মোবিলের সফল স্পট-কিকে সমতায় ফেরে লাজিও এবং ম্যাচ শেষ হয় ১-১ গোলে। হোঁচট খেলেও ৫ ম্যাচে ১০ পয়েন্ট নিয়ে শেষ ষোলোতে ডর্টমুন্ড এবং ৯ পয়েন্টে  দুইয়ে লাজিও। জেনিতকে ৩-০ ব্যবধানে হারানো ক্লাব ব্রæগে আছে তিনে, পয়েন্ট ৭।
এদিকে মেসিকে ছাড়াই চ্যাম্পিয়ন্স লিগে আরও একটি অনায়াস জয় পেল বার্সা। টানা চার জয়ে আগেই শেষ ষোলো নিশ্চিত করা কাতালান ক্লাবটি নিজেদের পঞ্চম ম্যাচে ফেরেঙ্কভারোসের মাঠে জিতেছে ৩-০ ব্যবধানে। প্রতিপক্ষের মাঠে গোল পান আতোয়ান গ্রিজম্যান, মার্টিন ব্রেথওয়েট ও উসমানে দেম্বেলে। তিনজনেই প্রথমার্থে জাল খুঁজে নেন। ‘জি’ গ্রæপ থেকে বার্সা ছাড়াও জুভেন্টাসের নকআউট নিশ্চিত হওয়ায় গ্রæপপর্বের বাকি ম্যাচগুলো এখন কেবল আনুষ্ঠানিকতা।
একই অবস্থা ‘ই’ গ্রæপেও। কেননা, প্রথম চার ম্যাচেই এই গ্রæপ থেকে নকআউট নিশ্চিত করেছে চেলসি আর সেভিয়া। এবার আনুষ্ঠানিকতার ম্যাচে সেভিয়াকে ৪-০ গোলে উড়িয়ে দিয়েছে চেলসি। অপরদিকে গ্রæপের অপর ম্যাচে ঘরের মাঠে রেনের বিপক্ষে সান্ত¡নাসূচক জয় পেয়েছে ক্রাসনোদার। রাশিয়ান ক্লাবটি জিতেছে ১-০ ব্যবধানে।






সর্বশেষ সংবাদ

সর্বাধিক পঠিত


ভারপ্রাপ্ত সম্পাদক: কমলেশ রায়, নির্বাহী সম্পাদক : শাহনেওয়াজ দুলাল, আমিন মোহাম্মদ মিডিয়া কমিউনিকেশন লিমিটেড-এর পক্ষে
প্রকাশক গাজী আহমেদ উল্লাহ। নাসির ট্রেড সেন্টার, ৮৯, বীর উত্তম সি আর দত্ত সড়ক (সোনারগাঁও রোড), বাংলামোটর, ঢাকা।

ফোন : +৮৮-০২-৯৬৩২৩৬৮-৭৪, ফ্যাক্স : +৮৮-০২-৯৬৩২৩৭৫। ই-মেইল : [email protected]