ই-পেপার বিজ্ঞাপনের তালিকা বৃহস্পতিবার ২৮ জানুয়ারি ২০২১ ১৪ মাঘ ১৪২৭
ই-পেপার বৃহস্পতিবার ২৮ জানুয়ারি ২০২১

নকল ভ্যাকসিন নিয়ে  ইন্টারপোলের  সতর্কতা জারি
নিজস্ব প্রতিবেদক
প্রকাশ: শুক্রবার, ৪ ডিসেম্বর, ২০২০, ১১:২৯ পিএম আপডেট: ০৩.১২.২০২০ ১১:৩৯ পিএম | প্রিন্ট সংস্করণ  Count : 25

বিশ^বাজারে করোনার নকল ভ্যাকসিন বিক্রি করতে পারে সংঘবদ্ধ অপরাধী চক্র। এ জন্য বিশে^র সব দেশের আইন প্রয়োগকারী সংস্থাগুলোকে সাবধান থাকার পরামর্শ দিয়ে বৈশি^ক সতর্কতা জারি করেছে ইন্টারপোল। ইন্টারন্যাশনাল ক্রিমিনাল পুলিশ
 
অর্গানাইজেশন বা ইন্টারপোল তাদের ১৯৪টি সদস্য রাষ্ট্রকে সতর্ক করে দেওয়া ওই বার্তায় বলেছে, সরাসরি বা অনলাইনে করোনা ভ্যাকসিন বিক্রির চেষ্টা করতে পারে অপরাধী চক্রগুলো।
ফ্রান্সভিত্তিক পুলিশের বৈশি^ক সংস্থাটি বুধবার জানিয়েছে, মহামারি করোনার মতো একটি সঙ্কটকে অবলম্বন করে অপরাধীরা যাতে তৎপর হতে না পারে এ জন্য সংস্থার পক্ষ থেকে ‘অরেঞ্জ অ্যালার্ট’ জারি করা হলো। ভ্যাকসিন ব্যবহারের অনুমোদন ও বিতরণ শিগগিরই শুরু হওয়ার বিষয়টি উল্লেখ করে সরবরাহ ব্যবস্থার সুরক্ষা নিশ্চিত এবং নকল ভ্যাকসিন বিক্রেতাদের অবৈধ ওয়েবসাইটগুলো শনাক্ত করার জন্য এসব দেশের স্বাস্থ্য সংশ্লিষ্ট কর্তৃপক্ষ ও আইন প্রয়োগকারী সংস্থাগুলোর মধ্যে ঘনিষ্ঠ সমন্বয়ের আহŸান জানিয়েছে ইন্টারপোল। ইন্টারপোলের মহাপরিচালক জারগেন স্টোক বলেন, বিশ^জুড়ে সরকারগুলো গণহারে টিকাদান কর্মসূচি শুরুর প্রস্তুতি নিতে শুরু করায় অপরাধী চক্রগুলো সরবরাহ ব্যবস্থায় অনুপ্রবেশ বা ব্যাহত করার পরিকল্পনা করছে এবং ভুয়া ওয়েবসাইটের মাধ্যমে নকল ভ্যাকসিন বিক্রির ব্যাপারে তৎপরতা শুরু করে দিয়েছে।





সর্বশেষ সংবাদ

সর্বাধিক পঠিত


ভারপ্রাপ্ত সম্পাদক: কমলেশ রায়, নির্বাহী সম্পাদক : শাহনেওয়াজ দুলাল, আমিন মোহাম্মদ মিডিয়া কমিউনিকেশন লিমিটেড-এর পক্ষে
প্রকাশক গাজী আহমেদ উল্লাহ। নাসির ট্রেড সেন্টার, ৮৯, বীর উত্তম সি আর দত্ত সড়ক (সোনারগাঁও রোড), বাংলামোটর, ঢাকা।

ফোন : +৮৮-০২-৯৬৩২৩৬৮-৭৪, ফ্যাক্স : +৮৮-০২-৯৬৩২৩৭৫। ই-মেইল : [email protected]