ই-পেপার বিজ্ঞাপনের তালিকা মঙ্গলবার ১৯ জানুয়ারি ২০২১ ৫ মাঘ ১৪২৭
ই-পেপার মঙ্গলবার ১৯ জানুয়ারি ২০২১

চাকরি স্থায়ীকরণের দাবিতে টেকনোলজিস্টদের অবস্থান
নিজস্ব প্রতিবেদক
প্রকাশ: শুক্রবার, ৪ ডিসেম্বর, ২০২০, ৭:৪৭ পিএম | অনলাইন সংস্করণ  Count : 275

সরাসরি নিয়োগ থেকে বাদ পরা স্বেচ্ছাসেবী টেকনোলজিস্টরা তাদের চাকরি রাজস্বখাতে স্থায়ীকরণের দাবিতে অবস্থান কর্মসূচি পালন করেছেন। গত বুধ ও বৃস্পতিবার মহাখলী স্বাস্থ্য অধিদপ্তরের মহাপরিচালকের (ডিজি) কার্যালয়ের সামনে এ কর্মসূচি পালিত হয়। দুইদিন বিরতি দিয়ে রোববার ফের অবস্থান করবেন তারা। 

প্রথমদিন বুধবার সকাল থেকেই স্বাস্থ্য সেবায় নিয়োজিত বিভিন্ন স্বেচ্ছাসেবী তাদের চাকরি স্থায়ীকরণের ডিজি হেলথের সামনে অবস্থান শুরু করেন। এ সময় মেডিকেল টেকনোলজিস্টরা বলেন, সারা দেশ যখন মহামারী করোনায় স্থবির হয়ে পড়েছে তখন তারা স্বেচ্ছাসেবী হিসেবে বাংলাদেশের বিভিন্ন হাসপাতালে পিসিআর ল্যাবে করোনার নমুনা সংগ্রহ এবং রিপোর্ট প্রদানের কাজ করেন।

জাহিদুল ইসলাম আনিস নামে একজন বলেন, আমরা জীবনের মায়া ত্যাগ করে নিরলসভাবে সরকার এবং বাংলাদেশের জনগণকে সেবা দিয়ে আসছি। যার ফলে আমরা পারিবারিক এবং সামাজিক ভাবে বিভিন্ন সময়ে লাঞ্চিত হয়েছি। আমরা পারিবারিক এবং সামাজিক বাধাকে উপেক্ষা করে জাতীয় পর্যায়ে বিভিন্ন ব্যক্তিদের করোনায় সেবা প্রদান দিচ্ছি। কিন্তু আমাদের কথা ভাবার যেন কেউ নেই। 

উত্তরার চীন-মৈত্রী হাসপাতালে কাজ করা এই টেকনোলজিস্ট জানান, রাষ্ট্রপতির বিশেষ প্রমার্জনায় প্রথম ধাপে ১৪৫ জন এবং দ্বিতীয় ধাপে ৫৭ জন মেডিকেল টেকনোলজিস্টের চাকরি স্থায়ীকরণ করা হয়। কিন্তু দুঃখের বিষয় আমরা যারা স্বেচ্ছাসেবী হিসেবে বাংলাদেশের করোনার প্রথম লগ্ন থেকে এসব সেবা প্রদান করে আসছি, আর আমরাই এই স্থায়ীকরণ নিয়োগ থেকে বাদ পড়ে গেছি।

প্রধানমন্ত্রী শেখ হাসিনার কাছে আমাদেও দাবি একটাই, আমরা যারা এই মহামারী করোনাতে নিরলসভাবে স্বেচ্ছাসেবী হয়ে কাজ করে আসছি, আমাদের প্রতিদান স্বরূপ রাজস্বখাতে স্থায়ী নিয়োগকরণে ব্যবস্থা করুন।




সর্বশেষ সংবাদ

সর্বাধিক পঠিত


ভারপ্রাপ্ত সম্পাদক: কমলেশ রায়, নির্বাহী সম্পাদক : শাহনেওয়াজ দুলাল, আমিন মোহাম্মদ মিডিয়া কমিউনিকেশন লিমিটেড-এর পক্ষে
প্রকাশক গাজী আহমেদ উল্লাহ। নাসির ট্রেড সেন্টার, ৮৯, বীর উত্তম সি আর দত্ত সড়ক (সোনারগাঁও রোড), বাংলামোটর, ঢাকা।

ফোন : +৮৮-০২-৯৬৩২৩৬৮-৭৪, ফ্যাক্স : +৮৮-০২-৯৬৩২৩৭৫। ই-মেইল : [email protected]