ই-পেপার বিজ্ঞাপনের তালিকা শুক্রবার ২২ জানুয়ারি ২০২১ ৮ মাঘ ১৪২৭
ই-পেপার শুক্রবার ২২ জানুয়ারি ২০২১

উইলিয়ামসনের ২৫১ রানপাহাড়ে কিউইরা
ক্রীড়া ডেস্ক
প্রকাশ: শনিবার, ৫ ডিসেম্বর, ২০২০, ১১:০৭ পিএম | প্রিন্ট সংস্করণ  Count : 20

সেঞ্চুরি থেকে মাত্র ৩ রান দূরে থেকে শুরু করেছিলেন দিন, চা বিরতির পর আউট হয়ে যখন সাজঘরে ফিরলেন কেন উইলিয়ামসন, তখন তার নামের পাশে ২৫১ রান! এককথায় দুর্দান্ত ব্যাটিং করেছেন নিউজিল্যান্ড অধিনায়ক। এই ডানহাতির ক্যারিয়ারসেরা ইনিংসে ভর করে ওয়েস্ট ইন্ডিজের বিপক্ষে সিরিজের প্রথম টেস্টে কিউইরা গড়েছে রানের পাহাড়।
হ্যামিল্টনের সেডন পার্কে যেভাবে খেলে যাচ্ছিলেন উইলিয়ামসন, তাতে টেস্ট ক্রিকেট আরেকটি ট্রিপল সেঞ্চুরি দেখার অপেক্ষাতেই ছিল। সেই অপেক্ষা আর ফুরোয়নি। আলজারি যোসেফের বলটি উইলিয়ামসনের ব্যাটের ছোঁয়া নিয়ে জমা পড়ে রস্টন চেজের হাতে। নিউজিল্যান্ডের রান তখন ৭ উইকেটে ৫০৩। সেখান থেকে ৫১৯ পর্যন্ত যাওয়ার পরই ইনিংস ঘোষণা করে দেন উইলিয়ামসন, ব্যাটিংয়ে নামে ওয়েস্ট ইন্ডিজ। ২৬ ওভার খেলে বিনা উইকেটে ৪৯ রান তুলে দিন শেষ করেছেন তারা।
দিনের শুরুতে আগের দিনের সঙ্গী রস টেলর বিদায় নিলেও খানিক পরই ক্যারিয়ারের ২২তম সেঞ্চুরিটা তুলে নেন উইলিয়ামসন। এরপর খেলে গেছেন নিজের মতো করে। ১০ ঘণ্টা ২৪ মিনিট ক্রিজে ছিলেন, খেলেছেন ৪১২ বল। ৩৪টি চার আর ২টি ছক্কায় করেছেন ২৫১ রান। এটি তার
তৃতীয় ডাবলসেঞ্চুরি, ক্যারিয়ারসেরাও। ২০১৫ সালে ওয়েলিংটনে শ্রীলঙ্কার বিপক্ষে ২৪২ রান করেছিলেন, সেটাই ছিল তার আগের সর্বোচ্চ।
অধিনায়কের এমন সাফল্যের দিনে হাফসেঞ্চুরি পেয়েছেন জেমিসন। ৫টি চার আর ২টি ছক্কায় ৬৪ বলে ৫১ রানে অপরাজিত ছিলেন তিনি। ৮৯ রানে ৩ উইকেট নিয়ে ওয়েস্ট ইন্ডিজের সফল বোলার শ্যানন গ্যাব্রিয়েল। সমান ৩ উইকেট নিতে কেমার রোচ খরচ করেছেন ১১৪ রান।





সর্বশেষ সংবাদ

সর্বাধিক পঠিত


ভারপ্রাপ্ত সম্পাদক: কমলেশ রায়, নির্বাহী সম্পাদক : শাহনেওয়াজ দুলাল, আমিন মোহাম্মদ মিডিয়া কমিউনিকেশন লিমিটেড-এর পক্ষে
প্রকাশক গাজী আহমেদ উল্লাহ। নাসির ট্রেড সেন্টার, ৮৯, বীর উত্তম সি আর দত্ত সড়ক (সোনারগাঁও রোড), বাংলামোটর, ঢাকা।

ফোন : +৮৮-০২-৯৬৩২৩৬৮-৭৪, ফ্যাক্স : +৮৮-০২-৯৬৩২৩৭৫। ই-মেইল : [email protected]