ই-পেপার বিজ্ঞাপনের তালিকা রোববার ১৭ জানুয়ারি ২০২১ ২ মাঘ ১৪২৭
ই-পেপার রোববার ১৭ জানুয়ারি ২০২১

ভক্তদের সামনে আর্সেনালের জয়োৎসব
ক্রীড়া ডেস্ক
প্রকাশ: শনিবার, ৫ ডিসেম্বর, ২০২০, ১১:০৭ পিএম | প্রিন্ট সংস্করণ  Count : 20

রাতটা ছিল সমর্থকদের গ্যালারিতে ফেরার, তবে হতাশার বিষয় হচ্ছেÑ মাত্র দুই হাজার সমর্থকই বৃহস্পতিবার রাতে এমিরেটস স্টেডিয়ামে বসে আর্সেনালের জয়োৎসব দেখতে পেরেছেন। ঘরের মাঠে জয়টা অত্যাবশ্যকীয় ছিল গানারদের জন্য। তবে তা ইউরোপা লিগের ‘বি’ গ্রæপের গÐি পেরোনোর জন্য নয়। টানা চার জয়ে এই টুর্নামেন্টের নকআউট পর্বে তাদের খেলা একপ্রকার নিশ্চিতই ছিল, আরেকটি জয় তুলে সেটা পুরোপুরিই নিশ্চিত করে ফেলেছে মিকেল আর্তেতার শিষ্যরা, র‌্যাপিড ওইনের বিপক্ষে ৪-১ গোলের জয়ে তারা নিশ্চিত করেছে গ্রæপ চ্যাম্পিয়ন হওয়ার বিষয়টাও।
আর্সেনালের চ্যালেঞ্জটা ছিল অন্য জায়গায়Ñ প্রিমিয়ার লিগে সবশেষ টানা তিন ম্যাচে ঘরের মাঠে হার দেখতে হয়েছিল দলটিকে। সেই বৃত্ত ভাঙার রাতে সমর্থকরা ফেরায় কোচ আর্তেতা ছিলেন রোমাঞ্চিত। কারণ তিনি জানতেন, গ্যালারিতে হাজার দুয়েক সমর্থকের উপস্থিতিই তার শিষ্যদের বাড়তি আত্মবিশ^াস দেবে। সেটাই হয়েছে। খেলোয়াড়রা ছিলেন উজ্জীবিত। ম্যাচটিতে শুরু থেকে শেষ পর্যন্ত দাপট দেখিয়েছে আর্সেনাল। গোল করেছেন আলেক্সান্ডার লাকাজেত্তে, পাবলো মারি, ইদি কেইতা আর এমিল স্মিথ। সেই মার্চের পর এমিরেটসে ফেরা দর্শকরা প্রতিটি গোলের পরই মেতেছেন উচ্ছ¡াসে।
‘এ’ গ্রæপের খেলায় ইয়ং বয়েজকে ৩-১ গোলে হারিয়ে গ্রæপসেরা হওয়ার বিষয়টি নিশ্চিত করেছে রোমা। তবে হারলেও নকআউটে যাওয়ার সুযোগ আছে ইয়ং বয়েজের সামনে। ৫ খেলায় ৭ পয়েন্ট নিয়ে টেবিলের দ্বিতীয় স্থান ধরে রাখতে পেরেছে তারা গ্রæপের আরেক খেলায় ক্লুজ আর সোফিয়া ড্র করায়। ‘সি’ গ্রæপে সøাভিয়া প্রাহা আর বায়ার লেভারকুসেন ছুটছে কাঁধে কাঁধ মিলিয়ে। বৃহস্পতিবার রাতে জয় তুলে নিয়ে দুই দলই নকআউট নিশ্চিত করেছে। তবে গ্রæপ চ্যাম্পিয়ন হিসেবে কারা খেলবে পরের রাউন্ডে, সেটা নিশ্চিত হবে ১০ ডিসেম্বর। গ্রæপে নিজেদের শেষ ম্যাচে একে অপরের বিপক্ষে লড়বে ৫ ম্যাচ থেকে ১২ পয়েন্ট অর্জন করা দুই দল।
এদিকে ‘এফ’ গ্রæপের দুটো ম্যাচই ড্র হয়েছে। এজেডের সঙ্গে ১-১ গোলে ড্র করেছে নাপোলি, রিজেকার সঙ্গে রিয়াল সোসিয়েদাদ ড্র করেছে ২-২ গোলে। তাতে বেশ জটিল হয়ে উঠেছে দুই দলের নকআউটে যাওয়ার হিসেব। অবশ্য ১০ পয়েন্ট নিয়ে শীর্ষে থাকা নাপোলি শেষ ম্যাচে সোসিয়েদাদের কাছে না হারলেই নকআউটের টিকেট পাবে, সেক্ষেত্রে সোসিয়েদাদকে তাকিয়ে থাকতে হবে রিজেকা আর এজেডের মধ্যকার ম্যাচের দিকে। কারণ সোসিয়েদাদ আর এজেডÑ দুই দলেরই পয়েন্ট সমান ৮। এদিকে জোরিয়ার কাছে ১-০ গোলে হারলেও ‘জি’ গ্রæপের শীর্ষস্থান ধরে রেখেছে লেস্টার সিটি। নকআউটে খেলা আগেই নিশ্চিত করেছে দলটি। তবে সমান ১০ পয়েন্ট নিয়ে স্পোর্টিং ব্রাগা ঘারের ওপর নিশ^াস ফেলায় গ্রæপসেরা হতে শেষ ম্যাচে জিততেই হবে লেস্টারকে।
একই রাতে ‘এইচ’ গ্রæপ থেকে নকআউটে খেলা নিশ্চিত করেছে ফরাসি ক্লাব লিলে আর ইতালিয়ান জায়ান্ট এসি মিলান। জয় পেয়েছে ভিয়ারিয়ালও। এই জয়ে ‘আই’ গ্রæপের চ্যাম্পিয়ন হওয়ায় নিশ্চিত করেছে স্প্যানিশ ক্লাবটি। তবে নিশ্চিত নয় ‘জে’ গ্রæপ থেকে টটেনহামের নকআউটে খেলা। সবশেষ ম্যাচে স্বাগতিক এলএএসকের সঙ্গে ৩-৩ গোলে ড্র করেছে হোসে মরিনহোর শিষ্যরা। শেষ ম্যাচে তারা লড়বে ১২ পয়েন্ট নিয়ে শীর্ষে থাকা আনটুইর্পের বিপক্ষে, ওই ম্যাচে কিছুতেই হারা চলবে না ১০ পয়েন্ট নিয়ে দুইয়ে থাকা টটেনহামকে।





সর্বশেষ সংবাদ

সর্বাধিক পঠিত


ভারপ্রাপ্ত সম্পাদক: কমলেশ রায়, নির্বাহী সম্পাদক : শাহনেওয়াজ দুলাল, আমিন মোহাম্মদ মিডিয়া কমিউনিকেশন লিমিটেড-এর পক্ষে
প্রকাশক গাজী আহমেদ উল্লাহ। নাসির ট্রেড সেন্টার, ৮৯, বীর উত্তম সি আর দত্ত সড়ক (সোনারগাঁও রোড), বাংলামোটর, ঢাকা।

ফোন : +৮৮-০২-৯৬৩২৩৬৮-৭৪, ফ্যাক্স : +৮৮-০২-৯৬৩২৩৭৫। ই-মেইল : [email protected]