ই-পেপার শনিবার ২০ এপ্রিল ২০২৪
শনিবার ২০ এপ্রিল ২০২৪

ক্যামেরার সামনে টিকা নিতে চান ওবামা-বুশ-ক্লিনটন
প্রকাশ: শনিবার, ৫ ডিসেম্বর, ২০২০, ১১:১০ পিএম  (ভিজিট : ১৩৮)
প্রতিষেধক নিয়ে অনিশ্চয়তায় নাগরিকদের একটা বড় অংশ। তাদের ভয় দূর করতে এবার এগিয়ে এলেন আমেরিকার প্রাক্তন তিন প্রেসিডেন্টÑ বিল ক্লিনটন, জর্জ বুশ এবং বারাক ওবামা। জানিয়ে দিলেন, প্রতিষেধক যদি নিরাপদ হয়, তা হলে সংবাদমাধ্যমের ক্যামেরার সামনে টিকা গ্রহণে আপত্তি নেই তাদের, যাতে তাদের দেখে টিকা নিতে উৎসাহী হন দেশবাসী। প্রকাশ্যে টিকা গ্রহণে আগ্রহী হবু প্রেসিডেন্ট জো বাইডেনও। সিএনএন।
যুক্তরাষ্ট্রের সাবেক এই তিন প্রেসিডেন্ট মনে করছেন, টেলিভিশন বা ক্যামেরার সামনে করোনার ভ্যাকসিন নিলে জনগণের মনে থাকা ভয় কেটে যাবে। এ ছাড়া ভ্যাকসিন নিতে উৎসাহী হবে তারা। জর্জ ডবিøউ বুশের চিফ অব স্টাফ ফ্রেডি ফর্ড বলেন, ভ্যাকসিনের প্রচারণা চালানোর ব্যাপারে কোনো সহায়তা করার আছে কি না এ ব্যাপারে যুক্তরাষ্ট্রের শীর্ষ সংক্রামক রোগ বিশেষজ্ঞ ড. অ্যান্থনি ফাউচি ও হোয়াইট হাউসের করোনা মোকাবিলার সমন্বয়ক ড. ডেবোরাহ বির্কসের সঙ্গে কথা বলেছেন বুশ। বিল ক্লিনটনের প্রেস সচিব অ্যাঞ্জেল উরেনা বলেন, প্রচারের জন্য সবার সামনে স্বেচ্ছায় ভ্যাকসিন নিতে আগ্রহী তিনি। সেই সঙ্গে যুক্তরাষ্ট্রের নাগরিকরা যাতে ভ্যাকসিন গ্রহণ করে, সে জন্য ক্লিনটন তাদেরকে আহŸান জানাবেন। বৃহস্পতিবার এক সাক্ষাৎকারে বারাক ওবামা বলেন, ড. অ্যান্থনি ফাউচি যদি তাকে বলেন, করোনাভাইরাসের ভ্যাকসিন নিরাপদ, তা হলে তিনি সেটা বিশ^াস করেন।
মার্কিন নাগরিকদের উদ্দেশে তিনি বলেন, ‘আমি আপনাদের কথা দিচ্ছি, যখন কম ঝুঁকিতে থাকা মানুষের জন্য টিকা উন্মুক্ত করা হবে, তখন আমি সেটা নেব। মানুষ যাতে বিশ^াস করে আমি বিজ্ঞানে বিশ^াসী, সে কারণে হয়তো সেটা টেলিভিশন বা ক্যামেরার সামনে নেব।’ এদিকে করোনাভাইরাসের ভ্যাকসিন উদ্ভাবন করেছে মার্কিন ওষুধ কোম্পানি ফাইজার ও মডার্না। তবে এটি নেওয়ার ব্যাপারে জনগণের মনে সংশয় তৈরি হয়েছে। এক জরিপে দেখা গেছে, এক-তৃতীয়াংশ মার্কিনি করোনার ভ্যাকসিন নিতে আগ্রহী নয়।





সর্বশেষ সংবাদ

সর্বাধিক পঠিত


ভারপ্রাপ্ত সম্পাদক: কমলেশ রায়, আমিন মোহাম্মদ মিডিয়া কমিউনিকেশন লিমিটেড এর পক্ষে প্রকাশক গাজী আহমেদ উল্লাহ
নাসির ট্রেড সেন্টার, ৮৯, বীর উত্তম সি আর দত্ত সড়ক (সোনারগাঁও রোড), বাংলামোটর, ঢাকা।

ফোন : +৮৮-০২-৯৬৩২৩৬৮-৭৪, ফ্যাক্স : +৮৮-০২-৯৬৩২৩৭৫ | ই-মেইল : shomoyeralo@gmail.com
close