ই-পেপার বিজ্ঞাপনের তালিকা রোববার ১৭ জানুয়ারি ২০২১ ২ মাঘ ১৪২৭
ই-পেপার রোববার ১৭ জানুয়ারি ২০২১

করোনার কারণে হলো না মিলনমেলা
ফিরে গেলেন স্বজনরা
রানীশংকৈল (ঠাকুরগাঁও) প্রতিনিধি
প্রকাশ: শনিবার, ৫ ডিসেম্বর, ২০২০, ১১:১৮ পিএম | প্রিন্ট সংস্করণ  Count : 12

ঠাকুরগাঁওয়ের সীমান্তবর্তী হরিপুর উপজেলার টেংরিয়া গোবিন্দপুর গ্রামে শুক্রবার সকালে জমুরকালী (পাথর কালী) জিউ পূজা উপলক্ষে প্রতি বছরের মতো নানা আয়োজন করেছিল পূজা উদযাপন কমিটি। তবে এবার আগের ন্যায় পূজা উপলক্ষে দুই বাংলার (ভারত-বাংলাদেশ) সীমান্তে লাখো মানুষের মিলনমেলা সম্ভব হয়নি। কাঁটাতারের বেড়ার ফাঁকে আত্মীয়স্বজনদের সঙ্গে কথা বলা আর দেখা করতে না পারার আক্ষেপ রয়ে গেল এক বছর অপেক্ষারত মানুষের।
বৈশি^ক মহামারি করোনাভাইরাসের কারণে এবার সীমান্তের কাঁটাতারের কাছে কোনো মানুষজনকে ভিড় জমাতে দেয়নি ভারতীয় সীমান্ত রক্ষী বাহিনী-বিএসএফ। হরিপুর উপজেলা প্রশাসনের সূত্রে জানা যায়, পাথরকালী জিউপূজা উপলক্ষে প্রতিবছর এইদিনে ঠাকুরগাঁও জেলার হরিপুর উপজেলার গোবিন্দপুরে লাখো মানুষের সমাগমে ঐতিহ্যবাহী বাংলাদেশ-ভারত মিলনমেলা হয়ে থাকে।
ভাতুরিয়া-তাজীগাঁও সীমান্তের নীভৃত পল্লীগ্রাম টেংরিয়া গোবিন্দপুর কুলিক নদীরপাড়ে পাথরকালী পূজা উপলক্ষে বাংলাদেশ-ভারত মিলনমেলা শুরু হয় ইংরেজি মাস ডিসেম্বরের প্রথম সপ্তাহের শুক্রবার দিনে। এই পূজা উপলক্ষে ভারত-বাংলাদেশ মিলে কাঁটাতারের কাছে দিনব্যাপী বসে দুই সীমান্তের লাখো মানুষের মিলনমেলা।
পীরগঞ্জ থেকে আসা বাকলী রানী (৫৭), চন্দ চাঁদ রায় (৬০) আমলসহ (৪৭) বিভিন্ন এলাকার অনেকে বলেন, সকাল থেকে আমরা আত্মীয়স্বজনদের সঙ্গে দেখা করার জন্য অপেক্ষায় রয়েছি। দুপুর গড়িয়ে বেলা শেষের দিকে তারপরেও দেখা করতে পারছি না। করোনাভাইরাসের কারণে সব বন্ধ। আত্মীয়রা ওপারে অপেক্ষায় রয়েছে কাঁটাতারের কাছে আসতে পারছে না। এবার পূজা সম্পন্ন করেই বাড়ি যাব। আগামী বছর দেখা করার অপেক্ষায় রইলাম।
পূজা কমিটির সভাপতি কালিকান্ত রায় বলেন, করোনাভাইরাসের কারণে মিলনমেলা করা সম্ভব হয়নি, শুধু পূজা পালন করা হয়েছে। হরিপুর গোবিন্দপুর ও চাপাসার কর্মরত সীমান্ত বাহিনীরা জানান, করোনাভাইরাসের কারণে এবার মিলনমেলা বন্ধ করে দিয়েছে ভারতীয় কর্তৃপক্ষ এবং কাঁটাতারের কাছে কোনো বাংলাদেশিরা যেন না যায় সে বিষয়ে আমাদের অনুরোধ করছেন তারা।





সর্বশেষ সংবাদ

সর্বাধিক পঠিত


ভারপ্রাপ্ত সম্পাদক: কমলেশ রায়, নির্বাহী সম্পাদক : শাহনেওয়াজ দুলাল, আমিন মোহাম্মদ মিডিয়া কমিউনিকেশন লিমিটেড-এর পক্ষে
প্রকাশক গাজী আহমেদ উল্লাহ। নাসির ট্রেড সেন্টার, ৮৯, বীর উত্তম সি আর দত্ত সড়ক (সোনারগাঁও রোড), বাংলামোটর, ঢাকা।

ফোন : +৮৮-০২-৯৬৩২৩৬৮-৭৪, ফ্যাক্স : +৮৮-০২-৯৬৩২৩৭৫। ই-মেইল : [email protected]