ই-পেপার বিজ্ঞাপনের তালিকা সোমবার ১৮ অক্টোবর ২০২১ ৩ কার্তিক ১৪২৮
ই-পেপার সোমবার ১৮ অক্টোবর ২০২১

ফেরত আসা প্রবাসীদের ঋণ নেওয়ার আগ্রহ কম
নিজস্ব প্রতিবেদক
প্রকাশ: রোববার, ২০ ডিসেম্বর, ২০২০, ৭:৫৩ পিএম | অনলাইন সংস্করণ  Count : 65

দেশে ফেরত আসা প্রবাসী কর্মীদের প্রবাসী কল্যাণ ব্যাংকের ঋণ নেওয়ার আগ্রহ কম বলে দাবি করেছেন প্রবাসী কল্যাণ মন্ত্রী ইমরান আহমদ। মন্ত্রী বলেছেন, ফেরত আসা কর্মীদের অনেকের ঋণের আগ্রহ নেই। আগ্রহ বাড়াতে আমরা শর্ত সহজ করেছি। প্রয়োজনে আরো সহজ করব। এই ৭০০ কোটি টাকা কর্মীদের দিতে চাই। ব্যাংকে ফেলে রাখতে চাই না। তাদের জন্য এই টাকা। প্রয়োজনে আরো টাকা দেওয়া হবে।

রোববার রাজধানীর সোনারগাঁ হোটেলে বিএমইটি ও ব্র্যাক আয়োজিত নিরাপদ অভিবাসন ও রিইন্ট্রিগ্রেশন বিষয়ক অনুষ্ঠানে তিনি এসব কথা বলেন।

মন্ত্রী বলেন, বিদেশ যেতে খরচ করার আগে বেতনের হিসাব করতে হবে। দেশে কিছু করতে ১ লাখ টাকা দেয় না। কিন্তু বিদেশ যেতে ১০ লাখ টাকা খরচ করে। এই টাকা তো কোনও দিনই তুলতে পারবেন না। তখন অবৈধ পথে অন্য চিন্তা করে। আর এতে করেই মালয়েশিয়া, আরব আমিরাতসহ বিভিন্ন শ্রমবাজার ক্ষতিগ্রস্ত হয়েছে। বেসরকারি এজেন্সির সাথে মিলে দক্ষ কর্মী তৈরি করতে হবে। আমরা টিটিসি বানাচ্ছি, কিন্তু যদি ট্রেনিং দিতে না পারি, তাহলে টিটিসি দিয়ে তো কাজ হবে না। এখন যেটা করা হচ্ছে, টিটিসির প্রশিক্ষকদের আগে দক্ষ করা হবে।

ব্র্যাকের নির্বাহী পরিচালক আসিফ সালেহ বলেন, অভিবাসী কর্মীদের জন্য শুরু থেকেই দায়িত্ব নিয়ে কাজ করছে ব্র্যাক। ফিরে আসা কর্মীদের জন্য একটি পরিপূর্ণ ডাটা থাকলে তাদের সেবা দেওয়া আরো সহজ হবে। অনুষ্ঠানে প্রবাসী কল্যাণ মন্ত্রণালয়ের সচিব ড. মুনিরুস সালেহীনসহ অন্যরা বক্তব্য রাখেন।





সর্বশেষ সংবাদ

সর্বাধিক পঠিত


ভারপ্রাপ্ত সম্পাদক: কমলেশ রায়, আমিন মোহাম্মদ মিডিয়া কমিউনিকেশন লিমিটেড
এর পক্ষে প্রকাশক গাজী আহমেদ উল্লাহ
নাসির ট্রেড সেন্টার, ৮৯, বীর উত্তম সি আর দত্ত সড়ক (সোনারগাঁও রোড), বাংলামোটর, ঢাকা।

ফোন : +৮৮-০২-৯৬৩২৩৬৮-৭৪, ফ্যাক্স : +৮৮-০২-৯৬৩২৩৭৫। ই-মেইল : [email protected]