ই-পেপার বিজ্ঞাপনের তালিকা সোমবার ১৯ এপ্রিল ২০২১ ৬ বৈশাখ ১৪২৮
ই-পেপার সোমবার ১৯ এপ্রিল ২০২১

সরিষাবাড়িতে প্রজাপতি ও প্রকৃতি সংরক্ষণে পার্কের উদ্বোধন
সরিষাবাড়ি(জামালপুর) প্রতিনিধি
প্রকাশ: রোববার, ২৭ ডিসেম্বর, ২০২০, ১:২৬ এএম আপডেট: ২৭.১২.২০২০ ৯:৩৯ এএম | অনলাইন সংস্করণ  Count : 174

'সানন্দে উড়লে প্রজাপতি, প্রকৃতি পায় সুষম গতি’ এই প্রতিপাদ্যকে সামনে রেখে আজ রাতে জামালপুরের সরিষাবাড়ী উপজেলায় প্রজাপতি ও প্রকৃতি সংরক্ষণে একটি পার্কের উদ্বোধন করা হয়েছে।

উদ্বোধন অনুষ্ঠনে প্রধান অতিথি তথ্য প্রতিমন্ত্রী ডা. মো.মুরাদ হাসান বলেন, সমাজের অনেক ভালো কাজের মধ্যে এটি একটি। প্রকৃতি সংরক্ষণে এই পার্ক একটি বিরল দৃষ্টান্ত। এই গ্রামের মানুষরাই ভালো কাজের সূচনা করে। এই গ্রামে বীর মুক্তিযোদ্ধা আমার বাবা অ্যাডভোকেট মতিউর রহমানের জন্ম। প্রকৃতি প্রেমী না হলে এমন ভালো কাজ আসলে করা যায় না। ভালো কাজে সবাই এগিয়ে আসলে প্রকৃতি যেমন রক্ষা হবে, তেমনি মানুষও পাবে বিনোদন।

জানা যায়, প্রকৃতি রক্ষায় প্রজাপতির গুরুত্বপূর্ণ অবদান রয়েছে। প্রকৃতিতে প্রজাপতির ভূমিকা ও এর সংরক্ষণ গুরুত্ব অনুধাবনে সচেতনতা ও পরিবেশের উন্নয়নের লক্ষ্যেই মূলত এই প্রজাপতি পার্কটি কাজ করবে। এই পার্কটিতে আছে রঙ্গন, মুসেন্ডা,নয়নতারা, গাঁদা, কসমস, মাধূরীলতা, কামিনী, লেবু, লিচু, কদম, এরিকাপাম, আশশেওড়া, লজ্জবতী কমকাসুন্দাসহ ঝুমকো, লতা ও আঙ্গুর লতার মতো গুল্মা প্রজাতির অর্ধশতাধিক গাছ। এখানে প্রতি বছর প্রজাপতি মেলার আয়োজন করা হবে। পার্কটি সর্বসাধারণের জন্য উন্মুক্ত থাকবে।




সর্বশেষ সংবাদ

সর্বাধিক পঠিত


ভারপ্রাপ্ত সম্পাদক: কমলেশ রায়, নির্বাহী সম্পাদক: হারুন উর রশীদ, আমিন মোহাম্মদ মিডিয়া কমিউনিকেশন লিমিটেড
এর পক্ষে প্রকাশক গাজী আহমেদ উল্লাহ
নাসির ট্রেড সেন্টার, ৮৯, বীর উত্তম সি আর দত্ত সড়ক (সোনারগাঁও রোড), বাংলামোটর, ঢাকা।

ফোন : +৮৮-০২-৯৬৩২৩৬৮-৭৪, ফ্যাক্স : +৮৮-০২-৯৬৩২৩৭৫। ই-মেইল : [email protected]