ই-পেপার বিজ্ঞাপনের তালিকা বৃহস্পতিবার ২১ অক্টোবর ২০২১ ৬ কার্তিক ১৪২৮
ই-পেপার বৃহস্পতিবার ২১ অক্টোবর ২০২১

ধামইরহাটে উৎসবমুখর পৌর নির্বাচন : কে হচ্ছেন পৌর পিতা
ধামইরহাট (নওগাঁ) প্রতিনিধি
প্রকাশ: বৃহস্পতিবার, ৩১ ডিসেম্বর, ২০২০, ৪:০২ পিএম আপডেট: ৩১.১২.২০২০ ৪:১০ পিএম | অনলাইন সংস্করণ  Count : 296

নির্বাচন কমিশনের ঘোষণার পর সারাদেশে শুরু হয়েছে পৌরসভা নির্বাচনের আমেজ। শীতের কুয়াশা ভেদ করে সন্ধ্যা নামলেই পৌর এলাকাই বিভিন্ন স্টলে বসে চা, কফির আড্ডা। এখন চায়ের কাপে চুমুকে চুমুকে একটি কথা বারবার শোনা যাচ্ছে পৌরসভা ভোটের কথা।

নির্বাচন কমিশনের পক্ষ থেকে দেশের প্রতিটি পৌরসভায় প্রথম, দ্বিতীয় ও তৃতীয় ধাপে নির্বাচন হবার ঘোষণাটি আসার পর অপেক্ষার প্রহর গুনতে থাকে পৌরবাসী। অবশেষে তৃতীয় ধাপে নওগাঁর ধামইরহাট পৌরসভা নির্বাচনের ঘোষণাটি এলে ভোটারদের দীর্ঘ প্রতীক্ষার অবসান ঘটে। এবারো ভাট গ্রহণ পদ্ধতি ব্যালট পেপারের মাধ্যমে অনুষ্ঠিত হবে বলে ঘোষণা করা হয়।

শনিবার ২৬ ডিসেম্বর বিকেল ৪ টায় সভায় আওয়ামী লীগ সভানেত্রী ও বাংলাদেশ সরকারের প্রধানমন্ত্রী শেখ হাসিনা’র সভাপতিত্বে মনোনয়ন বোর্ডে তৃতীয় ধাপে বাংলাদেশ আওয়ামী লীগ দলীয় প্রার্থীদের নামের তালিকায় ধামইরহাট পৌর নির্বাচনে বর্তমান মেয়র আমিনুর রহমানকে পুনরায় দলীয় মনোনয়ন প্রদান করা হয় বলে কেন্দ্রীয় ও উপজেলা আওয়ামী লীগের এক প্রেস বিজ্ঞপ্তিতে জানানো হয়।









অন্যদিকে বিরোধী দল বিএনপি পক্ষ থেকে মঙ্গলবার রাতে দলের যুগ্ম মহাসচিব রুহুল কবির রিজভী স্বাক্ষরিত সংবাদ বিজ্ঞপ্তিতে দলীয় মার্কা ধানের শিষ নিয়ে মেয়র প্রার্থী হিসেবে মাহবুবুর রহমান চৌধুরী'র (চপল) নাম ঘোষণা করা হয় বলে উপজেলা বিএনপির পক্ষ থেকে এ প্রতিবেদককে নিশ্চিত করা হয় ।






এছাড়াও স্বতন্ত্র প্রার্থী হিসেবে সাবেক ইউপি চেয়ারম্যান অ্যাডভোকেট আইয়ুব হোসেন মেয়র পদে পৌর নির্বাচন করবেন বলে জানা গেছে।

বৃহস্পতিবার ৩১ ডিসেম্বর দুপুরে আওয়ামী লীগের পক্ষে নৌকার মাঝি আমিনুর রহমান, ধানের শীষ নিয়ে বিএনপি থেকে মাহবুবুর রহমান চৌধুরী (চপল) এবং স্বতন্ত্র প্রার্থী এডভোকেট আইয়ুব হোসেনসহ সকলেই নির্বাচন অফিসে গিয়ে মনোনয়নপত্র জমা দিয়েছেন বলে উপজেলা নির্বাচন অফিস নিশ্চিত করেন।

অপরদিকে নয়টি ওয়ার্ডের বিভিন্ন দলীয় সমর্থক কাউন্সিলর প্রার্থীরা নির্বাচন অফিসে গিয়ে তাদের মনোনয়নপত্র জমা দিতে দেখা গেছে।

তবে এবার পৌর নির্বাচনে আওয়ামী লীগ-বিএনপি দলীয় একক প্রার্থী ছাড়া অন্য কোন দল বা বিদ্রোহী কোন প্রার্থী মেয়র পদে প্রার্থীতা করছেন না বলে জানা গেছে।

ধামইরহাট নির্বাচন অফিস সূত্রে পাওয়া তথ্য অনুযায়ী রিটার্নিং অফিসার, সহকারী রিটার্নিং অফিসারের নিকট মনোনয়নপত্র দাখিলের শেষ তারিখ বৃহস্পতিবার ৩১ ডিসেম্বর। রিটার্নিং অফিসার কর্তৃক সকল প্রার্থীদের মনোনয়নপত্র যাচাই-বাছাই চলবে রবিবার ৩ জানুয়ারি পর্যন্ত। রবিবার ১০ জানুয়ারি প্রার্থিতা প্রত্যাহারের শেষ তারিখ বলে জানানো হয়।

এছাড়াও শনিবার ৩০ জানুয়ারি সারাদিন নারী-পুরুষের স্বতঃস্ফূর্ততায় ফার্সিপাড়া সরকারি প্রাথমিক বিদ্যালয়, আমায়তাড়া পল্লী শ্রী সরকারি প্রাথমিক বিদ্যালয়, ধামইরহাট কিন্ডারগার্টেন স্কুল, মালাহার দাখিল মাদ্রাসা, ধামইরহাট মহিলা কলেজ, ধামইরহাট মডেল সরকারি প্রাথমিক বিদ্যালয়, তালঝারী আদিবাসী সরকারি প্রাথমিক বিদ্যালয়, জয়জয়পুর সরকারি প্রাথমিক বিদ্যালয় ও চকময়রাম সরকারি প্রাথমিক বিদ্যালয়ে যথাক্রমে সকাল থেকেই ভোট গ্রহণ শুরু হবে বলে সময়ের আলোকে নিশ্চিত করেন।

উপজেলা নির্বাচন অফিসার মো. সাজ্জাদ হোসেন বলেন, এবার উৎসবমুখর পরিবেশে শতভাগ স্বচ্ছতা নিয়ে পৌর নির্বাচন অনুষ্ঠিত হবে সে কারণে আমরা নিরলস ভাবে কাজ করে যাচ্ছি।




সর্বশেষ সংবাদ

সর্বাধিক পঠিত


ভারপ্রাপ্ত সম্পাদক: কমলেশ রায়, আমিন মোহাম্মদ মিডিয়া কমিউনিকেশন লিমিটেড
এর পক্ষে প্রকাশক গাজী আহমেদ উল্লাহ
নাসির ট্রেড সেন্টার, ৮৯, বীর উত্তম সি আর দত্ত সড়ক (সোনারগাঁও রোড), বাংলামোটর, ঢাকা।

ফোন : +৮৮-০২-৯৬৩২৩৬৮-৭৪, ফ্যাক্স : +৮৮-০২-৯৬৩২৩৭৫। ই-মেইল : [email protected]