ই-পেপার বিজ্ঞাপনের তালিকা সোমবার ১৮ জানুয়ারি ২০২১ ৩ মাঘ ১৪২৭
ই-পেপার সোমবার ১৮ জানুয়ারি ২০২১

টিকা নিয়ে আওয়ামী লীগের মিথ্যাচার প্রমাণিত : রিজভী
সময়ের আলো অনলাইন
প্রকাশ: শুক্রবার, ৮ জানুয়ারি, ২০২১, ৪:৫২ পিএম | অনলাইন সংস্করণ  Count : 90

বিএনপির জ্যেষ্ঠ যুগ্ম মহাসচিব রুহুল কবির রিজভী বলেছেন, করোনা টিকা নিয়েও আওয়ামী সরকারের মাস্টার প্ল্যান জনগণের কাছে পানির মতো পরিষ্কার। গতকালও প্রধানমন্ত্রীসহ অন্য মন্ত্রীরা বলেছেন, করোনা টিকার ব্যবস্থা হয়ে গেছে। ভারতই নাকি টিকা রপ্তানি করবে। কিন্তু গতকালই ভারতীয় হাইকমিশনার বলেছেন, বাংলাদেশে কবে টিকা আসবে, তা নিশ্চিত বলা যাচ্ছে না। তাহলে বিষয়টা কী দাঁড়াল? টিকা নিয়ে আওয়ামী লীগের ‘স্বনির্মিত মিথ্যাচারই’ প্রমাণিত।’

আজ (৮ জানুয়ারি) সকালে রাজধানীর নয়াপল্টনে দলের কেন্দ্রীয় কার্যালয়ে সংবাদ সম্মেলন এ কথা বলেন তিনি।

 রিজভী বলেছেন, দেশে এখন খুন আর নুন সমান মূল্যের। প্রকৃতপক্ষে গণতন্ত্র হত্যা, ভোটাধিকার হরণ, খুন, গুম, অপহরণ, ধর্ষণ, টাকা পাচার, দুর্নীতি-লুণ্ঠন, দুর্বৃত্তায়ন ও দুঃশাসনের এক যুগ পার করল বাংলাদেশ।

রিজভী বলেন, করোনাভাইরাসের ভ্যাকসিন পাওয়া এখনো অনিশ্চিত। এ নিয়ে মিথ্যাচার করছে সরকার। গত এক যুগে উন্নয়নের চেয়ে দুর্নীতি হয়েছে বহুগুণ। স্বাস্থ্য খাতে বেহাল দশা চলছে। গণতন্ত্র ও ভোটাধিকার হরণ করে জনগণকে বোকা বানাতে উন্নয়নের স্লোগান তুলেছে ক্ষমতাসীন দল। করোনা চিকিৎসার মতো টিকা পেতেও সরকার আগাম পদক্ষেপ নিতে ব্যর্থ হয়েছে।

রিজভী আরো বলেন, গণতন্ত্র হত্যা করে, মানুষের ভোটাধিকার হরণ করে ১৯৫৮ থেকে ১৯৬৮ সময়কালে তথাকথিত উন্নয়নের এক দশক পূর্তি উদযাপন করেছিলেন আইয়ুব খান। গণতন্ত্র, ভোটাধিকার, মানবাধিকার হরণ করে আইয়ুব খানের কথিত উন্নয়ন জনগণ মেনে নেয়নি। জনগণকে বোকা বানানো যায়নি। বরং ’৬৯-এর গণঅভ্যুথানে স্বৈরশাসক আইয়ুবের নির্মম পতন ঘটে। এখনো যারা গণতন্ত্র হরণ করে, মানুষের বাক ও ব্যক্তি স্বাধীনতা ও ভোটাধিকার কেড়ে নিয়ে কথিত উন্নয়নের একযুগ পূর্তি করতে চান, তাদের স্মরণ করিয়ে দিতে চাই, সেদিন আর বেশি দূরে নয়, তাদেরও পতন হবে। শুধু সময়ের অপেক্ষা।




সর্বশেষ সংবাদ

সর্বাধিক পঠিত


ভারপ্রাপ্ত সম্পাদক: কমলেশ রায়, নির্বাহী সম্পাদক : শাহনেওয়াজ দুলাল, আমিন মোহাম্মদ মিডিয়া কমিউনিকেশন লিমিটেড-এর পক্ষে
প্রকাশক গাজী আহমেদ উল্লাহ। নাসির ট্রেড সেন্টার, ৮৯, বীর উত্তম সি আর দত্ত সড়ক (সোনারগাঁও রোড), বাংলামোটর, ঢাকা।

ফোন : +৮৮-০২-৯৬৩২৩৬৮-৭৪, ফ্যাক্স : +৮৮-০২-৯৬৩২৩৭৫। ই-মেইল : [email protected]