ই-পেপার বিজ্ঞাপনের তালিকা সোমবার ১৮ জানুয়ারি ২০২১ ৩ মাঘ ১৪২৭
ই-পেপার সোমবার ১৮ জানুয়ারি ২০২১

বাংলাদেশ, চীন, মিয়ানমারের সচিব পর্যায়ের বৈঠক ১৯ জানুয়ারী
নিজস্ব প্রতিবেদক
প্রকাশ: বুধবার, ১৩ জানুয়ারি, ২০২১, ৭:৩৮ পিএম | অনলাইন সংস্করণ  Count : 62

রোহীঙ্গা প্রত্যাবাসন ইস্যুকে প্রাধান্য দিয়ে আগামী ১৯ জানুয়ারী বাংলাদেশ, চীন ও মিয়নামারের সচিব পর্যায়ের বৈঠক অনুষ্ঠিত হতে যাচ্ছে। ঢাকায় অনুষ্ঠিতব্য এই বৈঠকে বাংলাদেশের নেতৃত্ব দেবেন পররাষ্ট্র সচিব মাসুদ বিন মোমেন।

বুধবার পররাষ্ট্রমন্ত্রী ড. এ কে আব্দুল মোমেন এই তথ্য জানিয়ে সাংবাদিকদের বলেন, গত ৯ অথবা ১০ জানুয়ারি তারিখে সচিব পর্যায়ের ত্রিপক্ষীয় বৈঠক হওয়ার কথা ছিল। তারাই এই তারিখ বলেছিল এবং আমরা রাজি হই। কিন্তু পরে এটি তারা পিছিয়ে দেয়। পেছানোর একটি কারণ হলো চীনের পররাষ্ট্রমন্ত্রী (ওয়াং ই) এখন মিয়ানমারে অবস্থান করছেন। সে কারণেই তারা বলছে ওনার সঙ্গে আলাপের পরে এটি ১৯ তারিখ হবে। আশা করি ফলপ্রসু কিছু হবে। এটি ঢাকায় হবে।

চীন ও মিয়ানমারের প্রতিনিধি থাকবে এবং সচিব পর্যায়ে এই বৈঠক হবে জানিয়ে তিনি বলেন, আমরা আমাদের কাজ করছি। কিন্তু প্রতিবেশীরা সহযোগিতা করছে না। শেষ ত্রিপক্ষীয় বৈঠক হয়েছিল গত বছরের ২০ জানুয়ারি, এটা উল্লেখ করে তিনি বলেন, ওই বৈঠকে আমার মনে হয় কিছু প্রোগ্রেস হয়েছিল। তারা তো কোনও উত্তর দেয় না। শুধু শুনে এবং বলে পরে জানাবে। তখন তারা বলেছিল মিয়ানমারের ভাষায় বুকলেট করবে এবং কিছু আগ্রহ দেখিয়েছিল। এরপরে কোভিড ও মিয়ানমারের নির্বাচনের অজুহাতে আর বৈঠক হয়নি।




সর্বশেষ সংবাদ

সর্বাধিক পঠিত


ভারপ্রাপ্ত সম্পাদক: কমলেশ রায়, নির্বাহী সম্পাদক : শাহনেওয়াজ দুলাল, আমিন মোহাম্মদ মিডিয়া কমিউনিকেশন লিমিটেড-এর পক্ষে
প্রকাশক গাজী আহমেদ উল্লাহ। নাসির ট্রেড সেন্টার, ৮৯, বীর উত্তম সি আর দত্ত সড়ক (সোনারগাঁও রোড), বাংলামোটর, ঢাকা।

ফোন : +৮৮-০২-৯৬৩২৩৬৮-৭৪, ফ্যাক্স : +৮৮-০২-৯৬৩২৩৭৫। ই-মেইল : [email protected]