ই-পেপার বিজ্ঞাপনের তালিকা সোমবার ১৮ জানুয়ারি ২০২১ ৩ মাঘ ১৪২৭
ই-পেপার সোমবার ১৮ জানুয়ারি ২০২১

ঝিনাইদহে ট্রাক-নসিমন সংঘর্ষে নিহত ৬ নির্মাণ শ্রমিক
সময়ের বাংলা ডেস্ক
প্রকাশ: বৃহস্পতিবার, ১৪ জানুয়ারি, ২০২১, ১১:১৪ পিএম আপডেট: ১৪.০১.২০২১ ১২:২৩ এএম | প্রিন্ট সংস্করণ  Count : 19

ঝিনাইদহে ট্রাক-নসিমন সংঘর্ষে ৬ নির্মাণ শ্রমিক নিহত হয়েছেন। বুধবার এ দুর্ঘটনা ঘটে। একই দিন রাজধানীসহ দেশের বিভিন্ন স্থানে সড়ক দুর্ঘটনায় নিহত হয়েছে আরও ৬ জন। এসব দুর্ঘটনায় আহত হয়েছে ২২ জন। নিজস্ব প্রতিবেদক, ব্যুরো ও প্রতিনিধিদের পাঠানো খবর-
ঝিনাইদহ : ঝিনাইদহের শৈলকুপা উপজেলায় ট্রাক ও নসিমনের মুখোমুখি সংঘর্ষে ৬ নির্মাণ শ্রমিক নিহত হয়েছে। এ ঘটনায় আহত হয়েছে ৭ জন। আহত ৩ জনের অবস্থা আশঙ্কাজনক বলে জানিয়েছে ফায়ার সার্ভিসের সদস্যরা। বুধবার সন্ধ্যা ৭টায় ঝিনাইদহ-কুষ্টিয়া সড়কের শৈলকুপা উপজেলার মদনডাঙ্গায় এ দুর্ঘটনা ঘটে। পুলিশ ও প্রত্যক্ষদর্শীরা জানায়, বুধবার সন্ধ্যার দিকে একদল নির্মাণ শ্রমিক নসিমনযোগে ঝিনাইদহের দিকে যাচ্ছিল। এ সময় কুষ্টিয়াগামী একটি ট্রাকের সঙ্গে নসিমনের সংঘর্ষ হয়। এতে ঘটনাস্থলেই ৬ নির্মাণ শ্রমিক নিহত হয়। আহত ৬ জনকে উদ্ধার করে বিভিন্ন হাসপাতালে ভর্তি করা হয়েছে। শৈলকুপা থানার ওসি জাহাঙ্গীর আলম বলেন, নিহতদের পরিচয় উদ্ধারের চেষ্টা চলছে।
জামালপুর : জামালপুর জেলার সরিষাবাড়ী উপজেলায় সড়ক দুর্ঘটনায় দুই মোটরসাইকেল আরোহী নিহত হয়েছে। বুধবার সকালে উপজেলার বাউসি ব্রিজের কাছে এ দুর্ঘটনা ঘটে।
স্থানীয় সূত্রে জানা যায়, সকালে উপজেলার কামরাবাদ ইউনিয়নের বড়বাড়িয়া গ্রামের নিজ বাড়ি থেকে সাইদুর রহমান (২৬) ও আকাশ মিয়া (১৪) নামের দুজন মোটরসাইকেল নিয়ে বাউসি বাজার যাওয়ার উদ্দেশে বের হয়। বাউসি ব্রিজ সংলগ্ন এলাকায় পৌঁছলে একটি ট্রাককে অতিক্রম করার সময় বিপরীত দিক থেকে
আসা একটি বাসের সঙ্গে তাদের মোটরসাইকেলটির মুখোমুখি সংঘর্ষ হয়। এতে ঘটনাস্থলেই দুজনের মৃত্যু হয়। নিহত সাইদুর রহমান সরিষাবাড়ী উপজেলার চর বড়বাড়িয়ার গ্রামের মোজাম্মেল হকের ছেলে এবং আকাশ মিয়া একই গ্রামের খোকন মিয়ার ছেলে।
লক্ষ্মীপুর : লক্ষ্মীপুরে মাটি বোঝাই ট্রাক্টর চাপায় আরাফাত (৭) নামের এক শিশু নিহত হয়েছে। বুধবার দুপুরে সদর উপজেলার কুশাখালী ইনিয়নের নলডগি  এলাকায় এ দুর্ঘটনা ঘটে। নিহত আরাফাত ওই এলাকার বাবুলের ছেলে। পুলিশ ও স্থানীয়রা জানায়, দুপুরে সদর উপজেলার নলডগি এলাকায় বাড়ির সামনের রাস্তায় দাঁড়িয়ে ছিল আরাফাত। এ সময় স্থানীয় বোরহান চৌধুরী ব্রিকফিল্ডের একটি মাটিবোঝাই ট্রাক্টর তাকে চাপা দেয়। এতে ঘটনাস্থলেই মারা যায় আরাফাত। খবর পেয়ে পুলিশ ঘটনাস্থল পৌঁছে নিহতের মরদেহ উদ্ধার করে।
সিলেট : সিলেট-ঢাকা মহাসড়কের ওসমানীনগরে সিলেটগামী যাত্রীবাহী একটি বাস নিয়ন্ত্রণ হারিয়ে খাদে পড়ে কমপক্ষে ১০ জন আহত হয়েছে। বুধবার সকাল ৮টার দিকে মহাসড়কের গোয়ালাবাজারের ইলাশপুরে এ ঘটনা ঘটে। পুলিশ জানায়, বগুড়া থেকে সিলেটের উদ্দেশে ছেড়ে আসা বাসটি কুয়াশার কারণে নিয়ন্ত্রণ হারিয়ে খাদে পড়ে যায়। এ সময় ১০ যাত্রী আহত হন। খবর পেয়ে পুলিশ ও দমকল বাহিনীর একটি দল ঘটনাস্থলে পৌঁছে বাসটি উদ্ধার করে। আহত যাত্রীদের স্থানীয়ভাবে চিকিৎসা দেওয়া হয়।
মানিকগঞ্জ : ঢাকা-আরিচা মহাসড়কে মানিকগঞ্জের শিবালয় উপজেলার ফলসাটিয়া এলাকায় বাস ও সিএনজিচালিত অটোরিকশার মুখোমুখি সংঘর্ষে লক্ষ্মী আক্তার (২৬) নামের এক গৃহবধূ নিহত হয়েছেন। বুধবার দুপুরে এ দুর্ঘটনা ঘটে। দুর্ঘটনায় একই পরিবারের শিশুসহ আরও ৫ জন আহত হয়েছে। নিহত লক্ষ্মী আক্তার ঘিওর উপজেলার বড়টিয়া ইউনিয়নের গোয়ালজান গ্রামের সোহেল রানার স্ত্রী। নিহতের স্বজনরা জানান, পরিবারের একটি শিশুকে মুখে ভাত দেওয়ার জন্য সিএনজিচালিত অটোরিকশা নিয়ে উপজেলার মহাদেবপুর এলাকার বাহের পাগলার মাজারে যায় পরিবারের সদস্যরা। সেখান থেকে ফেরার পথে ফলসাটিয়া এলাকায় তাদের বহনকারী একটি সিএনজির সঙ্গে বাসের মুখোমুখি সংঘর্ষ হয়। এতে ওই সিএনজিতে থাকা সবাই কম বেশি আহত হয়। তাদের উদ্ধার করে শিবালয় উপজেলা স্বাস্থ্য কমপ্লেক্সে নেওয়ার পর লক্ষ্মী আক্তারের মৃত্যু হয়।
ব্রাহ্মণবাড়িয়া : আশুগঞ্জ উপজেলার চর চারতলা পদ্মা অয়েল লিমিটেডের তেলবাহী ট্যাঙ্ক লরির চাপায় দুই বছরের শিশু সুমন মিয়া নিহত হয়েছে। বুধবার বিকালে উপজেলা সার কারখানা সড়কের চর চারতলা ইসলামিয়া আলিম মাদ্রাসার সামনে এ দুর্ঘটনা ঘটে। সে হোটেলের শ্রমিক আবু বক্করের ছেলে। প্রত্যক্ষদর্শী সূত্রে জানা যায়, চর চারতলা সার কারখানা সড়কের পাশে হিলার বাড়িতে ভাড়া বাসায় থাকেন হোটেল শ্রমিক আবু বক্কর মিয়া। সড়কের পাশেই দাঁড়িয়ে খেলা করছিল শিশু সুমন। এ সময় আশুগঞ্জ সার কারখানা থেকে বিওসি ঘাটে পদ্মা ওয়েলগামী তৈলবাহী একটি ট্যাঙ্ক লরি চাপা দিলে শিশু সুমন ঘটনাস্থলেই নিহত হয়। আশুগঞ্জ থানার ওসি জাবেদ মাহমুদ জানান, নিহতের পরিবার কোনো মামলা করতে রাজি হয়নি।
শ্যামলীতে ট্রাকের ধাক্কায় মোটরসাইকেল আরোহী নিহত
রাজধানীর শ্যামলীতে ট্রাকের ধাক্কায় এজাজুল হক (২৮) নামে এক মোটরসাইকেল আরোহী নিহত হয়েছেন। এ ঘটনায় আরও দুজন আহত হয়েছেন। মঙ্গলবার রাত সাড়ে ১১টার দিকে শ্যামলী ওভার ব্রিজের সামনে এ দুর্ঘটনা ঘটে।
এজাজের ভগ্নিপতি ওবায়দুল হক জানান, মোটরসাইকেলে করে প্রতিবেশী এক আত্মীয়কে দেখতে শিশু হাসপাতালে যাওয়ার সময় পথিমধ্যে দুর্ঘটনার শিকার হন। তার গ্রামের বাড়ি কুমিল্লার কোতোয়ালি থানার রসুলপুর গ্রামে। বাবার নাম আনিসুল হক। গেন্ডারিয়ার লোহারপুল এলাকার শান্তি নিবাসের একটি বাসায় তার সঙ্গে (ভগ্নিপতি) থাকতেন ও বাংলাবাজারে বই বাইন্ডিং কারখানায় কাজ করতেন। দুই ভাই ও তিন বোনের মধ্যে সবার ছোট ছিলেন তিনি।
শেরেবাংলা নগর থানার ওসি জানে আলম মুন্সি জানান, রাত সাড়ে ১১টার দিকে শ্যামলী ওভার ব্রিজের সামনে বেপরোয়া গতিতে আসা একটি ট্রাক সিএনজিচালিত অটোরিকশা ও একটি মোটরসাইকেলকে চাপা দেয়। এতে মোটরসাইকেল আরোহী এজাজুল গুরুতর আহত হন। পরে তাকে উদ্ধার করে প্রথমে শহীদ সোহরাওয়ার্দী মেডিকেল কলেজ হাসপাতালে নেওয়া হয়। সেখানে অবস্থার অবনতি হলে রাত সোয়া ১২টার দিকে ঢাকা মেডিকেল কলেজ (ঢামেক) হাসপাতালে নেওয়া হলে চিকিৎসক মৃত ঘোষণা করেন। এ অটোরিকশায় থাকা দুই যাত্রী আহত হন। ঘটনার পর ট্রাকটিসহ হেলপারকে আটক করা হলেও চালক পালিয়ে গেছে। তাকে ধরতে অভিযান চলছে। ময়নাতদন্তের জন্য এজাজের লাশ ঢামেক হাসপাতালের মর্গে রাখা হয়েছে।




সর্বশেষ সংবাদ

সর্বাধিক পঠিত


ভারপ্রাপ্ত সম্পাদক: কমলেশ রায়, নির্বাহী সম্পাদক : শাহনেওয়াজ দুলাল, আমিন মোহাম্মদ মিডিয়া কমিউনিকেশন লিমিটেড-এর পক্ষে
প্রকাশক গাজী আহমেদ উল্লাহ। নাসির ট্রেড সেন্টার, ৮৯, বীর উত্তম সি আর দত্ত সড়ক (সোনারগাঁও রোড), বাংলামোটর, ঢাকা।

ফোন : +৮৮-০২-৯৬৩২৩৬৮-৭৪, ফ্যাক্স : +৮৮-০২-৯৬৩২৩৭৫। ই-মেইল : [email protected]