ই-পেপার বিজ্ঞাপনের তালিকা শনিবার ১৬ জানুয়ারি ২০২১ ১ মাঘ ১৪২৭
ই-পেপার শনিবার ১৬ জানুয়ারি ২০২১

শ্রীমঙ্গলে মাছের মেলা
প্রকাশ: বৃহস্পতিবার, ১৪ জানুয়ারি, ২০২১, ১১:৩৭ পিএম | প্রিন্ট সংস্করণ  Count : 14

হৃদয় দেবনাথ শ্রীমঙ্গল
পৌষসংক্রান্তিকে ঘিরে চায়ের রাজধানী শ্রীমঙ্গলে জমে উঠেছে মাছের মেলা। মাছপ্রেমীদের রসনার তৃপ্তি মেটাতে মেলাজুড়ে এখন নানা জাতের মাছে ভরপুর। দরদাম হাঁকিয়ে শুধু কেনার অপেক্ষা। বুধবার সকালে শ্রীমঙ্গল শহরের মাছবাজারে গিয়ে নানা জাতের মাছ দেখা গেছে। সর্বাধিক বৃহৎ মাছটি উঠেছে বাঘাইড়। ৭৫ কেজি ওজন মাছটির।
মাছ বিক্রেতা শফিক মিয়া জানান, বাঘাইড় মাছটির ওজন ৭৫ কেজি। এ মাছটি মেঘনা নদী থেকে ধরা হয়েছে। এর দাম দেড় লাখ টাকা। তবে বেলা ১১টা পর্যন্ত মাছটির দাম উঠেছে ৮২ হাজার টাকা। আরও বেশি দামে বিক্রির অপেক্ষায় রয়েছেন তিনি। প্রত্যাশা অনুযায়ী দাম পাবেন বলে তিনি মনে করছেন। পৌষসংক্রান্তি উপলক্ষে বাজারে আসা প্রায় প্রত্যেকে একবার হলেও মাছটির কাছে গিয়ে দাঁড়াচ্ছেন। তাই অনেকের কেনার সাধ্য না থাকলেও একনজর যে যার মতো মাছটিকে দেখে নিচ্ছে। এদিকে ক্রেতাদের সঙ্গে কথা বলে জানা যায়, শুধু মাছ কেনার জন্য নয়, দেখার জন্যও তারা এসেছে। অনেকে ছোট ছেলেমেয়েদের বিভিন্ন প্রজাতির মাছ দেখাতে বাজারে নিয়ে এসেছে।
মাছ কিনতে আসা কল্লোল বৈদ্য বলেন, বর্তমানে পৌষসংক্রান্তি উপলক্ষে মাছ কেনা একটি নিয়ম হয়ে দাঁড়িয়েছে। আর অন্যান্য সময়ের তুলনায় পৌষসংক্রান্তিতে বড় মাছ বাজারে আসে। তাই বড় আকৃতির মাছ কিনতে বাজারে আসা। এদিকে বাজার ঘুরে দেখা যায়, মেলা উপলক্ষে পুরো বাজারে অন্য মাছ ব্যবসায়ীরা বড় আকৃতির নানা ধরনের মাছ এনেছে।
রুই, কাতলা, বোয়াল, বাঘাইড়, চিতল, আইড়, ব্রিগেড, সিলভার কার্পসহ বিশাল আকৃতির মাছ সাজিয়ে রেখেছে বিক্রেতারা। বাজারেও ক্রেতা ও দর্শকদের উপচে পড়া ভিড় লক্ষ করা গেছে। গভীর রাত অবধি বাজার খোলা থাকবে বলে জানায় মাছ ব্যবসায়ীরা।





সর্বশেষ সংবাদ

সর্বাধিক পঠিত


ভারপ্রাপ্ত সম্পাদক: কমলেশ রায়, নির্বাহী সম্পাদক : শাহনেওয়াজ দুলাল, আমিন মোহাম্মদ মিডিয়া কমিউনিকেশন লিমিটেড-এর পক্ষে
প্রকাশক গাজী আহমেদ উল্লাহ। নাসির ট্রেড সেন্টার, ৮৯, বীর উত্তম সি আর দত্ত সড়ক (সোনারগাঁও রোড), বাংলামোটর, ঢাকা।

ফোন : +৮৮-০২-৯৬৩২৩৬৮-৭৪, ফ্যাক্স : +৮৮-০২-৯৬৩২৩৭৫। ই-মেইল : [email protected]