ই-পেপার বিজ্ঞাপনের তালিকা সোমবার ১৮ জানুয়ারি ২০২১ ৪ মাঘ ১৪২৭
ই-পেপার সোমবার ১৮ জানুয়ারি ২০২১

২০ দল প্রসঙ্গে বিএনপির নজরুল
অন্যের বিরুদ্ধে বলার আগে নিজের সম্পর্কেও বলতে হবে
নিজস্ব প্রতিবেদক
প্রকাশ: শুক্রবার, ১৫ জানুয়ারি, ২০২১, ১০:৫২ পিএম | প্রিন্ট সংস্করণ  Count : 13

আন্দোলনের জন্য ২০ দলীয় জোটকে প্রস্তুতের আহŸান জানিয়ে বিএনপির স্থায়ী কমিটির সদস্য নজরুল ইসলাম খান বলেছেন, ২০ দলে অনেক বিষয় নিয়ে আলোচনা হতে হবে। আমি যখন অন্যের বিরুদ্ধে কথা বলব, তার আগে আমার নিজের সম্পর্কেও কথা বলতে হবে। আমি নিজে আমার দায়িত্ব বা আমার ভ‚মিকা ঠিকমতো পালন করছি কি না।
বৃহস্পতিবার ঢাকায় সেগুন বাগিচায় ঢাকা রিপোর্টার্স ইউনিটি মিলনায়তনে ২০ দলীয় জোটের আলোচনা সভায় তিনি এ কথা বলেন। ক্ষমতা দখলে রাখতে সরকার ‘অনেক নৌকায়’ পা দিয়েছে বলেও মন্তব্য করেন বিএনপির স্থায়ী কমিটির এই সদস্য।
তিনি বলেন, বাংলাদেশ এক অদ্ভুত রাষ্ট্র, যে দেশের সংবিধানে রাষ্ট্রধর্ম ইসলাম আছে, আবার ধর্মনিরপেক্ষতাও আছে। একই সংবিধানে গণতন্ত্রও আছে, সমাজতন্ত্রও আছে। একই সংবিধানে বাঙালি জাতীয়তাবাদ আছে, বাংলাদেশি জাতীয়তাবাদও আছে। ক্ষমতায় থাকার জন্য সব ব্যাপারে কম্প্রোমাইজ করা।
জামায়াতে ইসলামীর সেক্রেটারি জেনারেলসহ ২০ দলীয় জোটের জ্যেষ্ঠ নেতাদের উপস্থিতিতে এই আলোচনা সভা হয়। তার ভাষায়, দেশের মানুষ এর বিরুদ্ধে একদিন আন্দোলন করবে, এটা তিনি বিশ^াস করেন। নজরুল বলেন, মানুষের মধ্যে কষ্ট এত বেশি, মানুষের প্রতিবাদ এত সত্য, এত তীব্র যে আন্দোলন অবশ্যম্ভাবী। নিশ্চয়ই আন্দোলন হবে এবং সেই আন্দোলনের মুখে যারা গণতন্ত্র হত্যা করেছে, যারা দুর্নীতি-অনাচার করে জনগণকে কষ্ট দিয়েছে, তাদেরই পতন হবে।
জমিয়তে উলামায়ে ইসলামের মহাসচিব মাওলানা নূর হোসাইন কাসেমী এবং মুসলিম লীগের চেয়ারম্যান এএইচএম কামারুজ্জামান খান স্মরণে সেগুন বাগিচায় ঢাকা রিপোর্টার্স ইউনিটি মিলনায়তনে ২০ দলীয় জোটের উদ্যোগে এই আলোচনা সভা হয়।
নজরুল ইসলাম খান ২০ দলীয় জোট গঠনে দুই প্রয়াত নেতার অবদানের কথা শ্রদ্ধার সঙ্গে স্মরণ করেন। জোটের সমন্বয়ক নজরুল ইসলাম খানের সভাপতিত্বে ও লেবার পার্টির চেয়ারম্যান মোস্তাফিজুর রহমান ইরানের পরিচালনায় জামায়াতে ইসলামীর মিয়া মো. গোলাম পারোয়ার, জাতীয় পার্টির (কাজী জাফর) মোস্তফা জামাল হায়দার, কল্যাণ পার্টির সৈয়দ মুহাম্মদ ইবরাহিম, খেলাফত মজলিসের অধ্যাপক আহমেদ আবদুল কাদের, এনপিপির ফরিদুজ্জামান ফরহাদ, ন্যাপ-ভাসানীর আজহারুল ইসলাম, জাগপার খোন্দকার লুতফর রহমান, এনডিপির কারী আবু তাহের, জাতীয় দলের সৈয়দ এহসানুল হুদা, মুসলিম লীগের জুলফিকার বুলবুল চৌধুরী, জমিয়তে উলামায়ে ইসলামের মাওলানা মুনির হোসেন কাশেমী সভায় বক্তব্য দেন।






সর্বশেষ সংবাদ

সর্বাধিক পঠিত


ভারপ্রাপ্ত সম্পাদক: কমলেশ রায়, নির্বাহী সম্পাদক : শাহনেওয়াজ দুলাল, আমিন মোহাম্মদ মিডিয়া কমিউনিকেশন লিমিটেড-এর পক্ষে
প্রকাশক গাজী আহমেদ উল্লাহ। নাসির ট্রেড সেন্টার, ৮৯, বীর উত্তম সি আর দত্ত সড়ক (সোনারগাঁও রোড), বাংলামোটর, ঢাকা।

ফোন : +৮৮-০২-৯৬৩২৩৬৮-৭৪, ফ্যাক্স : +৮৮-০২-৯৬৩২৩৭৫। ই-মেইল : [email protected]