ই-পেপার বিজ্ঞাপনের তালিকা সোমবার ১৮ জানুয়ারি ২০২১ ৪ মাঘ ১৪২৭
ই-পেপার সোমবার ১৮ জানুয়ারি ২০২১

সহপাঠীরা রাজপথ ছাড়েনি
নিজস্ব প্রতিবেদক
প্রকাশ: শুক্রবার, ১৫ জানুয়ারি, ২০২১, ১০:৫৬ পিএম আপডেট: ১৪.০১.২০২১ ১১:১৮ পিএম | প্রিন্ট সংস্করণ  Count : 22

রাজধানীর কলাবাগানে মাস্টারমাইন্ড স্কুলে ও লেভেল পড়ুয়া এক শিক্ষার্থীকে ধর্ষণ ও হত্যার অভিযোগে দায়ের করা মামলা দ্রæত বিচার আদালতে নেওয়াসহ চার দফা দাবিতে মানববন্ধন হয়েছে। এর মধ্যে ভুক্তভোগী পরিবারকে মামলার তদন্ত সম্পর্কে সঠিক তথ্য সরবরাহ ও বিভিন্ন মাধ্যমে মিথ্যা তথ্য প্রচারকারীদের আইনের আওতায় আনার দাবি জানানো হয়। বৃহস্পতিবার বেলা ১১টার দিকে ‘উই ওয়ান্ট জাস্টিস’ সেøাগানে মাস্টারমাইন্ড স্কুলের বাইরের রাস্তায় শিক্ষার্থী ও সহপাঠীসহ বাংলাদেশ মহিলা পরিষদ ও বিভিন্ন মানবাধিকার সংগঠন এ মানববন্ধন করে। পরে একটি মিছিল নিয়ে মানিক মিয়া অ্যাভিনিউ পর্যন্ত যায় আন্দোলনকারীরা। বক্তারা দিহানের সহযোগীদের নাম-পরিচয় প্রকাশ করতে গণমাধ্যমের প্রতি আহŸান জানান। তারা বলেন, ভিকটিমের বয়সের ব্যাপারে যারা মিথ্যা তথ্য ছড়াচ্ছে এবং দোষারোপের মাধ্যমে চরিত্র হননের চেষ্টা করছে তাদেরকে সাইবার আইনে শাস্তির আওতায় আনা হোক। একটি সুষ্ঠু ডিএনএ টেস্টের মাধ্যমে প্রকৃত ঘটনা প্রকাশ করতে বলেন তারা। একই সঙ্গে মামলার তদন্তে বাইরে থেকে যেন কোনো চাপ সৃষ্টি করা না হয় সেদিকে দৃষ্টি রাখতে সরকারকে আহŸান জানান তারা। ভুক্তভোগী কিশোরীর বাবা আল আমিন আহমেদ ধর্ষণে সহযোগীদের চিহ্নিত করে বিচারের আওতায় আনার দাবিসহ সমাবেশে উপস্থিত-অনুপস্থিত সব ছেলেমেয়ের নিরাপত্তা নিশ্চিতের কথা বলেন।
বাংলাদেশ মহিলা পরিষদের যুগ্ম সাধারণ সম্পাদক সীমা মোসলেমের সভাপতিত্বে ও সিনিয়র আইনজীবী দীপ্তি সিকদারের সঞ্চালনায় মানববন্ধনে সংগঠনের কেন্দ্রীয় কমিটির বিভিন্ন
 

পর্যায়ের নেতা ছাড়াও ভুক্তভোগী কিশোরীর মা শাহনূরী আমিন ও সহপাঠীরা বক্তব্য রাখেন। বক্তারা আরও বলেন, কলাবাগানে স্কুলছাত্রীকে ধর্ষণ ও হত্যার ঘটনাটি অত্যন্ত হৃদয়বিদারক ও মর্মান্তিক। নারীর প্রতি সমাজের নেতিবাচক যে দৃষ্টিভঙ্গি চলমান তার কারণে মেয়েটি এ ঘটনার শিকার হলো। এ ঘটনায় একজন অভিযুক্তকে কেবল আটক করা হলেও বাকি তিনজনের বিষয়ে প্রশাসনের দিক থেকে উল্লেখযোগ্য ভ‚মিকা নিতে দেখা যাচ্ছে না। ছাত্রীর শরীরে থাকা জখমের কথা বলা হলেও বিষয়টিকে বারবার উপেক্ষা করে কেবল সম্মতিতে ঘটনাটি ঘটেছে এমন বলার চেষ্টা হচ্ছে। তার সম্মতির ব্যাখ্যারও দাবি জানান।






সর্বশেষ সংবাদ

সর্বাধিক পঠিত


ভারপ্রাপ্ত সম্পাদক: কমলেশ রায়, নির্বাহী সম্পাদক : শাহনেওয়াজ দুলাল, আমিন মোহাম্মদ মিডিয়া কমিউনিকেশন লিমিটেড-এর পক্ষে
প্রকাশক গাজী আহমেদ উল্লাহ। নাসির ট্রেড সেন্টার, ৮৯, বীর উত্তম সি আর দত্ত সড়ক (সোনারগাঁও রোড), বাংলামোটর, ঢাকা।

ফোন : +৮৮-০২-৯৬৩২৩৬৮-৭৪, ফ্যাক্স : +৮৮-০২-৯৬৩২৩৭৫। ই-মেইল : [email protected]