ই-পেপার বিজ্ঞাপনের তালিকা সোমবার ১৮ জানুয়ারি ২০২১ ৪ মাঘ ১৪২৭
ই-পেপার সোমবার ১৮ জানুয়ারি ২০২১

দিনাজপুরে মির্জা ফখরুল
এখনও ভোটের অধিকার নিয়ে চিৎকার করতে হয়
নিজস্ব প্রতিবেদক দিনাজপুর
প্রকাশ: শুক্রবার, ১৫ জানুয়ারি, ২০২১, ১০:৫৬ পিএম আপডেট: ১৪.০১.২০২১ ১১:১৬ পিএম | প্রিন্ট সংস্করণ  Count : 28

বিএনপি মহাসচিব মির্জা ফখরুল ইসলাম আলমগীর বলেছেন, স্বাধীনতার ৫০ বছরেও মানুষ ভোট দেওয়ার অধিকার ফিরে পায়নি। ৫০ বছর পরেও মানুষের ভোটের অধিকার নিয়ে চিৎকার করতে হয়। খালেদা জিয়া এখনও একরকম জেলেই আছেন, যদিও তিনি বাড়িতে আছেন তবে গৃহবন্দি। তিনি বের হতে পারেন না, তার চিকিৎসা হয় না।
 
তাকে বিদেশে নেওয়া দরকার, তাকে বাঁচাতে হলে বিদেশে নিয়ে চিকিৎসা করতে হবে। কিন্তু সেই অনুমতি সরকার দেয় না। বৃহস্পতিবার বিকালে দিনাজপুর জেলা শহরের রামনগর মোড়ে ধানের শীষ প্রার্থীর প্রচারণা সভায় এসব কথা বলেন তিনি। এ সময় মির্জা ফখরুল ইসলাম আলমগীর দিনাজপুর পৌরসভার বিএনপি মনোনীত মেয়র প্রার্থী সৈয়দ জাহাঙ্গীর আলমের হাতে ধানের শীষ তুলে দিয়ে তাকে ভোট দেওয়ার আহŸান জানান।
তিনি বলেন, আমাদের বুকে ভয়াবহ একটা পাথর চাপা দিয়ে রেখেছে সরকার। আমরা কথা বলতে পারি না, কথা বললে পুলিশ ধরে নিয়ে যায়। দিনাজপুরে বিএনপির অসংখ্য নেতাকর্মী ও ছেলেদের মাসের পর মাস বছরের পর বছর জেলে রাখা হয়েছে। মেয়র জাহাঙ্গীরকেও ছাড়ে নাই, তাকেও নিয়ে গেছে। আমি বহুবার জেলে গেছি।
সরকার ডিজিটাল সিকিউরিটি অ্যাক্টে গত মাসের মধ্যে প্রায় দুইশ মানুষকে আটক করেছে উল্লেখ করে তিনি বলেন, সত্য কথা বললে আটক করে, তাদের বিরুদ্ধে মামলা দেয়। আমরা গণতন্ত্রে বিশ^াস করি, মানুষের কথা বলার স্বাধীনতায় বিশ^াস করি। আমরা আগে বলতামÑ আমার ভোট আমি দেব, যাকে খুশি তাকে দেব; এখন বলা হয়Ñ আমার ভোট আমি দেব, তোমার ভোটটাও আমি দেব। এই অবস্থার পরিবর্তন করতে হবে। আমাদের ছেলেদের চাকরির ব্যবস্থা করতে হবে। মা-বোনদের নিরাপত্তা দিতে হবে। দেশনেত্রী বেগম খালেদা জিয়া আপনাদের আহŸান করেছেন, আমার দেশে গণতন্ত্র প্রতিষ্ঠা করতে চাই।
দিনাজপুর পৌর বিএনপি ১নং ওয়ার্ডের সভাপতি আবেদ আলীর সভাপতিত্বে অনুষ্ঠানে বিশেষ অতিথির বক্তব্য রাখেন বিএনপির ভাইস চেয়ারম্যান ডা. এজেডএম জাহিদ হোসেন। অন্যান্যের মধ্যে বক্তব্য রাখেন দিনাজপুর পৌরসভা নির্বাচনে বিএনপির মেয়র প্রার্থী পৌরসভার বর্তমান মেয়র সৈয়দ জাহাঙ্গীর আলম, জেলা বিএনপির যুগ্ম আহŸায়ক হাসানুজ্জামান উজ্জ্বল, বিএনপি নেতা সামসুজ্জামান চৌধুরী খোকা, শাহিন খান, ওয়ার্ড বিএনপি নেতা মোহাম্মদ আলী প্রমুখ। অনুষ্ঠানে জেলা বিএনপির ভারপ্রাপ্ত আহŸায়ক রেজিনা ইসলাম, অ্যাডভোকেট মোফাজ্জল হোসেন দুলাল, মোকাররম হোসেনসহ অন্যান্য যুগ্ম আহŸায়ক, বিএনপি ও বিভিন্ন অঙ্গসহযোগী সংগঠনের নেতাকর্মীসহ বিপুলসংখ্যক ভোটার উপস্থিত ছিলেন। এরপর বাদ মাগরিব মির্জা ফখরুল ইসলাম আলমগীর দিনাজপুর রেল স্টেশন চত্বরে আয়োজিত অপর এক পথসভায় বক্তব্য রাখেন।







সর্বশেষ সংবাদ

সর্বাধিক পঠিত


ভারপ্রাপ্ত সম্পাদক: কমলেশ রায়, নির্বাহী সম্পাদক : শাহনেওয়াজ দুলাল, আমিন মোহাম্মদ মিডিয়া কমিউনিকেশন লিমিটেড-এর পক্ষে
প্রকাশক গাজী আহমেদ উল্লাহ। নাসির ট্রেড সেন্টার, ৮৯, বীর উত্তম সি আর দত্ত সড়ক (সোনারগাঁও রোড), বাংলামোটর, ঢাকা।

ফোন : +৮৮-০২-৯৬৩২৩৬৮-৭৪, ফ্যাক্স : +৮৮-০২-৯৬৩২৩৭৫। ই-মেইল : [email protected]