ই-পেপার বিজ্ঞাপনের তালিকা মঙ্গলবার ৯ মার্চ ২০২১ ২৪ ফাল্গুন ১৪২৭
ই-পেপার মঙ্গলবার ৯ মার্চ ২০২১

পৌর নির্বাচন
সিলেট বিভাগে বহিস্কার হচ্ছেন আ. লীগের ১০ বিদ্রোহী প্রার্থী
মনোয়ার জাহান চৌধুরী, সিলেট
প্রকাশ: শুক্রবার, ১৫ জানুয়ারি, ২০২১, ৪:৩৮ পিএম আপডেট: ১৫.০১.২০২১ ৪:৪০ পিএম | অনলাইন সংস্করণ  Count : 135

দলীয় সিদ্ধান্ত অমান্য করে পৌর নির্বাচনে বিদ্রোহী প্রার্থী হওয়ায় সিলেট বিভাগের ১০ আওয়ামী লীগ নেতা প্রার্থী হচ্ছেন। ইতোমধ্যে আওয়ামী লীগ থেকে চারজনকে বহিস্কার করা হয়েছে। অন্যদের বিষয়ে দু’একদিনের মধ্যে সিদ্ধান্ত আসবে পারে বলে দলীয় সূত্রে জানা  গেছে।

প্রসঙ্গত, নির্বাচন কমিশনের তফসিল অনুযায়ী, দ্বিতীয় ধাপে সিলেট বিভাগের মৌলভীবাজার  জেলার কমলগঞ্জ, কুলাউড়া, সুনামগঞ্জ সদর ও হবিগঞ্জের মাধবপুর পৌরসভায় আজ শনিবার (১৬ জানুয়ারি) এবং তৃতীয় ধাপে সিলেট জেলার গোলাপগঞ্জ, জকিগঞ্জ ও মৌলভীবাজার পৌরসভায় নির্বাচনে আগামী ৩০ জানুয়ারি ভোটগ্রহণ অনুষ্টিত হবে।

বিভাগের এসব পৌরসভা নির্বাচনের মধ্যে দ্বিতীয় ধাপের ভোটে মৌলভীবাজার জেলার কমলগঞ্জ পৌরসভায় নৌকা প্রতীক নিয়ে মেয়র পদে প্রতিদ্বন্দ্বিতা করছেন পৌরসভার বর্তমান মেয়র মো. জুয়েল আহমেদ। আর স্বতন্ত্র প্রার্থী হয়ে ‘নারিকেল গাছ’ প্রতীকে প্রতিদ্বন্দ্বিতা করছেন জেলা যুবলীগের সহ-সভাপতি পৌর কাউন্সিলর আনোয়ার হোসেন। দল থেকে তাকে বহিস্কার করা হলেও নির্বাচন থেকে সরে দাঁড়ান নি তিনি।

একই পৌরসভায় দলীয় সিদ্ধান্তের বাইরে প্রার্থী হওয়ায় বহিস্কার হয়েছেন উপজেলা সড়ক পরিবহন শ্রমিক লীগের সভাপতি হেলাল মিয়া। তিনি ভোটে লড়ছেন ‘জগ’ প্রতীক নিয়ে।

এ জেলার কুলাউড়া পৌরসভায় আওয়ামী লীগের মনোনয়ন নিয়ে মেয়র পদে প্রতিদ্বন্দ্বিতা করছেন উপজেলা ছাত্রলীগের সাবেক আহ্বায়ক ও উপজেলা শ্রমিক লীগের সাবেক যুগ্ম আহবায়ক অধ্যক্ষ সিপার উদ্দিন আহমদ। নৌকা প্রতীকের প্রার্থীর বিরুদ্ধে দলের সিদ্ধান্ত অমান্য করে নির্বাচন করছেন উপজেলা আওয়ামী লীগের সদস্য ও মেয়র শফি আলম ইউনুস। তাকে ইতোমধ্যে বহিস্কার করেছে দল। এই পৌরসভায় আওয়ামী লীগের আরেক বিদ্রোহী প্রার্থী হলেন প্রবাসী শাহজাহান মিয়া।

হবিগঞ্জ জেলার মাধবপুর পৌরসভায় নৌকা প্রতীক নিয়ে মেয়র পদে প্রতিদ্বন্দ্বিতা করছেন পৌর আওয়ামী লীগের সাধারণ সম্পাদক ও সাবেক ভাইস চেয়ারম্যানশ্র্রীধাম দাশগুপ্ত। এ পৌরসভায় দলীয় প্রার্থীর বিরুদ্ধে লড়ছেন উপজেলা আওয়ামী লীগের সভাপতি ও দুইবারের মেয়র বীর মুক্তিযোদ্ধা শাহ মো. মুসলিম ও বর্তমান মেয়র হিরেন্দ্র লাল সাহার ছোট ভাই উপজেলা আওয়ামী লীগের সদস্য পঙ্কজ সাহা।

তৃতীয় ধাপের নির্বাচনে গোলাপগঞ্জে নৌকার প্রতীক পেয়েছেন পৌর আওয়ামী লীগের সাধারণ সম্পাদক রুহেল আহমদ। আওয়ামী লীগ মনোনীত এ মেয়র প্রার্থীর বিরুদ্ধে ভোটে লড়ছেন দলের  পৌর কমিটির সভাপতি বর্তমান মেয়র আমিনুল ইসলাম রাবেল ও পৌর কমিটির সাবেক প্রচার সম্পাদক, সাবেক মেয়র জাকারিয়া আহমদ পাপলু।

জকিগঞ্জ পৌরসভা নির্বাচনে মেয়র পদে নৌকা প্রতীক নিয়ে প্রতিদ্বন্দ্বিতা করছেন বর্তমান মেয়র ও উপজেলা আওয়ামী লীগের সহ-সভাপতি বীর মুক্তিযোদ্ধা খলিল উদ্দিন। তার বিপক্ষে বিদ্রোহী প্রার্থী হিসেবে মাঠে রয়েছেন উপজেলা আওয়ামী লীগের প্রচার সম্পাদক ফারুক আহমদ ও উপজেলা যুবলীগের সদ্য পদত্যাগ করা আহ্বায়ক আবদুল আহাদ। দলীয় মনোনয়ন না পেয়ে যুবলীগের আহ্বায়ক পদ থেকে সরে দাঁড়িয়ে নির্বাচনে প্রার্থী হয়েছেন আহাদ।

সিলেট জেলা আওয়ামী লীগের সাধারণ সম্পাদক অ্যাডভোকেট নাসির উদ্দিন খান সময়ের আলোকে বলেন, দলীয় সিদ্ধান্তের বিরুদ্ধে গিয়ে যারা নির্বাচনে প্রতিদ্বন্দ্বিতা করছেন, তাদের কাউকে ছাড় দেয়া হবে না। তাদের বিষয়ে কেন্দ্রকে অবহিত করা হয়েছে। দুই’এক দিনের মধ্যে তাদের দল থেকে বহিস্কার করা হবে-এমন কথাও জানান আওয়ামী লীগের এই পদধারী নেতা।




সর্বশেষ সংবাদ

সর্বাধিক পঠিত


ভারপ্রাপ্ত সম্পাদক: কমলেশ রায়, নির্বাহী সম্পাদক : শাহনেওয়াজ দুলাল, আমিন মোহাম্মদ মিডিয়া কমিউনিকেশন লিমিটেড-এর পক্ষে
প্রকাশক গাজী আহমেদ উল্লাহ। নাসির ট্রেড সেন্টার, ৮৯, বীর উত্তম সি আর দত্ত সড়ক (সোনারগাঁও রোড), বাংলামোটর, ঢাকা।

ফোন : +৮৮-০২-৯৬৩২৩৬৮-৭৪, ফ্যাক্স : +৮৮-০২-৯৬৩২৩৭৫। ই-মেইল : [email protected]