ই-পেপার বিজ্ঞাপনের তালিকা মঙ্গলবার ৯ মার্চ ২০২১ ২৪ ফাল্গুন ১৪২৭
ই-পেপার মঙ্গলবার ৯ মার্চ ২০২১

রিয়ালকে হারিয়ে সুপার কাপের ফাইনালে বিলবাও
সময়ের আলো অনলাইন
প্রকাশ: শুক্রবার, ১৫ জানুয়ারি, ২০২১, ৫:২৯ পিএম | অনলাইন সংস্করণ  Count : 48

স্প্যানিশ সুপার কাপে বৃহস্পতিবার দু:খজনক ভাবে পরাজিত হয়েছে রিয়াল মাদ্রিদ। অ্যাথলেটিক বিলবাওয়ের কাছে ২-১ গোলে হেরে গেছে জিনেদিন জিদানের শিষ্যরা। ফলে সেভিয়ায় আগামী রোববারের ফাইনালে বার্সেলোনার মোকাবেলা করবে বিলবাও।

বর্তমান চ্যাম্পিয়নদের বিপক্ষে বিলবাওয়ের এ অসাধারণ এই জয়ে গুরুত্বপুর্ন ভুমিকা রেখেছে রাউল গার্সিয়ার জোড়া গোল। তিনি প্রথমার্ধে গোল করার পর পেনাল্টি থেকে করেন দ্বিতীয় গোলটি। রিয়ালের হয়ে দ্বিতীয়ার্ধে একমাত্র গোলটি পরিশোধ করেছেন করিম বেনজেমা। এর মাধ্যমে জয় দিয়ে নতুন কোচ মার্সেলিনো গার্সিয়া টোরালের প্রতিশ্রুতি পুরণ করল বিলবাও।

গত সপ্তাহেই লা লিগায় বার্সার কাছে ৩-২ গোলে পরাজিত হয়েছিল বিলবাও। সান মেমেসে ওই ম্যাচে আর্জেন্টাইন নক্ষত্র লিওনেল মেসি করেছিলেন জোড়া গোল। সপ্তাহের শেষে তারা সেভিয়ায় রোনাল্ড কোম্যানকে নিয়ে এখন ট্রফি হাতে উদযাপনের অপেক্ষায় রয়েছে বার্সেলোনা ।

মার্সেলিনো বলেন,‘ এখন আমরা শিরোপা জয় থেকে ৯০ মিনিটের দূরত্বে রয়েছি। এটি হবে দুর্দান্ত। তবে এর চেয়েও দারুন ব্যাপার হবে রিয়াল মাদ্রিদ ও বার্সেলোনাকে হারিয়ে এই কর্মটি সাধন করা।’

রিয়ালের কোচ জিনেদিন জিদান এই হারে আপত্তি জানিয়ে বলেন,‘এটি কোন ব্যর্থতা নয়। আপনি নিশ্চয় প্রতিটি ম্যাচে জয়লাভ করতে পারবেন না।’

ফাইনালে অবশ্য সুস্থ হয়ে বার্সার হয়ে খেলার সম্ভাবনা রয়েছে লিওনেল মেসির। গত বুধবার রিয়াল সোসিয়েদাদের বিপক্ষে টাইব্রেকারে জয় পাওয়া ম্যাচে অংশ নিতে পারেননি পেশীতে টান পাওয়া মেসি। অধিানয়ক না খেললেও ফাইনালে ফেভারিটের তকমা বার্সার গায়েই লাগানো থাকবে।

অবশ্য লা রোসালেদায় অসাধারণ পারফর্মেন্সের কারণে দারুন আত্মবিশ^াসী হয়ে উঠেছে বিলবাও। এটি ছিল নতুন কোচ মার্সেলিনোর অধীনে তাদের দ্বিতীয় ম্যাচ। চলতি মাসের শুরুতে বরখাস্ত হওয়া গাইজকা গারিতানোর স্থলাভিষিক্ত হয়েছেন তিনি।

এ দিকে স্পেন জুড়ে প্রচুর তুষারপাত মাদ্রিদ খেলোয়াড়দের দেহ ও মনকে আক্রান্ত করেছে বলে মনে করছেন জিদান। তুষারের কারণে মাঠ পিচ্ছিল হওয়ার কারণে শনিবার ওসাসুনায় ড্র করতে হয়েছে তার দলকে। ওই সময় তুষারপাত এতটাই বেড়ে গিয়েছিল যে তাদের ফ্লাইট বাতিল করতে হয়েছে। সোমবার পর্যন্ত পামপ্লোনায় থেকে যেতে হয়েছে এবং বাড়িতে না ফিরে সেখান থেকে সরাসরি তাদেরকে মালাগায় যেতে হয়েছে।

ম্যাচের ১৮ মিনিটে গোল করে বিলবাওকে এগিয়ে দেন গার্সিয়া। বিরতির আগেই ৩৮ মিনিটে পেনাল্টি থেকে দ্বিতীয় গোল করে দলকে ২-০ ব্যবধানে এগিয়ে দেন তিনি। ম্যাচের ৭৩ মিনিটে বেনজেমার গোলে ব্যবধান কমালেও পরাজয় এড়াতে পারেনি জিনেদিন জিদানের শিষ্যরা। বাসস




সর্বশেষ সংবাদ

সর্বাধিক পঠিত


ভারপ্রাপ্ত সম্পাদক: কমলেশ রায়, নির্বাহী সম্পাদক : শাহনেওয়াজ দুলাল, আমিন মোহাম্মদ মিডিয়া কমিউনিকেশন লিমিটেড-এর পক্ষে
প্রকাশক গাজী আহমেদ উল্লাহ। নাসির ট্রেড সেন্টার, ৮৯, বীর উত্তম সি আর দত্ত সড়ক (সোনারগাঁও রোড), বাংলামোটর, ঢাকা।

ফোন : +৮৮-০২-৯৬৩২৩৬৮-৭৪, ফ্যাক্স : +৮৮-০২-৯৬৩২৩৭৫। ই-মেইল : [email protected]