ই-পেপার বিজ্ঞাপনের তালিকা মঙ্গলবার ৯ মার্চ ২০২১ ২৩ ফাল্গুন ১৪২৭
ই-পেপার মঙ্গলবার ৯ মার্চ ২০২১

সেঞ্চুরির খরা কাটল রুটের
ক্রীড়া ডেস্ক
প্রকাশ: শনিবার, ১৬ জানুয়ারি, ২০২১, ১০:৫৬ পিএম | প্রিন্ট সংস্করণ  Count : 21

করোনা বিষে বিষাক্ত ২০২০ সালটা ভালো কাটেনি জো রুটের। টেস্ট ক্যারিয়ারে প্রথমবার সেঞ্চুরি ছাড়াই একটি বছর পার করেছেন তিনি এবং ছিটকে গেছেন আইসিসি ব্যাটিং র‌্যাঙ্কিংয়ের শীর্ষ দশ থেকে। এবার একুশের শুরুতে সেঞ্চুরির খরা কাটালেন ইংল্যান্ডের অধিনায়ক; তুলে নিলেন ১৮তম টেস্ট শতক। দলপতির ব্যাটে স্বাগতিক শ্রীলঙ্কার বিপক্ষে দুই টেস্ট সিরিজের প্রথমটিতে ইংলিশরাও পেয়েছে শক্ত ভিত। দ্বিতীয় দিন শেষে সফরকারীদের লিড ১৮৫।
শুক্রবার গল স্টেডিয়ামে দুই দলকে ভুগিয়েছে বৃষ্টি। আকাশের কান্নায় দিনের খেলা শুরু হয় বিলম্বে। মধ্যাহ্নভোজ আর চা-পানের বিরতি বাতিল হয় বৃষ্টির বাগড়ায় এবং দিনভর খেলা হয় মোটে ৫৩ ওভার। বৃষ্টিস্নাত দিন শেষে ইংলিশদের সংগ্রহ ৪ উইকেটে ৩২০ এবং রেকর্ডের পাতায় রুট। তার হার না মানা ১৬৮ রানের ইনিংসটি শ্রীলঙ্কায় যেকোনো ইংলিশ ব্যাটসম্যানদের মধ্যে সর্বোচ্চ, যা এতদিন ছিল কেভিন পিটারসেনের দখলে (১৫১ রান করেছিলেন)।
রুটের এমন কীর্তির আগে শুরুতেই ধাক্কা খেয়েছিল ইংল্যান্ডে। দ্বিতীয় দিনের দ্বিতীয় ওভারে জনি বেয়ারস্টোকে ফেরান প্রথম দিনে দুই উইকেট পাওয়া লাসিথ এম্বুলদেনিয়া। বৃহস্পতিবার ৪৭ রানে অপরাজিত এই ইংলিশ ব্যাটসম্যান এদিন কোনো রান করতে পারেননি। পরে চতুর্থ উইকেট জুটিতে দারুণ ছুটে চলে সফরকারীরা। অধিনায়ক রুটকে দারুণ সঙ্গ দেন ড্যান লরেন্স এবং অভিষেকেই ধৈর্যশীল ব্যাটিংয়ে তিনি তুলে নেন হাফ সেঞ্চুরি।
রুট-লরেন্সের ১৭৩ প্রতিরোধ ভাঙেন দিলরুয়ান পেরেরা। স্বাগতিক বোলারের শিকার হয়ে দলীয় ৩০৪ এবং ব্যক্তিগত ৭৩ রানে সাজঘরে ফেরেন অভিষিক্ত লরেন্স। খানিক বাদে বৃষ্টি শুরু হলে মাঠে গড়ায়নি তৃতীয় সেশনের খেলা। ৭ রানে অপরাজিত জস বাটলারকে সঙ্গে নিয়ে আজ তৃতীয় দিনে লিড বাড়ানোর মিশন শুরু করবেন ইংলিশ অধিনায়ক।






সর্বশেষ সংবাদ

সর্বাধিক পঠিত


ভারপ্রাপ্ত সম্পাদক: কমলেশ রায়, নির্বাহী সম্পাদক : শাহনেওয়াজ দুলাল, আমিন মোহাম্মদ মিডিয়া কমিউনিকেশন লিমিটেড-এর পক্ষে
প্রকাশক গাজী আহমেদ উল্লাহ। নাসির ট্রেড সেন্টার, ৮৯, বীর উত্তম সি আর দত্ত সড়ক (সোনারগাঁও রোড), বাংলামোটর, ঢাকা।

ফোন : +৮৮-০২-৯৬৩২৩৬৮-৭৪, ফ্যাক্স : +৮৮-০২-৯৬৩২৩৭৫। ই-মেইল : [email protected]