ই-পেপার বিজ্ঞাপনের তালিকা মঙ্গলবার ৯ মার্চ ২০২১ ২৩ ফাল্গুন ১৪২৭
ই-পেপার মঙ্গলবার ৯ মার্চ ২০২১

রিয়ালের সুপার কোপা শেষ
ক্রীড়া ডেস্ক
প্রকাশ: শনিবার, ১৬ জানুয়ারি, ২০২১, ১০:৫৬ পিএম | প্রিন্ট সংস্করণ  Count : 17

বার্সেলোনার সেমিফাইনাল জয়ে সুপার কোপার মঞ্চে জেগেছিল এল ক্লাসিকো হওয়ার সম্ভাবনা। কিন্তু রিয়াল মাদ্রিদের ব্যর্থতায় সেই রোমাঞ্চ উপভোগের সুযোগ পেল না ফুটবল বিশ^। বৃহস্পতিবার রাতে থমকে গেছে জিনেদিন জিদানের শিষ্যদের সুপার কোপা মিশন; থামিয়ে দিয়েছে অ্যাথলেটিক বিলবাও। টানা ৯ ম্যাচ অপরাজেয় রিয়ালকে ২-১ ব্যবধানে হারিয়ে টুর্নামেন্ট থেকে বিদায় করে দিয়েছে তারা। রোববার রাতে শিরোপার লড়াইয়ে বিলবাও মুখোমুখি হবে বার্সার।
সাম্প্রতিক পারফরম্যান্স, দূর অতীত এবং শক্তি-সামর্থ্যে স্প্যানিশ টুর্নামেন্টের দ্বিতীয় সেমিতে হট ফেবারিট ছিল রিয়াল। যাদের বিপক্ষে আগের ২২ সাক্ষাতে মাত্র একটি জয় ছিল বিলবাওয়ের। কিন্তু নতুন কোচ মার্সেলিনোর অধীনে এই দলটিই ২০১৫ সালের মার্চের পর প্রথম জয়ের দেখা পেল রিয়ালের বিপক্ষে এবং মার্সেলিনো নতুন ক্লাবে প্রথম জয়ের মুখ দেখলেন নিজের দ্বিতীয় ম্যাচে। দল আর কোচের স্বপ্নিল রাতের রূপকার রাউল গার্সিয়া।
দারুণ ছন্দে থাকা রিয়ালকে প্রথমার্ধেই স্তব্ধ করে দেন গার্সিয়া। সার্জিও রামোসদের দুর্বল ডিফেন্সের সুযোগ কাজে লাগিয়ে অষ্টাদশ মিনিটে দানি গার্সিয়ার অ্যাসিস্টে বিলবাওকে এগিয়ে নেন এই স্প্যানিশ মিডফিল্ডার। এরপর লুকাস ভাসকেসের ফাউলে হলুদ কার্ড উঁচিয়ে ধরে বিলবাওয়ের পক্ষে পেনাল্টির বাঁশি ফুঁকান রেফারি। ৩৮ মিনিটে সেই শট নিতে এসে ভুলের সুযোগ রাখেননি গার্সিয়া এবং দলও বিরতিতে যায় ২ গোলের লিড নিয়ে।
দ্বিতীয়ার্ধে অবশ্য একটি গোল শোধ দেন করিম বেনজেমা, ৭৩ মিনিটে। তবুও শেষরক্ষা হয়নি রিয়ালের। তবে ম্যাচে ছিল স্প্যানিশ জায়ান্টদের দাপট, বিশেষ করে দ্বিতীয়ার্ধে। ম্যাচজুড়ে বিলবাওয়ের পায়ে বল ছিল মোটে ২৯ ভাগ সময়। এমনকি ঢের পিছিয়ে ছিল আক্রমণে। সব মিলে রিয়ালের ১৫ শটের বিপরীতে বিলবাওয়ের শট ছিল ৭টি। কিন্তু প্রথমার্ধের রাউল গার্সিয়ার গড়ে দেওয়া পার্থক্য শেষতক ঘোচানোর সৌভাগ্য হয়নি জিদানের শিষ্যদের।
তাই তো ম্যাচ শেষে প্রথমার্ধকেই দুষলেন রিয়াল কোচ, ‘আমাদের প্রথমার্ধটা কঠিন ছিল, আমরা ম্যাচ ভালোভাবে শুরু করতে পারিনি, তারাও দুই গোল করে। তারা দুই সুযোগেই দুই গোল পায়। যখন আপনি দুই গোলে পিছিয়ে যাবেন এটা সব সময় কঠিন হয়ে যায়। এরপর দ্বিতীয়ার্ধে আমরা ভালো ছিলাম, অনেক সুযোগ গড়ে তুলি, একটি গোল করি, কিন্তু দ্বিতীয়টি আর করতে পারিনি। এটা কোনো ব্যর্থতা নয়। জীবন এমন হয়, আপনি সব সময় জিততে পারবেন না।’
অন্যদিকে রিয়ালের মতো দলকে হারিয়ে নতুন ক্লাবে প্রথম জয় পাওয়ার আনন্দে আত্মহারা মার্সেলিনো, ‘রিয়াল মাদ্রিদের বিপক্ষে জয়ে আপনি সর্বদা সন্তুষ্ট থাকবেন। খেলোয়াড়দের কাজ তাদের প্রতিশ্রæতিবদ্ধতার দিক থেকে পর্যাপ্ত এবং আমি খুব সন্তুষ্ট (তাদের নিয়ে)।’






সর্বশেষ সংবাদ

সর্বাধিক পঠিত


ভারপ্রাপ্ত সম্পাদক: কমলেশ রায়, নির্বাহী সম্পাদক : শাহনেওয়াজ দুলাল, আমিন মোহাম্মদ মিডিয়া কমিউনিকেশন লিমিটেড-এর পক্ষে
প্রকাশক গাজী আহমেদ উল্লাহ। নাসির ট্রেড সেন্টার, ৮৯, বীর উত্তম সি আর দত্ত সড়ক (সোনারগাঁও রোড), বাংলামোটর, ঢাকা।

ফোন : +৮৮-০২-৯৬৩২৩৬৮-৭৪, ফ্যাক্স : +৮৮-০২-৯৬৩২৩৭৫। ই-মেইল : [email protected]