ই-পেপার বিজ্ঞাপনের তালিকা মঙ্গলবার ৯ মার্চ ২০২১ ২৪ ফাল্গুন ১৪২৭
ই-পেপার মঙ্গলবার ৯ মার্চ ২০২১

ঋতুর রেকর্ড হাই জাম্পে
ক্রীড়া প্রতিবেদক
প্রকাশ: শনিবার, ১৬ জানুয়ারি, ২০২১, ১০:৫৬ পিএম | প্রিন্ট সংস্করণ  Count : 22

নিজের রেকর্ড নতুন করে ছুঁলেন, উম্মে হাফসা রুমকি তখন হয়তো ভেবেছিলেনÑ হাই জাম্পে সোনার পদকটা তার গলাতেই দুলবে। কিন্তু গ্যালারিতে বসে বাংলাদেশ নৌবাহিনীর এই অ্যাথলেট দেখলেন অখ্যাত তরুণী ঋতু আক্তারের কীর্তি, তার রেকর্ড ভেঙে যাওয়া। ২০১৯ সালে এই বঙ্গবন্ধু জাতীয় স্টেডিয়ামেই ১.৬৮ মিটার উচ্চতা অতিক্রম করে মেয়েদের হাই জাম্পে জাতীয় রেকর্ড গড়েছিলেন রুমকি। এবার ১.৭০ মিটার উচ্চতা অতিক্রম করে সোনার পদকের সঙ্গে রেকর্ডটাও নিজের করে নিয়েছেন ঋতু।
ঋতু গাইবান্ধার মেয়ে। হতে চেয়েছিলেন ক্রিকেটার। স্কুলে পড়ার সময় মেতে ছিলেন ব্যাট-বল নিয়েই। তার উচ্চতা ৫ ফুট ১০ ইঞ্চি। তাই পেস বোলিংয়ে মনোযোগী হন। স্থানীয় কোচের মাধ্যমে ট্রায়াল দিয়ে ঢাকার মিরপুর বয়েজে এসে প্রথম বিভাগ ক্রিকেটও খেলেছেন। নানা জটিলতায় বেশিদিন খেলতে পারেননি। এরপর অ্যাথলেটিকসে ক্যারিয়ার গড়ায় মনোনিবেশ করেন। বাংলাদেশ সেনাবাহিনীতে কর্মরত ঋতু সেখানেই পেলেন জীবনের সব থেকে বড় সাফল্য।
জাতীয়ভাবে সর্বোচ্চ উচ্চতায় ওঠা ঋতু এবার আন্তর্জাতিক অঙ্গনে উচ্চতায় তুলতে চান নিজেকে, দেশকে। বলছিলেন, ‘আমার স্বপ্ন আরও বড়। এসএ গেমসে ভালো করতে চাই। এরপর এশিয়ান গেমসে অংশ নিয়ে দেশের জন্য যদি কিছু করা যায়, সেই চেষ্টাও করব।’ ঋতুকে নিয়ে আশাবাদী তার কোচ মেহেদী হাসান, ‘ঋতুর মধ্যে অনেক সম্ভাবনা আছে। ওকে ঠিকমতো পরিচর্যা করতে পারলে দেশের জন্য কিছু একটা করতে পারবে। এমন উচ্চতার মেয়ে তো সচরাচর পাওয়া যায় না।’
ঋতুর সাফল্যের দিনে পুরুষদের ম্যারাথনে সোনা জিতেছেন সেনাবাহিনীর মোহাম্মদ ফরিদ মিয়া। তিনি সময় নিয়েছেন ০২:৪৪:১৫ ঘণ্টা। পুরুষদের ১৫০০ মিটার দৌড়ে প্রথম হয়েছেন নৌবাহিনীর রাকিবুল ইসলাম (৪:২০:৮০ মিনিট)। এই ইভেন্টে নারী বিভাগে প্রথম হয়েছেন সেনাবাহিনীর সুমি আক্তার (৫:০৭:৬০ মিনিট)। পুরুষদের শটপুটে সেরা হয়েছেন পুলিশের ইমতিয়াজ হোসেন (১৪.১৪ মিটার)।







সর্বশেষ সংবাদ

সর্বাধিক পঠিত


ভারপ্রাপ্ত সম্পাদক: কমলেশ রায়, নির্বাহী সম্পাদক : শাহনেওয়াজ দুলাল, আমিন মোহাম্মদ মিডিয়া কমিউনিকেশন লিমিটেড-এর পক্ষে
প্রকাশক গাজী আহমেদ উল্লাহ। নাসির ট্রেড সেন্টার, ৮৯, বীর উত্তম সি আর দত্ত সড়ক (সোনারগাঁও রোড), বাংলামোটর, ঢাকা।

ফোন : +৮৮-০২-৯৬৩২৩৬৮-৭৪, ফ্যাক্স : +৮৮-০২-৯৬৩২৩৭৫। ই-মেইল : [email protected]