ই-পেপার বিজ্ঞাপনের তালিকা মঙ্গলবার ৯ মার্চ ২০২১ ২৪ ফাল্গুন ১৪২৭
ই-পেপার মঙ্গলবার ৯ মার্চ ২০২১

ভুয়া চাকরিদাতা চক্রের ২৩ প্রতারক গ্রেফতার
নিজস্ব প্রতিবেদক
প্রকাশ: শনিবার, ১৬ জানুয়ারি, ২০২১, ১০:৫৮ পিএম | প্রিন্ট সংস্করণ  Count : 21

রাজধানীর বিভিন্ন এলাকায় পৃথক অভিযান পরিচালনা করে ভুয়া চাকরি দেওয়া চক্রের ২৩ প্রতারককে গ্রেফতার করেছে র‌্যাপিড অ্যাকশন ব্যাটালিয়ন (র‌্যাব)। এ সময় প্রতিষ্ঠানগুলো থেকে ৫০ ভুক্তভোগীকে উদ্ধার করা হয়। বৃহস্পতিবার র‌্যাব-৪-এর নেতৃত্বে শাহ আলী, পল্লবী, কাফরুল ও তেজগাঁও এলাকায় এ অভিযান চলে।
র‌্যাব-৪-এর সহকারী পরিচালক (মিডিয়া) এএসপি মো. জিয়াউর রহমান চৌধুরী বলেন, কিছু ভুয়া নামধারী কোম্পানি চাকরিপ্রার্থীদের কাছ থেকে বিভিন্ন প্রতিষ্ঠানে চাকরি দেওয়ার নাম করে প্রতারণার ফাঁদে ফেলে মোটা অঙ্কের অর্থ হাতিয়ে নিচ্ছে এমন তথ্যের ভিত্তিতে অভিযান চালিয়ে তাদের গ্রেফতার করা হয়।
র‌্যাব-৪ জানায়, শাহ আলী থানার ‘লাইফ গার্ড সিকিউরিটি অ্যান্ড সাপ্লাই লিমিটেড’ নামক একটি কোম্পানি থেকে ৫ প্রতারককে গ্রেফতার করা হয়। তারা হলোÑ তাসলিমা সুলতানা (৩০), সায়মা ইসলাম (২৪), মৌসুমী আক্তার (২৮), সাইফুল ইসলাম (৩০) ও রাকিব হোসেন (২০)। তাদের কাছ থেকে ১০০ জীবনবৃত্তান্ত ফরম, ১৫টি চাকরির আবেদন ফরম বই, ৪টি রেজিস্ট্রার, ৪টি সিল মোহর, ৭টি মোবাইল ফোন, ২০০টি ভিজিটিং কার্ড ও সাড়ে ৫ হাজার টাকা উদ্ধার করা হয়। পল্লবী থানার ‘বিজবন্ড আইটি লিমিটেড’ থেকে সুমনা খাতুন (১৯), সোহেল ফরাজি (২৯) ও শামীমা আক্তার (২৮) নামে তিন প্রতারককে গ্রেফতার করা হয়। তাদের কাছ থেকে ৫০টি টাকা প্রাপ্তি রশিদ, ৩০০ ভর্তি ফরম, ৬৫ অঙ্গীকারনামা, ৭০টি চাকরির নিয়োগ ফরম, ২০০ কমিশন ভাউচার, ৭টি রেজিস্ট্রার, ১টি প্যাড ও ৪টি মানি রিসিপ্ট উদ্ধার করা হয়।
কাফরুল থানার ‘ডিজিট-৪ সিকিউরিটি অ্যান্ড লজিস্টিক সার্ভিসেস লিমিটেড’ থেকে ৬ প্রতারককে গ্রেফতার করা হয়। তারা হলোÑ কামরুজ্জামান (৩৩), মশিউর রহমান (২৭), সোহাগ (১৯), রুবেল (২৮), মমতাজ নায়রী (৪৪) ও শাহীনূর আক্তার (২৭)। এ সময় ১০টি প্রচারপত্র, ৫টি আইডি কার্ড, ১০টি মনোগ্রাম ও ৪০টি ভর্তি ফরম উদ্ধার করা হয়।
তেজগাঁও থানার ‘বিজবন্ড আইটি লিমিটেড’ থেকে ৯ প্রতারককে গ্রেফতার করা হয়। তারা হলোÑ আব্দুল হামিদ (৩৮), আব্দুল জব্বার (৩৬), গাজীউর রহমান (২২), আব্দুস সালাম (৩৬), মাহমুদা খাতুন (৩০), মাসুম কবির (২৯), ফরিদ ইমরান (২৬), এনামুল হক (২৭) ও মাহমুদা খাতুন-২ (৩০)। তাদের কাছ থেকে ১৫টি টাকা প্রাপ্তির রশিদ, ১টি ভর্তি ফরম বই, ৫টি চুক্তিপত্র, ১টি সিল, ৫০টি ভিজিটিং কার্ড, ৪৫টি আইডি কার্ড, ১৫টি জীবনবৃত্তান্ত ও ১৫টি কমিশন ভাউচার উদ্ধার করা হয়।
র‌্যাব জানায়, গ্রেফতাররা রাজধানীসহ ঢাকা জেলার বিভিন্ন এলাকায় অফিস ভাড়া নিয়ে বিভিন্ন নামে বেনামে ভুঁইফোড় প্রতিষ্ঠান খুলে বিভিন্ন এলাকার মধ্য শিক্ষিত বেকার ও আর্থিকভাবে অসচ্ছল যুবক-যুবতীদের টার্গেট করে। পরে আকর্ষণীয় ও উচ্চ বেতনে চাকরির প্রলোভন দেখিয়ে প্রশিক্ষণের নামে অর্থ আদায় ও ভুয়া নিয়োগপত্র দিয়ে অর্থ হাতিয়ে নেয়। এসব চক্র দীর্ঘদিন এ প্রতারণা করে বিপুল পরিমাণ অর্থ হাতিয়ে নিয়েছে বলে স্বীকার করেছে। তাদের বিরুদ্ধে সংশ্লিষ্ট থানায় মামলা করা হয়েছে।







সর্বশেষ সংবাদ

সর্বাধিক পঠিত


ভারপ্রাপ্ত সম্পাদক: কমলেশ রায়, নির্বাহী সম্পাদক : শাহনেওয়াজ দুলাল, আমিন মোহাম্মদ মিডিয়া কমিউনিকেশন লিমিটেড-এর পক্ষে
প্রকাশক গাজী আহমেদ উল্লাহ। নাসির ট্রেড সেন্টার, ৮৯, বীর উত্তম সি আর দত্ত সড়ক (সোনারগাঁও রোড), বাংলামোটর, ঢাকা।

ফোন : +৮৮-০২-৯৬৩২৩৬৮-৭৪, ফ্যাক্স : +৮৮-০২-৯৬৩২৩৭৫। ই-মেইল : [email protected]