ই-পেপার বিজ্ঞাপনের তালিকা মঙ্গলবার ৯ মার্চ ২০২১ ২৪ ফাল্গুন ১৪২৭
ই-পেপার মঙ্গলবার ৯ মার্চ ২০২১

বরিশালে স্মরণসভায় বক্তারা
মিজানুর রহমান ছিলেন পরিপূর্ণ সাংবাদিক
বরিশাল সংবাদদাতা
প্রকাশ: শনিবার, ১৬ জানুয়ারি, ২০২১, ১০:৫৮ পিএম | প্রিন্ট সংস্করণ  Count : 20

সাংবাদিক মিজানুর রহমান খানের স্মরণে তার ছাত্র জীবনের কর্মস্থল বরিশাল থেকে প্রকাশিত দৈনিক বিপ্লবী বাংলাদেশ এক শোকসভা আয়োজন করেছে। শুক্রবার বরিশাল প্রেসক্লাবের মাইনুল হাসান মিলনায়তনে এই শোকসভা অনুষ্ঠিত হয়।
সভায় সাংবাদিকরা বলেন, তিনি একজন পরিপূর্ণ সাংবাদিক ছিলেন। সাংবাদিকতায় তিনি যেভাবে শ্রম ও মেধা দিয়েছেন বর্তমান প্রজন্মের সাংবাদিকদের তা অনুসরণ করতে হবে। তিনি ছিলেন সার্বক্ষণিক সাংবাদিক। তার অসময়ে চলে যাওয়া সাংবাদিকতার জন্য অপূরণীয় ক্ষতি।
আয়োজিত শোকসভায় সভাপতিত্ব করেন বিপ্লবী বাংলাদেশের সম্পাদক বীর মুক্তিযোদ্ধা নুরুল আলম ফরিদ। অন্যদের মধ্যে বক্তব্য রাখেন সিনিয়র সাংবাদিক মানবেন্দ্র বটব্যল, এসএম ইকবাল, নজরুল ইসলাম চুন্নু, ইসমাইল হোসেন নেগাবান মন্টু, এমএম আমজাদ হোসাইন, সৈয়দ দুলাল, দেবাশীষ চক্রবর্তী, কাজী মিরাজ মাহমুদ, অপূর্ব অপু প্রমুখ। সঞ্চলনায় ছিলেন মুরাদ আহমেদ। শোকসভায় মিজানুর রহমান খানের পরিবারের পক্ষে অংশ নিয়ে তার চাচা ফিরোজ আলম খান আবেগঘন কণ্ঠে বলেন, মিজানুর রহমান খান ছিলেন তাদের বংশের প্রথম সন্তান। অসময়ে চলে যাওয়ায় এখন তারা অনেকটা অভিভাবকহীন। বক্তারা আরও বলেন, মিজানুর রহমান খান আইনজীবী না হয়েও দেশ-বিদেশের সংবিধান সম্পর্কে তার জ্ঞান ছিল ঈশর্^নীয়। কর্মের মাধ্যমে সাংবাদিকতার মর্যাদাকে উচ্চতায় তুলে ধরেছেন তিনি। একজন পূর্ণাঙ্গ সাংবাদিক হতে যেসব গুণাবলির প্রয়োজন তার সবকিছুই ছিল মিজানুর রহমান খানের মধ্যে। শোকসভার শুরুতে মিজানুর রহমান খানের প্রতি শ্রদ্ধা জানিয়ে দাঁড়িয়ে একমিনিট নীরবতা পালন করা হয়। উল্লেখ্য, বিশিষ্ট সাংবাদিক মিজানুর রহমান খান গত সোমবার সন্ধ্যায় রাজধানীর একটি হাসপাতালে চিকিৎসাধীন অবস্থায় মারা যান।




সর্বশেষ সংবাদ

সর্বাধিক পঠিত


ভারপ্রাপ্ত সম্পাদক: কমলেশ রায়, নির্বাহী সম্পাদক : শাহনেওয়াজ দুলাল, আমিন মোহাম্মদ মিডিয়া কমিউনিকেশন লিমিটেড-এর পক্ষে
প্রকাশক গাজী আহমেদ উল্লাহ। নাসির ট্রেড সেন্টার, ৮৯, বীর উত্তম সি আর দত্ত সড়ক (সোনারগাঁও রোড), বাংলামোটর, ঢাকা।

ফোন : +৮৮-০২-৯৬৩২৩৬৮-৭৪, ফ্যাক্স : +৮৮-০২-৯৬৩২৩৭৫। ই-মেইল : [email protected]