ই-পেপার বিজ্ঞাপনের তালিকা শনিবার ২৭ ফেব্রুয়ারি ২০২১ ১৪ ফাল্গুন ১৪২৭
ই-পেপার শনিবার ২৭ ফেব্রুয়ারি ২০২১

শিক্ষার্থীদের পরিচয়পত্র নবায়ন করছে না কুবি প্রশাসন
কুবি প্রতিনিধি
প্রকাশ: শনিবার, ১৬ জানুয়ারি, ২০২১, ১১:০৯ পিএম | প্রিন্ট সংস্করণ  Count : 28

কুমিল্লা বিশ^বিদ্যালয়ে (কুবি) স্নাতকে অধ্যয়নরত শিক্ষার্থীদের আট সেমিস্টারের জন্য দেওয়া পরিচয়পত্রের মেয়াদ শেষ গেছে ষষ্ঠ সেমিস্টারেই। পরিচয়পত্রে মেয়াদ না থাকায় বিভিন্ন স্থানে নিজেদের পরিচয় দিতে বিভ্রান্তিতে পড়তে হচ্ছে শিক্ষার্থীদের।
জানা যায়, বিশ^বিদ্যালয়ে ভর্তির তিন মাসের মধ্যেই পরিচয়পত্র পাওয়ার কথা থাকলেও শিক্ষার্থীরা সাধারণত প্রথম সেমিস্টারের চ‚ড়ান্ত পরীক্ষার ফরম পূরণের আগে পরিচয়পত্র সংগ্রহ করতে পারেন না। এ সময় শিক্ষার্থীরা জনতা ব্যাংকের বিশ^বিদ্যালয় শাখায় ১০০ টাকা পরিশোধের ব্যাংক রশিদ সংশ্লিষ্ট হলে জমা দেওয়ার পরে প্রাধ্যক্ষের স্বাক্ষর সম্বলিত পরিচয়পত্র হাতে পায়। চার বছরের মধ্যেই শিক্ষার্থীদের স্নাতক শেষ হবে ধরে হাতে লিখা এ পরিচয়পত্রের মেয়াদ প্রদানকালীন বছরসহ চার বছর দেওয়া হয়। তবে চার বছর মেয়াদি স্নাতকের তৃতীয় বর্ষ শেষ না হলেও পরিচয়পত্রের উল্টো দিকে উল্লিখিত এ মেয়াদ গেল বছরের ৩১ ডিসেম্বরেই শেষ হয়ে গেছে বিশ^বিদ্যালয়ের ১১তম ব্যাচের শিক্ষার্থীদের। এতে বিভিন্ন জায়গায় এই পরিচয়পত্র দেখিয়ে বিপাকে পড়তে হচ্ছে শিক্ষার্থীদের।
বিশ^বিদ্যালয় প্রশাসন থেকে কুমিল্লা শালবন বিহার ও ময়নামতী জাদুঘরে শিক্ষার্থীদের বিনা টিকেটে প্রবেশ অনুমতি থাকলেও পরিচয়পত্র না থাকায় প্রবেশ করতে পারছে না শিক্ষার্থীরা। শিক্ষার্থীরা বলছেন, পরিচয়পত্র শিক্ষার্থীদের পাশাপাশি বিশ^বিদ্যালয়ের পরিচয় বহন করে। স্নাতক শেষ হওয়ার আগেই পরিচয়পত্রের মেয়াদ শেষ হওয়ায় ভোগান্তিতে পড়তে হচ্ছে আমাদের। স্নাতক শেষ হওয়ার বাকি আরও এক বছর। অথচ এখনি পরিচয়পত্রের মেয়াদ শেষ, যা খুবই বিভ্রান্তিকর পরিস্থিতিতে ফেলছে। এ ব্যাপারে বিশ^বিদ্যালয় প্রশাসনের কোনো পদক্ষেপ নেই। এ ব্যাপারে শহীদ ধীরেন্দ্রনাথ দত্ত হলের প্রাধ্যক্ষ ড. মোহাম্মদ জুলহাস মিয়া বলেন, এটি একটি সম্মিলিত বিষয় হওয়ায় এ ব্যাপারে আমি একক কোনো সিদ্ধান্ত দিতে পারি না। প্রাধ্যক্ষ কমিটির মিটিংয়ে আমরা এ ব্যাপারে কথা বলব। বিশ^বিদ্যালয়ের রেজিস্ট্রার অধ্যাপক ড. আবু তাহের বলেন, করোনার ফলে ক্লাস শেষ করা সম্ভব না হওয়ায় এমনটা সৃষ্টি হয়েছে। আমরা বিষয়টি ভেবে দেখব।







সর্বশেষ সংবাদ

সর্বাধিক পঠিত


ভারপ্রাপ্ত সম্পাদক: কমলেশ রায়, নির্বাহী সম্পাদক : শাহনেওয়াজ দুলাল, আমিন মোহাম্মদ মিডিয়া কমিউনিকেশন লিমিটেড-এর পক্ষে
প্রকাশক গাজী আহমেদ উল্লাহ। নাসির ট্রেড সেন্টার, ৮৯, বীর উত্তম সি আর দত্ত সড়ক (সোনারগাঁও রোড), বাংলামোটর, ঢাকা।

ফোন : +৮৮-০২-৯৬৩২৩৬৮-৭৪, ফ্যাক্স : +৮৮-০২-৯৬৩২৩৭৫। ই-মেইল : [email protected]