ই-পেপার বিজ্ঞাপনের তালিকা মঙ্গলবার ৯ মার্চ ২০২১ ২৪ ফাল্গুন ১৪২৭
ই-পেপার মঙ্গলবার ৯ মার্চ ২০২১

নরসিংদীর পৌর নির্বাচন
আওয়ামী লীগের নতুন প্রার্থী  আমজাদ হোসেন বাচ্চু
নরসিংদী প্রতিনিধি
প্রকাশ: শনিবার, ১৬ জানুয়ারি, ২০২১, ১১:১৬ পিএম আপডেট: ১৫.০১.২০২১ ১১:৩১ পিএম | প্রিন্ট সংস্করণ  Count : 160

নরসিংদী পৌর নির্বাচনে নতুন করে প্রার্থী দিয়েছে ক্ষমতাসীন আওয়ামী লীগ। প্রয়াত মেয়র লোকমান হোসেন হত্যা মামলার চার্জশিটভুক্ত আসামি আশরাফ হোসেন সরকারকে বাদ দিয়ে সেখানে প্রার্থী করা হয়েছে শহর আওয়ামী লীগের সাধারণ সম্পাদক আমজাদ হোসেন বাচ্চুকে। বৃহস্পতিবার রাতে মনোনয়নে এই পরিবর্তন আনে আওয়ামী লীগ। এর আগে বুধবার রাতে স্থানীয় সরকার জনপ্রতিনিধি মনোনয়ন বোর্ডের সভায় আশরাফ হোসেন সরকারকে দলীয় মনোনয়ন দেওয়া হয়েছিল। তিনি প্রয়াত মেয়র লোকমান হোসেন হত্যা
 



মামলার চার্জশিটভুক্ত আসামি। এ ছাড়া হত্যাকাÐে নিজের সম্পৃক্ততার কথা স্বীকার করে আদালতে ১৬৪ ধারায় তিনি লিখিত জবানবন্দিও দিয়েছেন। আশরাফ হোসেন সরকারকে মনোনয়ন দেওয়ায় পর বৃহস্পতিবার আওয়ামী লীগের সভাপতি শেখ হাসিনা ও সাধারণ সম্পাদক ওবায়দুল কাদেরের কাছে এই মনোনয়ন পরিবর্তনের দাবি জানিয়ে চিঠি দেয় নরসিংদী জেলা আওয়ামী লীগ, পৌর আওয়ামী লীগসহ অন্য অঙ্গসংগঠনগুলো। জানা গেছে, জেলা আওয়ামী লীগ ও অঙ্গসংগঠনের তৃণমূলের নেতাকর্মীদের মতামতের ভিত্তিতে তিনজন প্রার্থীর নাম পাঠানো হয় কেন্দ্রে। এই তিন নামের মধ্যে এক নম্বরে ছিলেন নরসিংদী শহর আওয়ামী লীগের সভাপতি ও বর্তমান মেয়র কামরুজ্জামান কামরুল। তালিকায় দুই নম্বরে ছিলেন শহর আওয়ামী লীগের সাধারণ সম্পাদক আমজাদ হোসেন বাচ্চু, তিন নম্বরে ছিলেন শহর আওয়ামী লীগের আইন বিষয়ক সম্পাদক আসাদুজ্জামান।
কিন্তু আওয়ামী লীগের দলীয় কর্মকাÐে যার কোনো সম্পৃক্ততা নেই, যিনি দলের কোনো পদেও নেই দীর্ঘদিন, সেই বিতর্কিত ব্যক্তি আশরাফ হোসেন নৌকার মনোনয়ন পাওয়ায় দলের ভেতরে তীব্র অসন্তোষ দেখা দেয়। আশরাফ হোসেন সরকারের মনোনয়ন বাতিল করে দলের যোগ্য এবং তৃণমূলের মতামতকে গুরুত্ব দিয়ে প্রার্থী দেওয়ার জন্য দলের সভাপতির কাছে আবেদন জানান তারা। বৃহস্পতিবার রাতে এ আবেদনের পরিপ্রেক্ষিতে কেদ্রীয়ভাবে সিদ্ধান্ত পরিবর্তন করে দলীয় সভাপতি শেখ হাসিনার নির্দেশে প্রার্থী বদল করে স্থানীয় নির্বাচন কমিশনের কাছে চিঠি প্রেরণ করা হয়। এতে নতুন প্রার্থী হিসেবে শহর আওয়ামী লীগের সাধারণ সম্পাদক আমজাদ হোসেন বাচ্চুকে সদর পৌরসভা নির্বাচনে আওয়ামী লীগের দলীয় প্রার্থী ঘোষণা করা হয়। চতুর্থ ধাপে আগামী ১৪ ফেব্রæয়ারি অনুষ্ঠিত হতে যাচ্ছে নরসিংদী ও মাধবদী পৌরসভার নির্বাচন। এর মধ্যে নরসিংদী পৌরসভায় ব্যালটে ও মাধবদী পৌরসভায় ইভিএমে ভোটগ্রহণ করা হবে।





সর্বশেষ সংবাদ

সর্বাধিক পঠিত


ভারপ্রাপ্ত সম্পাদক: কমলেশ রায়, নির্বাহী সম্পাদক : শাহনেওয়াজ দুলাল, আমিন মোহাম্মদ মিডিয়া কমিউনিকেশন লিমিটেড-এর পক্ষে
প্রকাশক গাজী আহমেদ উল্লাহ। নাসির ট্রেড সেন্টার, ৮৯, বীর উত্তম সি আর দত্ত সড়ক (সোনারগাঁও রোড), বাংলামোটর, ঢাকা।

ফোন : +৮৮-০২-৯৬৩২৩৬৮-৭৪, ফ্যাক্স : +৮৮-০২-৯৬৩২৩৭৫। ই-মেইল : [email protected]