ই-পেপার বিজ্ঞাপনের তালিকা শনিবার ২৭ ফেব্রুয়ারি ২০২১ ১৪ ফাল্গুন ১৪২৭
ই-পেপার শনিবার ২৭ ফেব্রুয়ারি ২০২১

ফখরুল বললেন
নিরাপদে ভোট দেওয়া কঠিন
ঠাকুরগাঁও প্রতিনিধি
প্রকাশ: শনিবার, ১৬ জানুয়ারি, ২০২১, ১১:২২ পিএম আপডেট: ১৫.০১.২০২১ ১১:৩৮ পিএম | প্রিন্ট সংস্করণ  Count : 32

দেশে এখন উন্নয়নের নামে হচ্ছে মেগা লুটপাট। গোপনে কিছু নেই, যা হওয়ার সব প্রকাশ্যেই হচ্ছে। এমনকি লজ্জার মাথা খেয়ে ভ্যাকসিন নিয়েও ব্যবসা শুরু করেছে সরকার। শুক্রবার সকালে ঠাকুরগাঁওয়ে নিজ বাসভবনে সাংবাদিকদের এ কথা বলেন বিএনপি মহাসচিব মির্জা ফখরুল ইসলাম আলমগীর। তিনি বলেন, এখন তারা বাড়তি খরচ দিয়ে প্রাইভেট সেক্টরে ৩০ লাখ ভ্যাকসিন আনবেন। সাধারণ খেটে খাওয়া গরিব মানুষের স্বার্থের
 
কথা না ভেবে বড়লোকদের জন্য এই ৩০ লাখ ভ্যাকসিন আনছে সরকার। তাদের একমাত্র চিন্তা নিজেরা কীভাবে ধনী হবে, বিদেশে টাকা পাচার করবে। আমরা চাই একটি অবাধ ও সুষ্ঠু নির্বাচনের ব্যবস্থা চালু করে জনগণকে আবারও অবাধে ভোট দেওয়ার সুযোগ করে দেওয়া হোক।
সাংবাদিকদের এক প্রশ্নের জবাবে বিএনপি মহাসচিব বলেন, জোর করে ভোট চুরি করা গণতন্ত্র না। যেখানে ভোটকেন্দ্রে তারা অস্ত্র নিয়ে দাঁড়িয়ে থাকে, সেখানে সাধারণ মানুষের পক্ষে ভোটকেন্দ্রে গিয়ে নিরাপদে ভোট দেওয়া কঠিন। আর আমরা ভোট নিয়ে যুদ্ধ করতে পারি; কিন্তু অস্ত্র নিয়ে তো যুদ্ধ করতে পারি না। আওয়ামী লীগ গণতন্ত্রকে পাশ কাটিয়ে এককভাবে ক্ষমতায় টিকে থাকতে চায়। দেশের মালিক জনগণ। তাই জনগণকে অধিকার দিতে হবে।
তিনি আরও বলেন, ইভিএম ভোট চুরির একটি সুন্দর ব্যবস্থা। এই প্রযুক্তির মাধ্যমে ভোটের ফল বদলে দেওয়া সম্ভব। আমরা আগেও অনেকবার ইভিএম বাদ দেওয়ার দাবি জানিয়েছি। ইভিএম অনেক দেশেই বাদ দেওয়া হচ্ছে। জনগণকে অল্প সময়ের মধ্যে প্রশিক্ষণ ছাড়া ইভিএম এ আনা একটা ব্যবসা। নির্বাচন কমিশন এটা নিয়ে বিশাল ব্যবসা করেছে। এ সময় উপস্থিত ছিলেনÑ জেলা বিএনপির সহসভাপতি তৈমুর রহমান, সাধারণ সম্পাদক মির্জা ফয়সাল আমিন, পৌর বিএনপির সভাপতি আব্দুল হালিমসহ অন্যরা।






সর্বশেষ সংবাদ

সর্বাধিক পঠিত


ভারপ্রাপ্ত সম্পাদক: কমলেশ রায়, নির্বাহী সম্পাদক : শাহনেওয়াজ দুলাল, আমিন মোহাম্মদ মিডিয়া কমিউনিকেশন লিমিটেড-এর পক্ষে
প্রকাশক গাজী আহমেদ উল্লাহ। নাসির ট্রেড সেন্টার, ৮৯, বীর উত্তম সি আর দত্ত সড়ক (সোনারগাঁও রোড), বাংলামোটর, ঢাকা।

ফোন : +৮৮-০২-৯৬৩২৩৬৮-৭৪, ফ্যাক্স : +৮৮-০২-৯৬৩২৩৭৫। ই-মেইল : [email protected]