ই-পেপার বিজ্ঞাপনের তালিকা শনিবার ২৭ ফেব্রুয়ারি ২০২১ ১৪ ফাল্গুন ১৪২৭
ই-পেপার শনিবার ২৭ ফেব্রুয়ারি ২০২১

তথ্যমন্ত্রীর মন্তব্য
আন্দোলনের ইচ্ছা পূরণ হয়নি বিএনপির
কক্সবাজার প্রতিনিধি
প্রকাশ: শনিবার, ১৬ জানুয়ারি, ২০২১, ১১:২২ পিএম আপডেট: ১৫.০১.২০২১ ১১:৩৮ পিএম | প্রিন্ট সংস্করণ  Count : 31

তথ্যমন্ত্রী ও আওয়ামী লীগের যুগ্ম সাধারণ সম্পাদক ড. হাছান মাহমুদ আওয়ামী লীগকে খেটে খাওয়া মানুষের দল হিসেবে উল্লেখ করে বলেছেন, এ দলে সুযোগ সন্ধানীদের কোনো স্থান নেই। তিনি শুক্রবার বিকালে কক্সবাজার জেলা আওয়ামী লীগ কার্যালয়ে অনুষ্ঠিত এক মতবিনিময় সভায় প্রধান অতিথির বক্তৃতাকালে বলেন, যারা দলের জন্য নিবেদিত তারাই আসন্ন স্থানীয় সরকার নির্বাচনে প্রাধান্য যেমনি পাবেন তেমনি দলীয়ভাবেও পদ-পদবিতে স্থান পাবেন।
 
ড. হাছান বলেন, ‘এক শ্রেণির লোক আওয়ামী লীগকে নিরাপদ স্থান হিসেবে ব্যবহার করতে দলে ঢুকে পড়ছে। যারা অপকর্মে লিপ্ত, যারা অবৈধ আয়ের পথে রয়েছে, যারা অবৈধ আয়ের টাকা রক্ষা করতে মরিয়া, মূলত তারাই দলে অনুপ্রবেশকারী। তিনি বলেন, নৌকায় বেশি যাত্রী হলে ডুবে যাওয়ার উপক্রম হয়, তাই আর কোনো যাত্রীর দরকার নেই।’
কক্সবাজার জেলা আওয়ামী লীগের ভারপ্রাপ্ত সভাপতি অ্যাডভোকেট ফরিদুল ইসলাম চৌধুরীর সভাপতিত্বে অনুষ্ঠিত সভায় তথ্যমন্ত্রী আরও বলেন, প্রধানমন্ত্রী কক্সবাজারসহ পুরো দেশের চেহারাটাই উন্নয়ন দিয়ে বদলে দিয়েছেন। আজ থেকে এক যুগ আগে দেশের চেহারা কেমন ছিল তা ভাবতেই অবাক লাগে। তিনি বলেন, দেড়শ বছর পর দেশের রেললাইন সম্প্রসারণের কাজ চলছে। আগামী বছর জুন মাস নাগাদ কক্সবাজারেও রেল যোগাযোগ শুরু হবে। তিনি বারো বছর আগের উন্নয়ন এবং এখনকার উন্নয়ন চিত্র মানুষের মধ্যে তুলে ধরতে তৃণমূলের দলীয় নেতাকর্মীদের প্রতি আহŸান জানান।
মতবিনিময় সভায় দলের কেন্দ্রীয় ধর্ম বিষয়ক সম্পাদক অ্যাডভোকেট সিরাজুল মোস্তফা, জেলা আওয়ামী লীগের সাধারণ সম্পাদক মুজিবুর রহমান, জেলা পরিষদ চেয়ারম্যান মোসতাক আহমদ চৌধুরী, আশেক উল্লাহ রফিক এমপি, সাইমুম সরওয়ার কমল এমপি, কানিজ ফাতেমা আহমেদ এমপি, লে কর্নেল (অব.) ফোরকান আহমদ, রেজাউল করিম প্রমুখ বক্তৃতা করেন।
বিএনপির আন্দোলনের ইচ্ছা পূরণ হয়নি : এর আগে বৃহস্পতিবার রাতে কক্সবাজারের রামুতে বঙ্গবন্ধু উৎসবে প্রধান অতিথির বক্তব্যে ড. হাছান মাহমুদ বলেন, করোনা নিয়ে বিএনপির আন্দোলনের ইচ্ছা পূরণ হয়নি।
তথ্যমন্ত্রী বলেন, ‘করোনা পরিস্থিতি নিয়ে বিএনপি আন্দোলন করতে চেয়েছিল। কিন্তু তাদের সেই ইচ্ছা পূরণ হয়নি। এখন তারা ভ্যাকসিন নিয়ে রাজনীতি করতে চায়। কিন্তু তাদের সেই আকাক্সক্ষাও পূরণ হবে না। প্রধানমন্ত্রী শেখ হাসিনার নেতৃত্বে সরকার যথাসময়ে ভ্যাকসিন নিয়ে আসার ব্যবস্থা করেছে। তিনি বলেন, বিএনপি মনে করেছিল করোনা আসার পর অনাহারে দেশে হাজার হাজার মানুষ মারা যাবে। বিএনপি আন্দোলনে নামবে। কিন্তু তাদের সেই ইচ্ছা পূরণ হয়নি। শেখ হাসিনার নেতৃত্বে সরকারের সময়োপযোগী পদক্ষেপের কারণে একজন লোকও অনাহারে মারা যায়নি।
তথ্যমন্ত্রী বলেন, বিএনপি এখন ভ্যাকসিন নিয়ে কথা বলছে। তারা প্রথমে বলেছে সরকার ভ্যাকসিন পাবে না। তাদের এই অভিযোগ মিথ্যা প্রমাণিত হয়েছে। এখন তারা বলছে ভ্যাকসিনের দাম বেশি। মন্ত্রী বলেন, ‘বিএনপি একের পর এক মিথ্যা কথা বলছে। আওয়ামী লীগ সরকারের উদ্যোগে সময়মতো মানুষ ভ্যাকসিন পাবে।’
‘যারা উন্নয়ন পছন্দ করে না তারা শুধু সরকারের সমালোচনা করে’ উল্লেখ করে ড. হাছান বলেন, ‘আজ উন্নয়নের জোয়ারে দেশ ভাসছে। শেখ হাসিনার নেতৃত্বে দেশ বদলে যাচ্ছে। শেখ হাসিনার সরকার বয়স্ক ও বিধবা ভাতা চালু করেছে। মাতৃত্ব ভাতা চালু করেছে। এমনকি স্বামী পরিত্যক্তাদের জন্যও ভাতা চালু রামু খিজারি উচ্চ বিদ্যালয়ের মাঠে বঙ্গবন্ধু উৎসবের চতুর্থ দিনের অনুষ্ঠানে সভাপতিত্ব করেন বীর মুক্তিযোদ্ধা নুরুল হক। এতে বিশেষ অতিথি ছিলেন রেলমন্ত্রী নুরুল ইসলাম সুজন ও স্থানীয় সংসদ সদস্য সাইমুম সরওয়ার কমল।
নুরুল ইসলাম সুজন বলেন, বিএনপির কথা ও কাজে মিল নেই। তারা শুধু মিথ্যা অভিযোগ করে সরকারের সমালোচনা করে। দেশের উন্নয়ন দেখে তাদের মাথা ঠিক নেই। মন্ত্রী বলেন, সরকার দেশের প্রধান পর্যটন কেন্দ্র কক্সবাজারের উন্নয়নে সর্বাধিক গুরুত্ব দিয়েছে। আগামী বছরের শেষ নাগাদ রেললাইন নির্মাণকাজ শেষ হবে। রাজধানী ঢাকা থেকে ট্রেনে চড়ে মানুষ কক্সবাজার ভ্রমণে আসতে পারবে।





সর্বশেষ সংবাদ

সর্বাধিক পঠিত


ভারপ্রাপ্ত সম্পাদক: কমলেশ রায়, নির্বাহী সম্পাদক : শাহনেওয়াজ দুলাল, আমিন মোহাম্মদ মিডিয়া কমিউনিকেশন লিমিটেড-এর পক্ষে
প্রকাশক গাজী আহমেদ উল্লাহ। নাসির ট্রেড সেন্টার, ৮৯, বীর উত্তম সি আর দত্ত সড়ক (সোনারগাঁও রোড), বাংলামোটর, ঢাকা।

ফোন : +৮৮-০২-৯৬৩২৩৬৮-৭৪, ফ্যাক্স : +৮৮-০২-৯৬৩২৩৭৫। ই-মেইল : [email protected]