ই-পেপার বিজ্ঞাপনের তালিকা মঙ্গলবার ৯ মার্চ ২০২১ ২৪ ফাল্গুন ১৪২৭
ই-পেপার মঙ্গলবার ৯ মার্চ ২০২১

জলাবদ্ধতা নিরসনে দু’সিটিকে নিয়ে বৈঠক করা হবে : এলজিআরডি মন্ত্রী
সময়ের আলো অনলাইন
প্রকাশ: শনিবার, ১৬ জানুয়ারি, ২০২১, ৫:৪৭ পিএম | অনলাইন সংস্করণ  Count : 85

স্থানীয় সরকার, পল্লী উন্নয়ন ও সমবায় মন্ত্রী মো. তাজুল ইসলাম বলেছেন, রাজধানীর জলাবদ্ধতা নিরসনে ড্রেনেজ ব্যবস্থাপনার কর্ম পরিকল্পনা ঠিক করতে দু’সিটি কর্পোরেশনকে নিয়ে আগামী সপ্তাহে বৈঠক করা হবে।

তিনি বলেন, ঢাকা ওয়াসা থেকে খাল গুলোর দায়িত্ব দু’সিটি কর্পোরেশনের কাছে হস্তান্তর করায় ওয়াসার চেয়ে সিটি কর্পোরেশন ভাল করতে পারবে।

মো.তাজুল ইসলাম সকালে রাজধানীর ঢাকা ওয়াসা ভবনে বুড়িগঙ্গা হলে আয়োজিত সরকারী-বেসরকারী ব্যাংক গুলোকে ঢাকা ওয়াসা কর্তৃক ‘ বিল কালেকশন্ অ্যাওয়ার্ড -২০১৯-২০’ প্রদান শেষে সাংবাদিকদের এক প্রশ্নের জবাবে এ কথা বলেন।

ঢাকা ওয়াসার ব্যবস্থাপনা পরিচালক প্রকৌশলী তাকসিম এ খানের সভাপতিত্বে অনুষ্ঠিত সভায় বিশেষ অতিথি হিসেবে উপস্থিত ছিলেন ঢাকা ওয়াসা বোর্ডের চেয়ারম্যান প্রকৌশলী ড. গোলাম মোস্তফা এবং স্থানীয় সরকার বিভাগের অতিরিক্ত সচিব মো. ইবরাহীম।

অনুষ্ঠানে সরকারী-বেসরকারী ৩৭টি ব্যাংকের ব্যবস্থাপনা পরিচালকের হাতে ‘বিল কালেকশন অ্যাওয়ার্ড’ তুলে দেওয়া হয়।

মো.তাজুল ইসলাম বলেন, নগরীর পানি নিষ্কাশনের ব্যবস্থা ঢাকা ওয়াসা থেকে দু’সিটি কর্পোরেশনের কাছে দেওয়ার পর থেকেই মন্ত্রণালয়ের নির্দেশনায় ইতোমধ্যে কাজ শুরু হয়েছে। তবে আগামী সপ্তাহে দু’সিটি কর্পোরেশনকে নিয়ে মন্ত্রণালয়ের কর্মপরিকল্পনা ঠিক করা হবে।

তিনি বলেন, দু’মেয়রের পরিকল্পনা জেনে মন্ত্রণালয়ের পক্ষ থেকেও কর্মপরিকল্পনা ঠিক করে দেয়া হবে। রাজধানীর নাগরিক সমস্যা দূর করে ঢাকাকে একটি আধুনিক ও দৃষ্টিনন্দন নগরী হিসেবে গড়ে তোলা হবে।

আমিন বাজারে বর্জ্যরে স্তুপে ময়লা ফেলার সুযোগ নেই এমন প্রশ্নের জবাবে মন্ত্রী বলেন, বর্জ্য থেকে বিদ্যুৎ উৎপাদনের জন্য আমিন বাজারে ইন্সিনেরেশন প্লান্ট স্থাপন করার পরিকল্পনা নেয়া হয়েছে এবং সে অনুযায়ী কার্যক্রম শুরু হয়েছে।

তিনি বলেন, এই প্লান্টে প্রতিদিন যে পরিমান বর্জ্য লাগবে সে পরিমান বর্জ্য সরবরাহ করলে যেখানে সেখানে ময়লা-আবর্জনা পড়ে থাকবে না। আর দেশের সকল সিটি কর্পোরেশন ও প্রতিটি জেলায় এ ধরনের প্লান্ট স্থাপন করার পরিকল্পনা রয়েছে।

ঢাকা দক্ষিণ সিটি কর্পোরেশনের বর্তমান ও সাবেক মেয়রের দ্বন্দ্ব সম্পর্কে জানতে চাইলে তিনি বলেন, সকলের দৃষ্টিভঙ্গি এক নয়। মানুষের সঙ্গে মানুষের দৃষ্টিভঙ্গির পার্থক্য থাকতেই পারে। কিন্তু তা একটি সময়ের ব্যবধানে ঠিক হয়ে যায়। আর বর্তমান ও সাবেক মেয়রের দ্বন্দ্ব ও অচীরেই সমাধান হয়ে যাবে।বাসস




সর্বশেষ সংবাদ

সর্বাধিক পঠিত


ভারপ্রাপ্ত সম্পাদক: কমলেশ রায়, নির্বাহী সম্পাদক : শাহনেওয়াজ দুলাল, আমিন মোহাম্মদ মিডিয়া কমিউনিকেশন লিমিটেড-এর পক্ষে
প্রকাশক গাজী আহমেদ উল্লাহ। নাসির ট্রেড সেন্টার, ৮৯, বীর উত্তম সি আর দত্ত সড়ক (সোনারগাঁও রোড), বাংলামোটর, ঢাকা।

ফোন : +৮৮-০২-৯৬৩২৩৬৮-৭৪, ফ্যাক্স : +৮৮-০২-৯৬৩২৩৭৫। ই-মেইল : [email protected]