ই-পেপার বিজ্ঞাপনের তালিকা মঙ্গলবার ৯ মার্চ ২০২১ ২৪ ফাল্গুন ১৪২৭
ই-পেপার মঙ্গলবার ৯ মার্চ ২০২১

ভারত পিছিয়ে ৩০৭ রানে
প্রকাশ: রোববার, ১৭ জানুয়ারি, ২০২১, ১১:০৯ পিএম | প্রিন্ট সংস্করণ  Count : 18

ক্রীড়া ডেস্ক
বৃষ্টি ভাসিয়ে নিয়ে গেল তৃতীয় সেশনের পুরোটা। এর আগে ব্রিসবেনে সিরিজের চতুর্থ টেস্টের দ্বিতীয় দিনে একটি করে সেশন ব্যাট করল অস্ট্রেলিয়া আর ভারত। ২৭৪ রান নিয়ে দিন শুরু করা স্বাগতিকরা বাকি ৫ উইকেট হারিয়ে মধ্যাহ্নভোজের আগেই ৩৬৯ রানে অলআউট হয়। দ্বিতীয় সেশনে ২ উইকেট হারিয়ে ভারত তুলেছে ৬২ রান। অজিদের থেকে ৩০৭ রানে পিছিয়ে থেকে আজ তৃতীয় দিনে ব্যাটিং শুরু করবে তারা।
দিন শেষে ভারতের অবস্থান আরও খানিকটা ভালো হতে পারত। প্যাট কামিন্সের শিকার হয়ে শুরুতেই শুভমান গিল (৭) বিদায় নিলেও আরেক ওপেনার রোহিত শর্মা আর চেতেশ^র পূজারা শক্ত হাতেই হাল ধরেছিলেন। দারুণ খেলছিলেন রোহিত। ৬টি চারের মারে করেছেন ৪৪ রান। কিন্তু নিন্দুকদের সমালোচনার সুযোগ করে দিয়ে অফস্পিনার নাথান লায়নকে উড়িয়ে সীমানাছাড়া করার চেষ্টায় এই ডানহাতি ধরা পড়েন লংঅনে মিচেল স্টার্কের হাতে। ভাঙে ৪৯ রানের জুটি। এরপর আর কোনো বিপদ হতে দেননি পূজারা (৮*) আর ভারপ্রাপ্ত অধিনায়ক আজিঙ্কা রাহানে (২*)।
এর আগে ভারতকে লড়াইয়ে রাখেন দলটির বোলাররা। অস্ট্রেলিয়ার প্রথম ইনিংস যে ৪০০ ছুঁতে পারেনি, সেটা তাদেরই বদৌলতে। নটরাজন, শার্দুল ঠাকুর আর ওয়াশিংটন সুন্দর দারুণ বোলিং করেছেন। যে কারণে এদিন বাকি ৫ উইকেট হারিয়ে ৯৫ রানের বেশি যোগ করতে পারেনি অস্ট্রেলিয়া। ব্যাট হাতে কিছুটা ঝলক দেখিয়েছেন অধিনায়ক টিম পেইন। ৫০ রান করেছেন তিনি। এরপর ক্যামেরন গ্রিন আউট হন ৪৭ রান করে। শেষদিকে মিচেল স্টার্ক আর লায়নের ৩৯ রানের জুটি গুরুত্বপূর্ণ অবদান রাখে স্বাগতিকদের পুঁজিতে। স্টার্ক ২৪ রানে আউট হন, জস হ্যাজলউড করেন ১১ রান। ২০ রানে অপরাজিত থাকেন স্টার্ক।




সর্বশেষ সংবাদ

সর্বাধিক পঠিত


ভারপ্রাপ্ত সম্পাদক: কমলেশ রায়, নির্বাহী সম্পাদক : শাহনেওয়াজ দুলাল, আমিন মোহাম্মদ মিডিয়া কমিউনিকেশন লিমিটেড-এর পক্ষে
প্রকাশক গাজী আহমেদ উল্লাহ। নাসির ট্রেড সেন্টার, ৮৯, বীর উত্তম সি আর দত্ত সড়ক (সোনারগাঁও রোড), বাংলামোটর, ঢাকা।

ফোন : +৮৮-০২-৯৬৩২৩৬৮-৭৪, ফ্যাক্স : +৮৮-০২-৯৬৩২৩৭৫। ই-মেইল : [email protected]