ই-পেপার বিজ্ঞাপনের তালিকা মঙ্গলবার ৯ মার্চ ২০২১ ২৪ ফাল্গুন ১৪২৭
ই-পেপার মঙ্গলবার ৯ মার্চ ২০২১

এমসি’র ছাত্রাবাসে গণধর্ষণ মামলার বিচার শুরু
সিলেট ব্যুরো
প্রকাশ: রোববার, ১৭ জানুয়ারি, ২০২১, ১:২৩ পিএম | অনলাইন সংস্করণ  Count : 76

সিলেটের এমসি কলেজ ছাত্রাবাসে দলবেঁধে ধর্ষণ মামলায় ৮ জনকে আসামি করে চার্জ গঠন করেছেন আদালত। রোববার সকাল ১১টায় সিলেট বিভাগীয় নারী ও শিশু নির্যাতন দমন ট্রাইব্যুনালের বিচারক মো. মোহিতুল হকের আদালত আলোচিত এ ধর্ষণ মামলার চার্জ গঠন করেন। একই আদালতের পিপি রাশিদা সাঈদা খানম এ তথ্য নিশ্চিত করেন।

পিপি বলেন, এই চার্জ গঠনের মধ্যদিয়ে এমসি কলেজ ছাত্রাবাসে গৃহবধূ ধর্ষণ মামলার আনুষ্ঠানিক বিচার প্রক্রিয়া শুরু হলো। একই দিন আদালতে দুই আসামির জামিন ও তিন আসামিকে ডিসচার্জ আবেদন করা হলে আদালত তা নামঞ্জুর করেন বলেও জানান তিনি।

এর আগে সকাল ১১টায় কড়া নিরাপত্তার মধ্যদিয়ে মামলার এজাহারভ‚ক্ত মামলার ৮ আসামিকে সিলেটের নারী ও শিশু নির্যাতন দমন ট্রাইব্যুনালে হাজির করেন মামলার তদন্ত কর্মকর্তা এসএমপি’র শাহপরাণ থানার ওসি (তদন্ত) ইন্দ্রনীল ভট্রাচার্য। সকল আসামির উপস্থিতেই এমসি কলেজ ছাত্রাবাসে সংঘবদ্ধ ধর্ষণ মামলার চার্জ গঠন করেন আদালত।

এদিকে গত ১২ জানুয়ারি সিলেট এমসি কলেজ ছাত্রাবাসে স্বামীকে বেঁধে রেখে স্ত্রীকে সংঘবদ্ধ ধর্ষণের মামলার চার্জশিট গ্রহণ করে রোববার চার্জ গঠনের তারিখ নির্ধারণ করেন আদালত। সেদিন পুলিশের দেয়া সংঘবদ্ধ ধর্ষণর মামলার এ চার্জশিটে কোনো ধরণের কোনো আপত্তি নেই বলে জানিয়েছিলেন বাদী পক্ষের আইনজীবীরা। এর আগে গত ৩ ডিসেম্বর সকালে সিলেটের মুখ্য মহানগর হাকিমের (সিএমএম) আবুল কাশেমের আদালতে ছাত্রলীগের ৮ নেতাকর্মীকে অভিযোগ করে এই মামলার অভিযোগপত্র দেন মামলার তদন্ত কর্মকর্তা ইন্দ্রনীল ভট্রাচার্য।

অভিযোগপত্রে সাইফুর রহমান, শাহ মাহবুবুর রহমান রনি, তারেকুল ইসলাম তারেক, অর্জুন লস্কর, আইনুদ্দিন ওরফে আইনুল ও মিসবাউল ইসলাম রাজন মিয়াকে সরাসরি ধর্ষণে সম্পৃক্ত এবং রবিউল ইসলাম ও মাহফুজুর রহমান মাসুমকে ধর্ষণের সহযোগী হিসেবে অভিযুক্ত করা হয়েছে। এই ৮জনই বর্তমানে জেলহাজতে রয়েছেন।

প্রসঙ্গত, গত বছরের ২৫ সেপ্টেম্বর রাতে সিলেটের বালুচর এলাকার এমসি কলেজ ছাত্রাবাসে সংঘবদ্ধ ধর্ষণের শিকার হন এক নারী। কলেজের গেট থেকে স্বামীসহ তাকে ধরে ছাত্রাবাসে এনে স্বামীকে বেঁধে তরুণীকে ধর্ষণ করা হয়। সে রাতে ভুক্তভোগী তরুণীর স্বামী বাদী হয়ে ৬ জনের নাম উল্লেখ করে ও অজ্ঞাতনামা আরও ৩/৪জনকে আসামি করে এসএমপি’র শাহপরাণ থানায় মামলা করেন।




সর্বশেষ সংবাদ

সর্বাধিক পঠিত


ভারপ্রাপ্ত সম্পাদক: কমলেশ রায়, নির্বাহী সম্পাদক : শাহনেওয়াজ দুলাল, আমিন মোহাম্মদ মিডিয়া কমিউনিকেশন লিমিটেড-এর পক্ষে
প্রকাশক গাজী আহমেদ উল্লাহ। নাসির ট্রেড সেন্টার, ৮৯, বীর উত্তম সি আর দত্ত সড়ক (সোনারগাঁও রোড), বাংলামোটর, ঢাকা।

ফোন : +৮৮-০২-৯৬৩২৩৬৮-৭৪, ফ্যাক্স : +৮৮-০২-৯৬৩২৩৭৫। ই-মেইল : [email protected]