ই-পেপার বিজ্ঞাপনের তালিকা শনিবার ২৭ ফেব্রুয়ারি ২০২১ ১৪ ফাল্গুন ১৪২৭
ই-পেপার শনিবার ২৭ ফেব্রুয়ারি ২০২১

প্লাস্টিক বোতলে ঝুলন্ত বাগান
কুমিল্লা ব্যুরো
প্রকাশ: সোমবার, ১৮ জানুয়ারি, ২০২১, ১১:১১ পিএম আপডেট: ১৭.০১.২০২১ ১১:৪১ পিএম | প্রিন্ট সংস্করণ  Count : 36

কুমিল্লা শহরকে পরিচ্ছন্ন ও সবুজ শহরে রূপান্তরিত করার উদ্যোগ গ্রহণ করেছে কুমিল্লা জেলা প্রশাসন। এরই ধারাবাহিকতায় নগরীর প্রাণকেন্দ্র কান্দিরপাড়ের ঐতিহাসিক টাউন হলে তৈরি করা হয়েছে ঝুলন্ত ফুলবাগান। জেলা প্রশাসনের উদ্যোগে ‘গ্রিন শেডস’ নামক এই ঝুলন্ত ফুলবাগান কার্যক্রম রোববার বেলা ১১টায় আনুষ্ঠানিক উদ্বোধন করেন কুমিল্লা জেলা প্রশাসনের নির্বাহী ম্যাজিস্ট্রেট মো. আবু সাঈদ। এ সময় পাঁচ শতাধিক প্লাস্টিক বোতলে বাহারি ফুল ও পাতাবাহার গাছ রোপণ করে ‘ভিবিডি’ কুমিল্লা জেলা শাখা ও ‘গার্ডেনার্স লাভারস বাংলাদেশ’ নামে দুটি সংগঠনের সদস্যরা। পরে এসব প্লাস্টিকের টব টাউন হলের সামনের সীমানা প্রচীরের লোহার গ্রিলে ঝুলিয়ে ঝুলন্ত বাগান তৈরি করা হয়।
সম্প্রতি টাউন হলের সামনের চত্বরে দীর্ঘদিন ধরে চলতে থাকা বিভিন্ন ধরনের অবৈধ দোকানপাট উচ্ছেদ করেন জেলা প্রশাসনের ভ্রম্যমাণ আদালত। ভিবিডি কুমিল্লা জেলা ও গার্ডেনার্স লাভারস বাংলাদেশ এই কার্যক্রম বাস্তবায়নে সহযোগিতা করে।
জেলা প্রশাসনের নির্বাহী ম্যাজিস্ট্রেট আবু সাঈদ জানান, সবার প্রিয় প্রাঙ্গণ টাউন হলের সামনের সুন্দর নগরী সবার অধিকার। তাই জেলা প্রশাসনের উদ্যোগে টাউন হলের সামনে ফুল ও পাতাবাহার গাছ রোপণ করা হয়েছে। এই ধারাবাহিকতা অব্যাহত থাকবে উল্লেখ করে উদ্যোগটি সবার ভালো লাগবে বলেও তিনি আশাবাদ ব্যক্ত করেন।






সর্বশেষ সংবাদ

সর্বাধিক পঠিত


ভারপ্রাপ্ত সম্পাদক: কমলেশ রায়, নির্বাহী সম্পাদক : শাহনেওয়াজ দুলাল, আমিন মোহাম্মদ মিডিয়া কমিউনিকেশন লিমিটেড-এর পক্ষে
প্রকাশক গাজী আহমেদ উল্লাহ। নাসির ট্রেড সেন্টার, ৮৯, বীর উত্তম সি আর দত্ত সড়ক (সোনারগাঁও রোড), বাংলামোটর, ঢাকা।

ফোন : +৮৮-০২-৯৬৩২৩৬৮-৭৪, ফ্যাক্স : +৮৮-০২-৯৬৩২৩৭৫। ই-মেইল : [email protected]