ই-পেপার বিজ্ঞাপনের তালিকা শনিবার ২৭ ফেব্রুয়ারি ২০২১ ১৪ ফাল্গুন ১৪২৭
ই-পেপার শনিবার ২৭ ফেব্রুয়ারি ২০২১

ফতুল্লায় কাচের জারে ৭০ কোটি টাকার সাপের বিষ
বাড়ির মালিকসহ গ্রেফতার ২
নারায়ণগঞ্জ প্রতিনিধি
প্রকাশ: মঙ্গলবার, ১৯ জানুয়ারি, ২০২১, ১১:০৪ পিএম আপডেট: ১৮.০১.২০২১ ১১:৫৩ পিএম | প্রিন্ট সংস্করণ  Count : 41

এবার নারায়ণগঞ্জ সদর উপজেলার ইসদাইর এলাকা থেকে সাপের বিষের দুই চোরাকারবারিকে গ্রেফতার করেছেন র‌্যাব সদস্যরা। গ্রেফতার দুজনের কাছ থেকে বেশ কিছু সাপের বিষও জব্দ করা হয়েছে। জব্দ করা বিষের মূল্য ৭০ কোটি টাকা বলে দাবি করেছে র‌্যাব। গত রোববার রাতে র‌্যাব-১০-এর সদস্যরা তাদের গ্রেফতার করেন। গ্রেফতার ব্যক্তিরা হলোÑ ফতুল্লার ইসদাইর এলাকার মৃত নজরুল ইসলামের ছেলে মোস্তফা কামাল (৫৫) ও চুয়াডাঙ্গা জেলার আলমডাঙ্গা থানার প্রাগপুর ৫নং ওয়ার্ডের মনোয়ারা মঞ্জিলের গোলাম কিবরিয়া ওরফে কাবের আলীর ছেলে মিজানুর রহমান মধু (৪৩)। প্রাথমিক জিজ্ঞাসাবাদ শেষে তাদের ফতুল্লা থানায় হস্তান্তর করে র‌্যাব।
ফতুল্লা মডেল থানার ওসি আসলাম হোসেন জানান, রাজধানীর লালবাগ ক্যাম্পের সিপিসি র‌্যাব-১০-এর একটি দল গোপন সংবাদের ভিত্তিতে সদর উপজেলার ফতুল্লা থানার ইসদাইর এলাকায় মোস্তফা কামালের বাড়িতে অভিযান চালায়। অভিযানকালে মোস্তফা কামাল ও মিজানুর রহমান মধু নামে দুজনকে গ্রেফতার করা হয়। এ সময় আবুল বাশার ও আসফাকুর রহমান ভুট্টু নামে আরও দুজন ওই বাড়ি থেকে কৌশলে পালিয়ে যায়। একপর্যায়ে ওই বাড়িতে তল্লাশি চালিয়ে দুজনের কাছ থেকে একটি কার্টন উদ্ধার করা হয়। ওই কার্টনের ভেতর থেকে দুটি কাচের জারে তরল ও চারটি কাচের জারে পাউডার জাতীয় সাপের বিষ পাওয়া যায়। এসব বিষের বাজারমূল্য প্রায় ৭০ কোটি টাকা বলে র‌্যাব জানিয়েছে। এ ছাড়া গ্রেফতার দুজনের কাছ থেকে প্রায় ৭ হাজার টাকা ও তাদের ব্যবহৃত মোবাইল ফোন জব্দ করা হয়েছে। রাতেই র‌্যাবের নায়েব সুবেদার শেখ মনিরুজ্জামান বাদী হয়ে পলাতক দুজনসহ চারজনের বিরুদ্ধে ফতুল্লা থানায় মামলা করেন।
ওসি আরও জানান, র‌্যাব প্রাথমিক অনুসন্ধানে জানতে পেরেছে গ্রেফতাররা আন্তর্জাতিক চোরাকারবারি দলের সদস্য। তারা বিদেশ থেকে অবৈধভাবে সাপের বিষ এনে বিক্রি করে। এর মধ্যে মিজানুর রহমান মধুর বিরুদ্ধে একাধিক মামলা রয়েছে। এর আগে গত ৮ জানুয়ারি রাজধানীর রামপুরা থানা এলাকার একটি বাসা থেকে ৮৫ কোটি টাকার সাপের বিষসহ আন্তর্জাতিক সাপের বিষ চোরাচালান চক্রের পাঁচ সদস্যকে আটক করেছে র‌্যাব। এ ছাড়া গত বছরের ২৪ ডিসেম্বর রাজধানী দক্ষিণখান থানা এলাকা থেকে ৭৫ কোটি টাকা মূল্যের প্রায় ৯ কেজি কোবরা সাপের বিষসহ আন্তর্জাতিক চোরাচালান চক্রের ছয় সদস্যকে গ্রেফতার করা হয়।






সর্বশেষ সংবাদ

সর্বাধিক পঠিত


ভারপ্রাপ্ত সম্পাদক: কমলেশ রায়, নির্বাহী সম্পাদক : শাহনেওয়াজ দুলাল, আমিন মোহাম্মদ মিডিয়া কমিউনিকেশন লিমিটেড-এর পক্ষে
প্রকাশক গাজী আহমেদ উল্লাহ। নাসির ট্রেড সেন্টার, ৮৯, বীর উত্তম সি আর দত্ত সড়ক (সোনারগাঁও রোড), বাংলামোটর, ঢাকা।

ফোন : +৮৮-০২-৯৬৩২৩৬৮-৭৪, ফ্যাক্স : +৮৮-০২-৯৬৩২৩৭৫। ই-মেইল : [email protected]