ই-পেপার বিজ্ঞাপনের তালিকা শনিবার ২৭ ফেব্রুয়ারি ২০২১ ১৪ ফাল্গুন ১৪২৭
ই-পেপার শনিবার ২৭ ফেব্রুয়ারি ২০২১

ব্যাংক অ্যাকাউন্টে আসা ছয় লাখ টাকা ফিরিয়ে দিলেন ইমাম
নেত্রকোনা সংবাদদাতা
প্রকাশ: মঙ্গলবার, ১৯ জানুয়ারি, ২০২১, ১১:০৪ পিএম আপডেট: ১৮.০১.২০২১ ১১:৫৯ পিএম | প্রিন্ট সংস্করণ  Count : 68

ব্যাংক অ্যাকাউন্টে জমা হওয়া টাকা নিজের না হওয়ায় পৌনে ছয় লাখেরও বেশি টাকা ব্যাংককেই ফেরত দিলেন একজন ইমাম। নেত্রকোনার খালিয়াজুরী শাখা কৃষি ব্যাংকে এই টাকা ফেরতের ঘটনা ঘটে। টাকা ফেরত দেওয়া মাওলানা হোসাইন আহমেদ সুনামগঞ্জ জেলার দিরাই উপজেলার শ্যামারচর বাজার জামে মসজিদের ইমামতি ও খতিব। তিনি সুনামগঞ্জের শাল্লা উপজেলার আটগাঁও ইউনিয়নের মাহমুদপুর গ্রামের জাফর আলীর ছেলে।
ব্যাংকটির ব্যবস্থাপক তাপস মঞ্জুষা দেব রায় জানান, ব্যাংকে হোসাইন আহমেদের নামে ২৮৩৮ নম্বর সঞ্চয়ী হিসাব রয়েছে। এই হিসাব থেকে ২০১৮ সালে সর্বশেষ টাকা উত্তোলন করা হয়েছিল। রোববার গ্রাহক হোসাইন আহমেদ টাকা তুলতে ব্যাংকে এসে হিসাবে কত টাকা আছে জানতে চান। এ সময় দায়িত্বরত কর্মকর্তা হিসাব দেখে জানান অ্যাকাউন্টে ৫ লাখ ৯১ হাজার ২৬৮ টাকা রয়েছে। এ সময় গ্রাহক হোসাইন আহমেদ জানান তার হিসাবে ১০ হাজার টাকা থাকার কথা। এত টাকা তার নয়। পরে ব্যাংকের কর্মকর্তারা ভালো করে চেক করে দেখেন অ্যাকাউন্টে ৫ লাখ ৯১ হাজার ২৬৮ টাকাই রয়েছে। এ অবস্থায় গ্রাহক হোসাইন আহমেদ তার হিসাব থেকে ১০ হাজার টাকার বেশি টাকা নিতে অস্বীকার করেন। পরে তিনি তার হিসাব থেকে ৫ লাখ ৮১ হাজার ২৬৮ টাকা উত্তোলন করে ব্যাংকে ফেরত দেন।
তিনি আরও জানান, হয়তো বা ভুল করে এই হিসাব নম্বরে টাকা পোস্টিং দেওয়া হয়েছে। আমরা অনেক খোঁজাখুঁজি করে সঠিক মালিক না পেয়ে ব্যাংক নিয়মানুযায়ী ওই টাকাটা ব্যাংকের প্রদেয় হিসাব নম্বরে রেখেছি।
হোসাইন আহমদ বলেন, আমার অ্যাকাউন্টে ১০ হাজার টাকা আছে, বাকি টাকা আমার না, ভুল করে আসা ৫ লাখ ৮১ হাজার ২৬৮ টাকা ব্যাংকে ফেরত দিয়েছি। টাকার সঠিক মালিক খোঁজে পেলে সেখানে হস্তান্তর করার জন্য ব্যাংক কর্তৃপক্ষকে বলেছি। যেহেতু টাকাটা আমার না তাই এই টাকার প্রতি আমার হক নেই। এ কারণেই আমার সুযোগ হলেও টাকাটা নেইনি আমি।







সর্বশেষ সংবাদ

সর্বাধিক পঠিত


ভারপ্রাপ্ত সম্পাদক: কমলেশ রায়, নির্বাহী সম্পাদক : শাহনেওয়াজ দুলাল, আমিন মোহাম্মদ মিডিয়া কমিউনিকেশন লিমিটেড-এর পক্ষে
প্রকাশক গাজী আহমেদ উল্লাহ। নাসির ট্রেড সেন্টার, ৮৯, বীর উত্তম সি আর দত্ত সড়ক (সোনারগাঁও রোড), বাংলামোটর, ঢাকা।

ফোন : +৮৮-০২-৯৬৩২৩৬৮-৭৪, ফ্যাক্স : +৮৮-০২-৯৬৩২৩৭৫। ই-মেইল : [email protected]