ই-পেপার বিজ্ঞাপনের তালিকা মঙ্গলবার ৯ মার্চ ২০২১ ২৩ ফাল্গুন ১৪২৭
ই-পেপার মঙ্গলবার ৯ মার্চ ২০২১

মানিকগঞ্জে আশরাফ আলী হত্যা মামলায় ৫ জনের ফাঁসি
সময়ের আলো অনলাইন
প্রকাশ: মঙ্গলবার, ১৯ জানুয়ারি, ২০২১, ৩:৩৯ পিএম আপডেট: ১৯.০১.২০২১ ৩:৪৩ পিএম | অনলাইন সংস্করণ  Count : 169

মানিকগঞ্জে আশরাফ আলী হত্যা মামলায় আপন ভাই-বোনসহ ৫ আসামির ফাঁসির আদেশ দিয়েছেন আদালত। একই সাথে মামলার ১৩ আসামিকে বেকসুর খালাস দেয়া হয়েছে।

মঙ্গলবার (১৯ জানুয়ারি) দুপুরে মানিকগঞ্জের অতিরিক্ত দায়রা জজ আদালতের বিচারক শাহানা হক সিদ্দিকা আসামীদের উপস্থিতিতে এই রায় দেন।

মৃত্যুদন্ড প্রাপ্ত আসামিরা হলেন, ফুলহারা গ্রামের মো. শহিদের ছেলে মো. মঞ্জুর রহমান (২৭), ছুরমান খাঁ’র ছেলে মোয়াজ্জেম হোসেন (৩৫), রহিজ উদ্দিনের ছেলে মো. বাবুল মিয়া (৩৪), গগন খাঁ’র ছেলে মো. আজিজুল হক (২২) এবং গগন খাঁ’র মেয়ে ফেলী বেগম (১৮)।

মামলার সংক্ষিপ্ত বিবরণে জানা যায়, জমি সংক্রান্ত বিরোধের জের ধরে ২০১৩ সালের ১৮ই জুন বিকেলে দেশীয় অস্ত্র দিয়ে পিটিয়ে গুরুতর আহত করে। এরপর তাকে উদ্ধার করে প্রথমে ঘিওর উপজেলা স্বাস্থ্য কমপ্লেক্সে ও পরে উন্নত চিকিৎসার জন্য ঢাকা মেডিকেল কলেজ হাসপাতালে পাঠানো হয়। পরে ঢাকার একটি বেসরকারি হাসপাতালে চিকিৎসাধীন অবস্থায় মারা যান তিনি।

এরপর নিহতের ভাই মুনসুর আলম বাদি হয়ে ২৫ জনকে আসামি করে ঘিওর থানায় হত্যা মামলা দায়ের করেন। ২০১৪ সালের ৩১ মে মামলার তদন্ত কর্মকর্তা উপ-পুলিশ পরিদর্শক হাসমত আলী ১৮ জনের বিরুদ্ধে আদালতে অভিযোগপত্র দাখিল করেন। আদালত ১৪ জনের সাক্ষ্য গ্রহণ শেষে অভিযোগ প্রমাণিত না হওয়ায় ১৩ জনকে বেকসুর খালাস দেন এবং ৫ জনের বিরুদ্ধে অভিযোগ প্রমাণিত হওয়ায় তাদেরকে মৃত্যুদণ্ড দেন আদালতের বিচারক।

উল্লেখ্য, ঘটনায় নিহত আশরাফ আলী মানিকগঞ্জের ঘিওরে সাবেক ইউপি সদস্য ছিলেন।




সর্বশেষ সংবাদ

সর্বাধিক পঠিত


ভারপ্রাপ্ত সম্পাদক: কমলেশ রায়, নির্বাহী সম্পাদক : শাহনেওয়াজ দুলাল, আমিন মোহাম্মদ মিডিয়া কমিউনিকেশন লিমিটেড-এর পক্ষে
প্রকাশক গাজী আহমেদ উল্লাহ। নাসির ট্রেড সেন্টার, ৮৯, বীর উত্তম সি আর দত্ত সড়ক (সোনারগাঁও রোড), বাংলামোটর, ঢাকা।

ফোন : +৮৮-০২-৯৬৩২৩৬৮-৭৪, ফ্যাক্স : +৮৮-০২-৯৬৩২৩৭৫। ই-মেইল : [email protected]