ই-পেপার বিজ্ঞাপনের তালিকা শনিবার ২৭ ফেব্রুয়ারি ২০২১ ১৪ ফাল্গুন ১৪২৭
ই-পেপার শনিবার ২৭ ফেব্রুয়ারি ২০২১

সংসদে এমিলি
জিয়া পরিবারে এখন ‘মানি ইজ প্রবলেম’
সংসদ প্রতিবেদক
প্রকাশ: বুধবার, ২০ জানুয়ারি, ২০২১, ১০:৪৩ পিএম আপডেট: ১৯.০১.২০২১ ১১:৩৪ পিএম | প্রিন্ট সংস্করণ  Count : 50

জিয়াউর রহমানের পরিবারের জন্য এখন মানি প্রবলেম হয়ে দাঁড়িয়েছে বলে মন্তব্য করেছেন সরকারি দলের সংসদ সদস্য সাগুফতা ইয়াসমিন। মঙ্গলবার রাষ্ট্রপতির ভাষণের ওপর সংসদে আনা ধন্যবাদ প্রস্তাবের আলোচনায় অংশ নিয়ে তিনি বলেন, ‘জিয়াউর রহমান বলেছিলেন, মানি ইজ নো প্রবলেম। কিন্তু জিয়া পরিবারের জন্য শেষ পর্যন্ত মানি ইজ প্রবলেম হয়ে দাঁড়িয়েছে। কারণ, অর্থলোভী জিয়া পরিবারের অর্থের ক্ষুধার লোভে বিএনপি পরিবার এখন পুড়ে মরছে।’
আলোচনা শুরুর আগে সোমবার সংসদে রাষ্ট্রপতির দেওয়া ভাষণের জন্য ধন্যবাদ প্রস্তাব উত্থাপন করেন চিফ হুইপ নুর-ই-আলম চৌধুরী। আলোচনায় অংশ নিয়ে সাগুফতা ইয়াসমিন বলেন, স্বাধীনতার ৫০ বছর পরও দেশে স্বাধীনতার পক্ষ ও বিপক্ষ থাকে এবং দেশের বড় রাজনৈতিক দল স্বাধীনতার বিপক্ষ শক্তিকে সহযোগিতা করে, সেই দেশকে এগিয়ে নেওয়া সহজ নয়। তবে প্রধানমন্ত্রী শেখ হাসিনা এটা সম্ভব করেছেন। সারা দেশের মানুষের কাছে আজ শেখ হাসিনার উন্নয়ন পৌঁছে গেছে, ভালোবাসা পৌঁছে গেছে। বাংলাদেশের উন্নয়ন এখন বিশে^ উন্নয়নের রোল মডেল। বিএনপির সমালোচনা করে তিনি বলেন, ভোট চুরি করে খালেদা জিয়া ক্ষমতায় গিয়ে বঙ্গবন্ধুর খুনিদের সংসদে বসায়। বিএনপির আমলে দেশ বারবার দুর্নীতিতে চ্যাম্পিয়ন হয়। হাওয়া ভবন সৃষ্টি করে দুর্নীতির রাজত্ব কায়েম করে। তারা দুর্নীতিতে নিমজ্জিত হয়ে পড়ে। সন্ত্রাসের রাজনীতি কায়েম করে। জিয়াউর রহমান বঙ্গবন্ধু হত্যার সঙ্গে সরাসরি জড়িত ছিলেন। তার ছেলে ২১ আগস্ট গ্রেনেড হামলার সঙ্গে জড়িত। এই পরিবারের সবাই খুনি।
আলোচনায় অংশ নিয়ে পরিবেশ উপমন্ত্রী হাবিবুন্নাহার বলেন, রামপাল-মোংলা একসময় নদী-নালা, খাল-বিল এলাকা ছিল। এখন যা কিছু হয়েছে প্রধানমন্ত্রী শেখ হাসিনার কল্যাণে। সবচেয়ে পশ্চাৎপদ এলাকা ছিল। সেটা এখন অনেক এলাকাকে ছাড়িয়ে গেছে। সুন্দরবন সুরক্ষা প্রকল্প পাস হয়েছে। বনের জমি অনেকে দখল করে রেখেছে। এখন দখলমুক্ত করার চেষ্টা চলছে।
জাতীয় পার্টির গোলাম কিবরিয়া টিপু বলেন, দেশের টাকা বিদেশে যায়। শত শত কোটি নয়, হাজার হাজার কোটি টাকা বিদেশে যায়। কিন্তু ব্যাংক থেকে পাঁচ লাখ টাকা তুলতে নানা কৈফিয়ত দিতে হয়। ছোট ছোট ব্যবসায়ীদের ধরা হয়, কিন্তু রাঘব-বোয়ালরা পার পেয়ে যায়।







সর্বশেষ সংবাদ

সর্বাধিক পঠিত


ভারপ্রাপ্ত সম্পাদক: কমলেশ রায়, নির্বাহী সম্পাদক : শাহনেওয়াজ দুলাল, আমিন মোহাম্মদ মিডিয়া কমিউনিকেশন লিমিটেড-এর পক্ষে
প্রকাশক গাজী আহমেদ উল্লাহ। নাসির ট্রেড সেন্টার, ৮৯, বীর উত্তম সি আর দত্ত সড়ক (সোনারগাঁও রোড), বাংলামোটর, ঢাকা।

ফোন : +৮৮-০২-৯৬৩২৩৬৮-৭৪, ফ্যাক্স : +৮৮-০২-৯৬৩২৩৭৫। ই-মেইল : [email protected]