ই-পেপার বিজ্ঞাপনের তালিকা শনিবার ২৭ ফেব্রুয়ারি ২০২১ ১৪ ফাল্গুন ১৪২৭
ই-পেপার শনিবার ২৭ ফেব্রুয়ারি ২০২১

আনসার গার্ড ব্যাটালিয়নের ভবন উদ্বোধন
প্রকাশ: বুধবার, ২০ জানুয়ারি, ২০২১, ১০:৫৯ পিএম | প্রিন্ট সংস্করণ  Count : 15

ষ নিজস্ব প্রতিবেদক
রাজধানীর ভাটারায় আনসার গার্ড ব্যাটালিয়নের নবনির্মিত সদর দফতর কমপ্লেক্সের উদ্বোধন করেছেন বাংলাদেশ আনসার ও গ্রাম প্রতিরক্ষা বাহিনীর মহাপরিচালক মেজর জেনারেল মিজানুর রহমান শামীম। সোমবার এ ভবন উদ্বোধন করা হয়েছে বলে মঙ্গলবার এক সংবাদ বিজ্ঞপ্তিতে জানানো হয়। রাষ্ট্রের ভিআইপি ও গুরুত্বপূর্ণ স্থাপনা নিরাপত্তার জন্য সৃজিত আনসার গার্ড ব্যাটালিয়নের জন্য এ ভবনটি নির্মাণ করা হয়েছে। এর আগে নবনির্মিত আনসার গার্ড ব্যাটালিয়ন পরিদর্শন ও সালাম গ্রহণ করেন মহাপরিচালক।
বিজ্ঞপ্তিতে বলা হয়, উদ্বোধন শেষে সদস্যদের সর্বোচ্চ ত্যাগের বিনিময়ে রাষ্ট্রের ভিআইপি ও রাষ্ট্রীয় বিভিন্ন গুরুত্বপূর্ণ স্থাপনার নিরাপত্তা নিশ্চিত করা, চেইন অব কমান্ড অনুসরণপূর্বক সর্বোচ্চ শৃঙ্খলা বজায় রাখার জন্য নির্দেশনা দেন মহাপরিচালক। এ সময় অন্যদের মধ্যে বাহিনীর অতিরিক্ত মহাপরিচালক ব্রিগেডিয়ার একেএম আসিফ ইকবাল, উপ-মহাপরিচালক (প্রশাসন) কর্নেল মোহাম্মদ রফিকুল হাসান, উপ-মহাপরিচালক (অপারেশনস) মো. মাহবুব-উল-ইসলাম, উপ-মহাপরিচালক (ঢাকা রেঞ্জ) পবিত্র কুমার সাহা, আনসার গার্ড ব্যাটালিয়নের পরিচালক দেওয়ান মাতলুবুর রহমানসহ সদর দফতর ও ঢাকা রেঞ্জের কর্মকর্তারা উপস্থিত ছিলেন।
উল্লেখ্য, চৌকস ব্যাটালিয়ন আনসার সদস্যদের সমন্বয়ে ‘আনসার গার্ড ব্যাটালিয়ন’ গঠন করা হয়। নবসৃজিত এই গার্ড ব্যাটালিয়নের সদস্যরা মন্ত্রী/প্রতিমন্ত্রী/উপমন্ত্রী/সমপদ মর্যাদাসম্পন্ন বিশিষ্ট ও গুরুত্বপূর্ণ ব্যক্তিরা এবং কূটনৈতিক জোনের নিরাপত্তা রক্ষায় সরাসরি ভূমিকা রাখবে। ইতোমধ্যে ‘ভিআইপি হাউস গার্ডিং’সহ প্রয়োজনীয় ট্যাকটিক্যাল বিষয়াদি নিয়ে তাদের প্রশিক্ষণ দেওয়া হয়েছে বলে বিজ্ঞপ্তিতে উল্লেখ করা হয়।





সর্বশেষ সংবাদ

সর্বাধিক পঠিত


ভারপ্রাপ্ত সম্পাদক: কমলেশ রায়, নির্বাহী সম্পাদক : শাহনেওয়াজ দুলাল, আমিন মোহাম্মদ মিডিয়া কমিউনিকেশন লিমিটেড-এর পক্ষে
প্রকাশক গাজী আহমেদ উল্লাহ। নাসির ট্রেড সেন্টার, ৮৯, বীর উত্তম সি আর দত্ত সড়ক (সোনারগাঁও রোড), বাংলামোটর, ঢাকা।

ফোন : +৮৮-০২-৯৬৩২৩৬৮-৭৪, ফ্যাক্স : +৮৮-০২-৯৬৩২৩৭৫। ই-মেইল : [email protected]