ই-পেপার বিজ্ঞাপনের তালিকা শনিবার ২৭ ফেব্রুয়ারি ২০২১ ১৪ ফাল্গুন ১৪২৭
ই-পেপার শনিবার ২৭ ফেব্রুয়ারি ২০২১

বগুড়ায় আনসার আল ইসলাম জঙ্গি সংগঠনের সদস্য আটক
প্রকাশ: বুধবার, ২০ জানুয়ারি, ২০২১, ১০:৫৯ পিএম | প্রিন্ট সংস্করণ  Count : 15

ষ নিজস্ব প্রতিবেদক
নিষিদ্ধ ঘোষিত জঙ্গি সংগঠন ‘আনসার-আল ইসলাম’-এর এক সদস্যকে গ্রেফতার করেছে বগুড়া জেলা পুলিশ গোয়েন্দা বিভাগ (ডিবি)। সোমবার মধ্যরাতে শিবগঞ্জ উপজেলার মোকামতলা বাজার থেকে তাকে গ্রেফতার করা হয়।
বগুড়ার ডিবি পুলিশ জানায়, গ্রেফতার ব্যক্তির নাম হামিদুর রহমান সুমন (৩৯)। সুমন নরসিংদী জেলার রায়পুর উপজেলার কাচারীকান্দী গ্রামের বাসিন্দা। তার বাবার নাম মাহমুদুর রহমান। সে আনসার-আল ইসলামের দাওয়াতি বিভাগের সক্রিয় সদস্য। দাওয়াতি কার্যক্রম ও অর্থ সংগ্রহের জন্য সে বিভিন্ন জেলায় সফর করে আসছিল। এ ছাড়াও সংগঠনের কেন্দ্রীয় নেতাদের সঙ্গে গোপন মেসেজের মাধ্যমে তার যোগাযোগ ছিল।
এ বিষয়ে বগুড়া ডিবির ওসি আব্দুর রাজ্জাক জানান, সুমন প্রাথমিক জিজ্ঞাসাবাদে আনসার-আল ইসলামের সদস্য বলে স্বীকার করেছে। তার কাছ থেকে জিহাদি বই ও লিফলেট উদ্ধার করা হয়েছে। সুমনের বিরুদ্ধে শিবগঞ্জ থানায় সন্ত্রাসবিরোধী আইনে মামলার প্রস্তুতি চলছে। তাকে আদালতে পাঠিয়ে ৫ দিনের রিমান্ডের আবেদন করা হবে।
তিনি আরও বলেন, সুমনের বিরুদ্ধে নরসিংদীর রায়পুরা থানায়, নারায়ণগঞ্জের রূপগঞ্জ থানায় সন্ত্রাসবিরোধী আইনে মামলা রয়েছে। মামলায় পলাতক থেকে দেশের বিভিন্ন অঞ্চলে সে নিষিদ্ধ ঘোষিত আনসার-আল ইসলামকে সংগঠিত করতে দাওয়াতি কার্যক্রম ও ধর্মীয় উগ্রবাদ প্রচার করে আসছিল।








সর্বশেষ সংবাদ

সর্বাধিক পঠিত


ভারপ্রাপ্ত সম্পাদক: কমলেশ রায়, নির্বাহী সম্পাদক : শাহনেওয়াজ দুলাল, আমিন মোহাম্মদ মিডিয়া কমিউনিকেশন লিমিটেড-এর পক্ষে
প্রকাশক গাজী আহমেদ উল্লাহ। নাসির ট্রেড সেন্টার, ৮৯, বীর উত্তম সি আর দত্ত সড়ক (সোনারগাঁও রোড), বাংলামোটর, ঢাকা।

ফোন : +৮৮-০২-৯৬৩২৩৬৮-৭৪, ফ্যাক্স : +৮৮-০২-৯৬৩২৩৭৫। ই-মেইল : [email protected]