ই-পেপার বিজ্ঞাপনের তালিকা শনিবার ২৭ ফেব্রুয়ারি ২০২১ ১৪ ফাল্গুন ১৪২৭
ই-পেপার শনিবার ২৭ ফেব্রুয়ারি ২০২১

বিএনপির মিছিলে ফের হামলা
বিদ্রোহী দমনে আওয়ামী লীগের শেষ চেষ্টা
জসীম চৌধুরী সবুজ চট্টগ্রাম
প্রকাশ: বৃহস্পতিবার, ২১ জানুয়ারি, ২০২১, ১০:৫৮ পিএম আপডেট: ২০.০১.২০২১ ১১:৫৪ পিএম | প্রিন্ট সংস্করণ  Count : 35

আর মাত্র পাঁচ দিন বাকি চট্টগ্রাম সিটি করপোরেশন (চসিক) নির্বাচনের। প্রচার-প্রচারণা এখন তুঙ্গে। পোস্টারে পোস্টারে ছেয়ে গেছে নগরীর অলিগলি। মেয়র প্রার্থীদের পাশাপাশি কাউন্সিলর প্রার্থীরা মিছিল-গণসংযোগের মাধ্যমে ভোটারদের মন জয়ের আপ্রাণ চেষ্টা চালিয়ে যাচ্ছেন। চোটখাটো সংঘাত-সংঘর্ষও হচ্ছে বিভিন্ন এলাকায়। বুধবার বিকালে নগরীর বাকলিয়া থানাধীন বলিবাজার এলাকায় বিএনপির মেয়র প্রার্থী ডা. শাহাদাতের পক্ষে গণসংযোগ ও প্রচারণাকালে মিছিলে সশস্ত্র হামলার অভিযোগ করেছে বিএনপি। ডা. শাহাদাতের প্রচার সেল থেকে জানানো হয়, নগর যুবদলের সাংগঠনিক সম্পাদক এমদাদুল হক বাদশার নেতৃত্বে বলিবাজার ফার্নিচার মার্কেট এলাকায় গণসংযোগ ও প্রচারকাজে নিয়োজিত নেতাকর্মীদের ওপর আকস্মিক হামলা চালানো হয়। ছাত্রলীগ নেতা মানিকের নেতৃত্বে এই হামলায় ৪-৫ রাউন্ড গুলিবর্ষণ করা হয়। হামলায় বিএনপির ১০ কর্মী আহত হয়েছে। অন্যদিকে বিদ্রোহী প্রার্থী নিয়ে আওয়ামী লীগের মাথাব্যথা থেকেই গেল। সমঝোতার কোনো উদ্যোগই সফল হয়নি। দলের যুগ্ম সাধারণ সম্পাদক মাহবুব-উল আলম হানিফ শেষচেষ্টা করতে আবার চট্টগ্রাম এসেছেন। বুধবার সকালে নগর আওয়ামী লীগের কার্যনির্বাহী কমিটির সঙ্গে  তিনি রুদ্ধদ্বার সভা করেন। দলের এক সাংগঠনিক সম্পাদক আহমদ হোসেন কয়েকদিন ধরে চট্টগ্রাম আছেন। আরেক সাংগঠনিক সম্পাদক এসএম কামাল হোসেন, দফতর সম্পাদক ও প্রধানমন্ত্রীর বিশেষ সহকারী ব্যারিস্টার বিপ্লব বড়ুয়া এখন চট্টগ্রামে। তারাও একই চেষ্টা চালাচ্ছেন যদি শেষ মুহূর্তে হলেও কিছু সমাধানে পৌঁছানো যায়।
২৭ জানুয়ারি অনুষ্ঠিতব্য নির্বাচনকে সুষ্ঠু করার লক্ষ্যে ২০ জন জুডিশিয়াল ম্যাজিস্ট্রেটকে নিয়োগ দিয়েছে নির্বাচন কমিশন। চট্টগ্রাম ছাড়াও ফেনী, নোয়াখালী, লক্ষ্মীপুর, কুমিল্লা, চাঁদপুর, খাগড়াছড়ি, রাঙামাটি ও বান্দরবান জেলা থেকে এসব ম্যাজিস্ট্রেট নিয়োগ দেওয়া হয়। নির্বাচনের দুদিন আগে ২৫ জানুয়ারি থেকে দুদিন পর ২৯ জানুয়ারি পর্যন্ত তারা প্রথম শ্রেণির ম্যাজিস্ট্রেট হিসেবে চট্টগ্রাম মহানগরীতে দায়িত্ব পালন করবেন। প্রত্যেককে দুটি করে ওয়ার্ড নির্দিষ্ট করে দেওয়া হয়েছে। তাদের সঙ্গে থাকবে স্ট্রাইকিং ফোর্স। কোনো ভোটকেন্দ্রে গণ্ডগোল বা অপ্রীতিকর কিছু হলে তাৎক্ষণিক ব্যবস্থা নেবেন সংশ্লিষ্ট এলাকার দায়িত্বপ্রাপ্ত ম্যাজিস্ট্রেট।
ইঞ্জিনিয়ার মোশাররফ হোসেন এমপিকে আওয়ামী লীগ নির্বাচন পরিচালনা কমিটির চেয়ারম্যান করায় আচরণবিধি লঙ্ঘনের অভিযোগ করেছে বিএনপি। ডা. শাহাদাত হোসেনের পক্ষে রিটার্নিং অফিসার মুহাম্মদ হাসানুজ্জামানের সঙ্গে দেখা করে লিখিত অভিযোগ জমা দেন নাগরিক ঐক্য পরিষদের আহ্বায়ক একরামুল করিম। এতে বলা হয়, সংসদ সদস্য হিসেবে নির্বাচনি প্রচার-প্রচারণায় অংশগ্রহণ নিষিদ্ধ হলেও ইঞ্জিনিয়ার মোশাররফ নির্বাচন পরিচালনা কমিটির চেয়ারম্যান হিসেবে পত্রিকায় বিজ্ঞপ্তি প্রকাশ করে আচরণবিধি লঙ্ঘন করেছেন।
আওয়ামী লীগের মেয়রপ্রার্থী রেজাউল করিম চৌধুরী বুধবার নগরীর পাথরঘাটা, বক্সিরহাট ও দেওয়ান বাজার ওয়ার্ডে গণসংযোগকালে পথসভায় বলেছেন, উন্নয়নের ধারাবাহিকতা রক্ষায় শেখ হাসিনার মনোনীত প্রার্থী হিসেবে তাকে নির্বাচিত করলে চট্টগ্রামকে আধুনিক পরিকল্পিত নগরীরূপে গড়ে তুলবেন। চট্টগ্রামকে বাণিজ্যিক রাজধানী হিসেবে গড়ে তুলতে এখন কর্ণফুলী টানেল, এলিভেটেড এক্সপ্রেস ওয়ে, মেরিন ড্রাইভ এবং জলাবদ্ধতা নিরসনে সাড়ে ৬ হাজার কোটি টাকার মেগা প্রকল্পের কাজ চলছে। তিনি মেয়র হলে আগামীতে জলাবদ্ধতার কবল থেকে নগরবাসীকে মুক্ত রাখবেন। কিশোর গ্যাং নিয়ন্ত্রণ করে ওয়ার্ডে ওয়ার্ডে খেলার মাঠের ব্যবস্থা করবেন।
বিএনপির মেয়রপ্রার্থী ডা. শাহাদাত হোসেন বুধবার পাহাড়তলী ও কাট্টলী এলাকায় গণসংযোগকালে বলেন, চট্টগ্রামে পর্যটনের অপার সম্ভাবনাকে কাজে লাগানো হয়নি। অনেক এলাকায় উন্নয়নের কোনো ছোঁয়াই লাগেনি। তিনি নির্বাচিত হলে সমতার ভিত্তিতে উন্নয়ন করে আধুনিক নগরী হিসেবে গড়ে তুলবেন চট্টগ্রামকে। এ সময় তার সঙ্গে ছিলেন বিএনপি নেতা আমানউল্লাহ আমান, নাজিম উদ্দীন আলম, আবুল হাশেম বক্কর প্রমুখ।






সর্বশেষ সংবাদ

সর্বাধিক পঠিত


ভারপ্রাপ্ত সম্পাদক: কমলেশ রায়, নির্বাহী সম্পাদক : শাহনেওয়াজ দুলাল, আমিন মোহাম্মদ মিডিয়া কমিউনিকেশন লিমিটেড-এর পক্ষে
প্রকাশক গাজী আহমেদ উল্লাহ। নাসির ট্রেড সেন্টার, ৮৯, বীর উত্তম সি আর দত্ত সড়ক (সোনারগাঁও রোড), বাংলামোটর, ঢাকা।

ফোন : +৮৮-০২-৯৬৩২৩৬৮-৭৪, ফ্যাক্স : +৮৮-০২-৯৬৩২৩৭৫। ই-মেইল : [email protected]