ই-পেপার বিজ্ঞাপনের তালিকা শনিবার ২৭ ফেব্রুয়ারি ২০২১ ১৪ ফাল্গুন ১৪২৭
ই-পেপার শনিবার ২৭ ফেব্রুয়ারি ২০২১

কক্সবাজারে স্বরাষ্ট্রমন্ত্রী
মাদক নিয়ন্ত্রণ না হলে দেশের উন্নয়ন বাধাগ্রস্ত হবে
কক্সবাজার প্রতিনিধি
প্রকাশ: বৃহস্পতিবার, ২১ জানুয়ারি, ২০২১, ১০:৫৮ পিএম আপডেট: ২০.০১.২০২১ ১১:৫৬ পিএম | প্রিন্ট সংস্করণ  Count : 35

মাদক নিয়ন্ত্রণ করা না গেলে দেশের দুর্বার উন্নয়ন অগ্রযাত্রা বাধাগ্রস্ত হবে বলে মন্তব্য করেছেন স্বরাষ্ট্রমন্ত্রী আসাদুজ্জামান খান কামাল। বুধবার দুপুরে বিজিবি কক্সবাজারের রিজিয়নের ব্যবস্থাপনায় আয়োজিত মাদক ধ্বংসকরণ অনুষ্ঠানে প্রধান অতিথির বক্তব্যে তিনি এসব কথা বলেন। স্বরাষ্ট্রমন্ত্রী বলেন, মাদক সমাজ, পরিবার ও দেশকে ধ্বংসস্তূপে পরিণত করে। তাই মাদকের সঙ্গে জড়িত সবাইকে আইনের আওতায় আনতে হবে ও তাদের সামাজিকভাবে বয়কট করতে হবে। তা হলে তাদের দেখে বাকিরাও সতর্ক হবে। স্বরাষ্ট্রমন্ত্রী আরও বলেন, ‘আমরা সন্ত্রাসের বিরুদ্ধে, জঙ্গিবাদের বিরুদ্ধে যেভাবে জয়ী হয়েছি, সেভাবে মাদকের বিরুদ্ধেও জয়ী হতে হবে। অন্যথায় দেশের উন্নয়ন, অগ্রযাত্রা ব্যাহত হবে।’ অনুষ্ঠানে কক্সবাজারে বর্ডার গার্ড বাংলাদেশ (বিজিবি) অভিযানে বিভিন্ন সময় উদ্ধার হওয়া ৫৩৫ কোটি টাকা মূল্যের মাদকদ্রব্য ধ্বংস করা হয়। গত দুবছরে কক্সবাজারের রামু সেক্টরের অভিযানে জব্দ হয়েছেÑ ১ কোটি ৭৭ লাখ ৭৫ হাজার ৬২৫ পিস ইয়াবা, ৫৭৯৯ বোতল মদ, ৩৩৫৫৫ ক্যান বিয়ার, ১৭৩৬ লিটার চোলাই মদ, ১৫৭৩২ কেজি গাঁজা, ১৮৭৫০ পাতা সিডিল ট্যাবলেট ও ৫ হাজার পাতা ট্যাবলেটÑ যার সর্বমোট মূল্য ৫৩৫ কোটি ৪ লাখ ৮১ হাজার ৬১২ টাকা।
স্বরাষ্ট্রমন্ত্রী বলেন, বিশে^র বিভিন্ন দেশে যখন অস্থিতিশীল পরিবেশ বিরাজ করছে, ঠিক তখন বাংলাদেশে শান্তির সুবাতাস বইছে। অনুষ্ঠানে বক্তব্য প্রদানকালে অসাম্প্রদায়িক চেতনায় দেশপ্রেমিক মানুষ গড়ার আহ্বানও জানান স্বরাষ্ট্রমন্ত্রী।
এ সময় বাংলাদেশ পুলিশের আইজি ড. বেনজীর আহমেদ, স্বরাষ্ট্র মন্ত্রণালয়ের জননিরাপত্তা বিভাগের সিনিয়র সচিব মোস্তফা কামাল উদ্দিন ও বিজিবি কক্সবাজার রিজিয়নের কমান্ডার ব্রিগেডিয়ার জেনারেল মো. সাজেদুর রহমান উপস্থিত ছিলেন।







সর্বশেষ সংবাদ

সর্বাধিক পঠিত


ভারপ্রাপ্ত সম্পাদক: কমলেশ রায়, নির্বাহী সম্পাদক : শাহনেওয়াজ দুলাল, আমিন মোহাম্মদ মিডিয়া কমিউনিকেশন লিমিটেড-এর পক্ষে
প্রকাশক গাজী আহমেদ উল্লাহ। নাসির ট্রেড সেন্টার, ৮৯, বীর উত্তম সি আর দত্ত সড়ক (সোনারগাঁও রোড), বাংলামোটর, ঢাকা।

ফোন : +৮৮-০২-৯৬৩২৩৬৮-৭৪, ফ্যাক্স : +৮৮-০২-৯৬৩২৩৭৫। ই-মেইল : [email protected]