ই-পেপার বিজ্ঞাপনের তালিকা মঙ্গলবার ৯ মার্চ ২০২১ ২৪ ফাল্গুন ১৪২৭
ই-পেপার মঙ্গলবার ৯ মার্চ ২০২১

বাইডেন শপথ নিয়েছেন, আমরা আনন্দিত : পররাষ্ট্রমন্ত্রী
১৯৭১ সালের মতোই করোনা মোকাবেলায় পাশে দাঁড়িয়েছে ভারত
নিজস্ব প্রতিবেদক
প্রকাশ: বৃহস্পতিবার, ২১ জানুয়ারি, ২০২১, ৫:৪৯ পিএম | অনলাইন সংস্করণ  Count : 53

পররাষ্ট্রমন্ত্রী ড. এ কে আব্দুল মোমেন বলেছেন, আমরা আনন্দিত, জো বাইডেন আমেরিকার প্রেসিডেন্ট হিসেবে শপথ নিয়েছেন। এতে গণতন্ত্রের জয় হয়েছে। আমরা খুবই খুশি। আমাদের প্রধানমন্ত্রী ইতোমধ্যেই তাকে অভিনন্দন জানিয়ে চিঠি পাঠিয়েছেন।

বৃহস্পতিবার ভারতের করোনা টিকা হস্তান্তর অনুষ্ঠান রাষ্ট্রীয় অতিথি ভবন পদ্মায় তিনি এ মন্তব্য করেন। করোনার টিকা প্রসঙ্গে এসময় তিনি বলেন, ভারতের প্রধানমন্ত্রী নরেন্দ্র মোদীর সঙ্গে প্রধানমন্ত্রী শেখ হাসিনার সুসম্পর্কের কারণেই ২০ লাখ টিকা এসেছে। আজ ঐতিহাসিক একটি দিন। ১৯৭১ সালে বাংলাদেশকে যেভাবে সহায়তা করেছিল, করোনা মহামারির এই বিপদেও তারা আমাদের পাশে দাঁড়িয়েছে। এজন্য তাদের ধন্যবাদ জানাতে চাই। এই টিকা দেওয়ার মধ্য দিয়ে আমাদের দুই দেশের সম্পর্ক আরো শক্তিশালী হলো।

এসময় ঢাকায় নিযুক্ত ভারতীয় হাইকমিশনার বিক্রম দোরাইস্বামী বলেন, ভারত প্রতিবেশী দেশের পাশে দাঁড়াতে চায়। ভারতে টিকা বিতরণের মাত্র চার দিনের মধ্যেই বাংলাদেশ টিকা পেয়েছে। দুই দেশ একযোগে করোনার বিরুদ্ধে লড়াই করবে।  

এর আগে রাষ্ট্রীয় অতিথি ভবন পদ্মায় ভারতীয় হাইকমিশনার বিক্রম দোরাইস্বামী আনুষ্ঠানিকভাবে টিকা হস্তান্তর করেন। এসময় পররাষ্ট্রমন্ত্রী ড. এ কে আব্দুল মোমেন, স্বাস্থ্যমন্ত্রী ড. জাহিদ মালেক, পররাষ্ট্র প্রতিমন্ত্রী শাহরিয়ার আলম প্রমুখ উপস্থিত ছিলেন।

ভারতের মুম্বাই থেকে এয়ার ইন্ডিয়ার একটি বিশেষ প্লেনে করোনাভাইরাসের টিকা বৃহস্পতিবার সকালে ঢাকায় আসে। প্রতিবেশী দেশ হিসেবে বাংলাদেশকে উপহার হিসেবে ২০ লাখ ভ্যাকসিন দিলো ভারত।




এই ক্যাটাগরির আরো সংবাদ

সর্বশেষ সংবাদ

সর্বাধিক পঠিত


ভারপ্রাপ্ত সম্পাদক: কমলেশ রায়, নির্বাহী সম্পাদক : শাহনেওয়াজ দুলাল, আমিন মোহাম্মদ মিডিয়া কমিউনিকেশন লিমিটেড-এর পক্ষে
প্রকাশক গাজী আহমেদ উল্লাহ। নাসির ট্রেড সেন্টার, ৮৯, বীর উত্তম সি আর দত্ত সড়ক (সোনারগাঁও রোড), বাংলামোটর, ঢাকা।

ফোন : +৮৮-০২-৯৬৩২৩৬৮-৭৪, ফ্যাক্স : +৮৮-০২-৯৬৩২৩৭৫। ই-মেইল : [email protected]