ই-পেপার বিজ্ঞাপনের তালিকা রোববার ৭ মার্চ ২০২১ ২২ ফাল্গুন ১৪২৭
ই-পেপার রোববার ৭ মার্চ ২০২১

পেশাদার ফুটবলে সর্বোচ্চ গোলের মালিক রোনাল্ডো
সময়ের আলো অনলাইন
প্রকাশ: বৃহস্পতিবার, ২১ জানুয়ারি, ২০২১, ৭:৪৯ পিএম | অনলাইন সংস্করণ  Count : 97

পেশাদার ফুটবলের ইতিহাসে এখন সর্বোচ্চ গোলের মালিক হয়ে ইতিহাস রচনা করেছেন পর্তুগীজ তারকা ক্রিস্টিয়ানো রোনাল্ডো। গতকাল ইতালিয়ান সুপার কাপে নাপোলিকে ২-০ গোলে হারিয়ে শিরোপা জয় করে জুভেন্টাস। ঐ ম্যাচে প্রথম গোলটি করে রোনাল্ডো ক্যারিয়ারে ৭৬০তম গোল করার কৃতিত্ব দেখিয়েছেন যা একজন ফুটবলারের সর্বোচ্চ গোল। এই তালিকায় তিনি পিছনে ফেলেছেন অস্ট্রিয়ান তারকা জোসেফ বিকানকে।

বিশ্ব ফুটবলের নিয়ন্তা সংস্থা ফিফা এ ব্যপারে কোন অফিসিয়াল রেকর্ড না রাখলেও কিছু কিছু গণমাধ্যম দাবী জানিয়েছে অস্ট্রিয়া ও তৎকালীণ চেকোস্লোভাকিয়ার হয়ে খেলা স্ট্রাইকার বিকানের থেকে রোনাল্ডো বেশী গোল দিয়েছেন। বিকান ও ব্রাজিলিয়ান স্ট্রাইকার পেলে ও রোমারিও ক্যারিয়ারে এক হাজারেরও বেশী গোল করলেও তার সবগুলো পেশাদার ফুটবলে হয়নি। এর মধ্যে অনেক গোলই অনানুষ্ঠানিক ও প্রীতি ম্যাচে হয়েছে।

রোনাল্ডো পেশাদার ক্যারিয়ারে পর্তুগাল জাতীয় দল ছাড়াও চারটি শীর্ষ লিগেও গোল করার কৃতিত্ব দেখিয়েছেন। রোনাল্ডোর ক্যারিয়ার প্রতিদ্বন্দ্বী লিওনেল মেসি গত মাসে একটি সিঙ্গেল ক্লাবের হয়ে বার্সেলোনার জার্সি গায়ে ৬৪৪ গোল করে রেকর্ড গড়েছেন।

৩৫ বছর বয়সী রোনাল্ডো পর্তুগালের হয়ে সর্বোচ্চ ১০২ গোল করেছেন। এছাড়া ক্লাব ফুটবলে স্পোর্টিং লিসবনের হয়ে ৫ গোল, ম্যানচেস্টার ইউনাইটেডের হয়ে ১১৮ গোল, রিয়াল মাদ্রিদের হয়ে ৪৫০ গোল ও জুভেন্টাসের হয়ে ৮৫ গোল করেছেন। বাসস 




সর্বশেষ সংবাদ

সর্বাধিক পঠিত


ভারপ্রাপ্ত সম্পাদক: কমলেশ রায়, নির্বাহী সম্পাদক : শাহনেওয়াজ দুলাল, আমিন মোহাম্মদ মিডিয়া কমিউনিকেশন লিমিটেড-এর পক্ষে
প্রকাশক গাজী আহমেদ উল্লাহ। নাসির ট্রেড সেন্টার, ৮৯, বীর উত্তম সি আর দত্ত সড়ক (সোনারগাঁও রোড), বাংলামোটর, ঢাকা।

ফোন : +৮৮-০২-৯৬৩২৩৬৮-৭৪, ফ্যাক্স : +৮৮-০২-৯৬৩২৩৭৫। ই-মেইল : [email protected]